Reading Time: 4 minutes

ঢাকা শহরের রিয়েল এস্টেট খাত নিয়ে কথা বলতে গেলে অ্যাসিউর গ্রুপ অবশ্যই একটি স্বনামধন্য ও খ্যাতিমান নাম। ঢাকা শহরের বিভিন্ন স্থানে আছে তাদের ১৫০টিরও বেশি প্রকল্প। উন্নতমানের নির্মাণ সামগ্রীর ব্যবহার এবং দৃষ্টিনন্দন স্থাপত্যশৈলীর জন্য তাদের সুনাম রয়েছে। সব সময়ই চুক্তি মোতাবেক নির্দিষ্ট সময়ে তাদের প্রকল্পগুলোর হস্তান্তর করা নিয়েও অ্যাসিউর গ্রুপ বিসেশভাবে সমাদৃত, যা বাংলাদেশের প্রেক্ষাপটে বেশ বড় একটি বিষয়। সম্প্রতি বাংলাদেশের সর্ববৃহৎ রিয়েল এস্টেট মার্কেটপ্লেস বিপ্রপার্টি ডটকমের সাথে অ্যাসিউর গ্রুপ একটি বিশেষ চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তি অনুযায়ী ঢাকা জুড়ে থাকা অ্যাসিউর গ্রুপের ৪৪টিরও বেশি প্রকল্প বিপননের দায়িত্ব পেয়েছে বিপ্রপার্টি ডটকম। এতে ১১৩৪ বর্গফুট থেকে শুরু করে ৪৪১৬ বর্গফুট পর্যন্ত বিভিন্ন আকারের অ্যাপার্টমেন্ট রয়েছে যা বিপ্রপার্টির একজন গ্রাহক খুব সহজেই কিনতে পারবেন। আমাদের আজকের লেখায় আমরা মোহাম্মদপুর, আফতাবনগর, মগবাজার, মিরপুর, বসুন্ধরা এবং উত্তরাতে থাকা অ্যাসিউর গ্রুপের বিভিন্ন প্রকল্প নিয়ে কথা বলবো। চলুন তাহলে শুরু করা যাক!

মোহাম্মদপুরে অ্যাসিউর গ্রুপ 

ঢাকা শহরের ইতিহাস এবং ঐতিহ্যের সমৃদ্ধ একটি এলাকার নাম মোহাম্মদপুর।  ১৯৫০ সালের দিকে পরিকল্পিত এই আবাসিক এলাকাটি ঢাকার অন্যতম প্রাচীন একটি আবাসিক এলাকাও বটে! সুপ্রশস্ত রাস্তা এবং এভিনিউ আমাদেরকে তেমন ধারণাই দেয়। পরিবার নিয়ে বসবাসের জন্য এটি একটি চমৎকার এলাকা। আছে বিভিন্ন স্কুল, কলেজ, হসপিটাল এবং অসংখ্য শপিং সেন্টার। সবমিলিয়ে রিয়েল এস্টেট খাতে বিনিয়োগের জন্য মোহাম্মদপুর একটি আদর্শ এলাকা। আর এমন এলাকায় অ্যাসিউর গ্রুপের বিভিন্ন প্রকল্প থাকবে তা সহজেই অনুমেয়। শ্যামলীর গোল্ডেন স্ট্রিট রোডে অ্যাসিউর বুশরা প্যালেস, মাদ্রাসা রোড, জয়েন্ট কোয়ার্টার ব্লক এফ-এ অ্যাসিউর একতা, এবং মোহাম্মদিয়া হাউসিং সোসাইটিতে অ্যাসিউর রোজ পয়েন্ট বিশেষভাবে উল্লেখযোগ্য।

আফতাবনগরে অ্যাসিউর গ্রুপের প্রজেক্ট

Assure Angina
আফতাবনগরে অ্যাসিউর গ্রুপের একটি প্রজেক্ট

আফতাবনগর ঢাকা শহরের বুকে নতুনতম পরিকল্পিত কয়েকটি এলাকার একটি। এটি একটি শান্তিপূর্ণ বসবাসের উপযুক্ত চমৎকার এলাকা। গুলশান, বাড্ডা, বনানী, বনশ্রী ইত্যাদি এলাকার সাথে খুব সহজ যোগাযোগের কারণে প্রতিদিন অফিস করতে হয় এমন মানুষের জন্য এটি একটি উপযুক্ত এলাকা। আবার মেরাদিয়া হাট এর মতো জায়গায় প্রতিদিন পাওয়া যায় টাটকা শাক-সবজি ও অন্যান্য প্রোডাক্ট। তাই এই দ্রুত বর্ধনশীল এলাকাটিতে আছে প্রপার্টির ডিমান্ড। এই এলাকাটিতেও অ্যাসিউর গ্রুপ রেখেছে বেশ কিছু প্রকল্প। যার মধ্যে উল্লেখযোগ্য হলো অ্যাসিউর এনজিনা, অ্যাসিউর পালকি এবং অ্যাসিউর ড্যাফোডিল

অ্যাসিউর গ্রুপের প্রজেক্ট, মগবাজারে

Assure KTH Heights
অ্যাসিউর গ্রুপের প্রজেক্ট, সিদ্ধেশ্বরী মগবাজারে

মগবাজার একটি স্বয়ংসম্পূর্ণ এলাকা। এখানে আছে সবকিছু, অফিস, বিশাল শপিংমল, স্কুল কলেজ ইত্যাদি। বেইলি রোড কিংবা সিদ্ধেশ্বরীর মত জনপ্রিয় এলাকাগুলোয় মগবাজারেই অবস্থিত। ঢাকার অন্যতম প্রসিদ্ধ গার্লস স্কুল ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজ এর প্রধান ব্রাঞ্চ এখানেই অবস্থিত। আর এলাকাতেও অ্যাসিউর গ্রুপের আছে বেশ কিছু প্রকল্প। শান্তিনগরে অ্যাসিউর অর্কিড, বড় মগবাজারে অ্যাসিউর ফেয়ারভিউ এবং সিদ্ধেশ্বরীতে অ্যাসিউর কেটিএইচ হাইটস এর মধ্যে উল্লেখযোগ্য।  

মিরপুরে অ্যাসিউর গ্রুপের কয়েকটি প্রজেক্ট

রিয়েল এস্টেট নিয়ে কথা হবে আর সেখানে মিরপুরের কথা থাকবে না তা কি হয়? ঢাকার একইসাথে নতুন পরিকল্পিত এবং পুরাতন এলাকা এই মিরপুর। ঢাকার প্রায় বাকি সবগুলো এলাকার সাথে এর আছে চমৎকার গণপরিবহন ও যোগাযোগ ব্যবস্থা। এলাকার বাসিন্দারা হাতের কাছেই পান তাদের প্রয়োজনীয় সকল উপকরণ। আশেপাশেই আছে অসংখ্য স্কুল-কলেজ, সুপারমার্কেট, রেস্টুরেন্ট এবং অন্যান্য প্রয়োজনীয় দোকানপাট। শুধু জীবনধারণের তুলনামূলক কম খরচের জন্য নয় বরং বর্তমানে বিভিন্ন ধরনের উন্নয়ন প্রকল্পের কারণে মধ্যবিত্ত এবং নানা শ্রেণী-পেশার মানুষ এলাকাটিতে এই এলাকাটিতে বসবাস করতে শুরু করছেন আর তাই মিরপুরে অ্যাসিউর গ্রুপেরও রয়েছে অসংখ্য প্রপার্টি। এর মধ্যে কয়েকটির কথা বলতে গেলে সেকশন ২-এ অ্যাসিউর ফ্রেন্ডস এভারগ্রিন, সেকশন ১২ তে অ্যাসিউর মৈত্রীছায়া এবং সেকশন ১১ তে অ্যাসিউর ভিক্টোরিয়ার কথা বলতেই হয়।   

বসুন্ধরা আবাসিক এলাকায়ও আছে অ্যাসিউর গ্রুপের প্রজেক্ট

Assure Maisha Lake View
অ্যাসিউর গ্রুপের প্রজেক্ট, বসুন্ধরা আবাসিকে

পরিকল্পিত নগরায়নের কথা উঠলো সেখানে বসুন্ধরা আবাসিক এলাকায় কথা থাকবেই। এলাকায় আছে উন্নত শিক্ষা প্রতিষ্ঠান, এশিয়ার বৃহত্তম শপিংমল, অসংখ্য খেলার মাঠ এবং বিশ্বমানের হেলথ কেয়ার সার্ভিস। এছাড়া এটি একটি অত্যন্ত পরিষ্কার পরিচ্ছন্ন এলাকাও বটে। প্রশস্ত রাস্তাঘাট, পরিষ্কার পরিচ্ছন্ন রোড এবং এভিনিউ এই এলাকাটিতে ঢাকা শহরের অন্যান্য এলাকা থেকে আলাদা করে তোলে। আর এ জন্যই ঢাকা শহরের বুকে থাকবার জন্য এলাকাটি একটি পরম আকাঙ্ক্ষিত এলাকায় পরিণত হয়েছে। আর অ্যাসিউর গ্রুপ এজন্যই বসুন্ধরা আবাসিক এলাকায় গড়ে তুলছে চমৎকার কিছু প্রকল্প। ব্লক ডি-তে থাকা অ্যাসিউর চেরি ব্লসম, অ্যাসিউর মহি চন্দ্রিমা এবং ব্লক ই-তে থাকা অ্যাসিউর  মাইশা লেক ভিউ এর মধ্যে উল্লেখযোগ্য।

উত্তরাতে অ্যাসিউর গ্রুপ

পরিকল্পিত নগরায়নের এক চমৎকার উদাহরণ উত্তরা। উত্তরার প্রতিটি সেক্টরই সাজানো গোছানো এবং খোলামেলা, আছে পার্ক, প্রশস্ত ফুটপাত, রাস্তাঘাট ইত্যাদি। এখন পর্যন্ত ঢাকা শহরের সবচেয়ে সফল পরিকল্পিত আবাসিক এলাকার নাম উত্তরা। জীবনধারণের সকল প্রয়োজনীয় নাগরিক সুযোগ-সুবিধা এখানে পাওয়া যায় হাতের কাছেই। তাই মূল শহর থেকে কিছুটা দূরে হলেও আবাসিক এলাকা হিসেবে বসবাসের জন্য অত্যন্ত জনপ্রিয় এই এলাকা।আছে স্কুল কলেজ, বাজার ঘাট, দোকানপাট, রেস্টুরেন্ট, শপিংমল সুপারমার্কেট সবই। অ্যাসিউর গ্রুপের বেশ কয়েকটি প্রকল্প আছে উত্তরাতেও। এরমধ্যে চমৎকার তিনটি প্রকল্প হল সেক্টর ৪ এর, অ্যাসিউর ব্লেসিংস, অ্যাসিউর মনোয়ারা ইউ এস টাওয়ার এবং অ্যাসিউর মায়া ভিলা।

এই ছিল অ্যাসিউর গ্রুপ এবং তার বেশকিছু প্রপার্টি নিয়ে আমাদের আজকের লেখা। এগুলো ছাড়াও সারা ঢাকা জুড়ে আরো বিভিন্ন প্রকল্পে কাজ করছে অ্যাসিউর গ্রুপ। এর মধ্যে উল্লেখযোগ্য হলো অ্যাসিউর মিনামতি ক্যাসেল যেটি রায়েরবাজারে অবস্থিত এবং অ্যাসিউর মেরিনা যেটি বারিধারায় অবস্থিত। এগুলো সম্পর্কে আপনি বিস্তারিত তথ্য পেতে পারেন বিপ্রপার্টির মাধ্যমে। আপনি যদি এই বিলাসবহুল অ্যাপার্টমেন্টগুলোর যে কোনোটি বুকিং কিংবা পরিদর্শন করতে চান আমাদেরকে এখনই কল করুন ০৯৬১২৪৫১৩৪৯ এই নাম্বারে অথবা ভিজিট করুন বিপ্রপার্টি ডটকম এর ওয়েবসাইট। 

Write A Comment