Reading Time: 5 minutes

পবিত্র ঈদুল ফিতর এর পর জুলাই মাসটি কেটেছে বেশ ইভেন্ট এবং প্ল্যানের মধ্য দিয়ে। সামনেই আগস্ট মাস, এই মাসে পবিত্র ঈদুল আযহা হওয়াতে এই মাসটি এমনি অনেক উৎসব মুখর। তার মধ্যে বেশ কিছু চমৎকার কিছু ইভেন্ট তো থাকছেই। ঈদের কেনাকাটার পাশাপাশি এই ইভেন্টগুলো ঘুরে দেখলে কিন্তু মন্দ হয়না। কোরবানির ঈদে শুধু মাংস খেয়ে কিংবা বাসায় অলস সময় কাটিয়ে হাঁপিয়ে গেলে এই ইভেন্টগুলো হতে পারে আপনার জন্য মাস্ট ভিজিট। তাহলে চলুন একে একে জেনে নেই, আগস্টে কোথায় কী হচ্ছে !

Panache Eid Showcasing At Unimart II

পোশাক
চমৎকার সব ঈদ কালেকশন

তারিখঃ  ২রা ও ৩রা 

সময়ঃ  দুপুর ১২ টা  – রাত ১০ টা

স্থানঃ ইউনিমার্ট, রোড নং- ৯০, গুলশান- ২, ঢাকা- ১২১২। 

Panache Hub ঈদুল আযহা উপলক্ষ্যে নিয়ে এসেছে চমৎকার সব ঈদ কালেকশন। যারা এখনো কেনাকাটা করেননি তারা এখানে যেতে পারেন। এই ঈদ মেলায় আপনার জন্য অপেক্ষায় থাকবে ৩০টির মত দেশি বুটিক হাউজ। শুধু কি পোশাক থাকবে এখানে? অবশ্যই না, পোশাকের পাশাপাশি দেশি বিদেশী বাহারি গহনাও থাকছে। সময় করে চটজলদি ঘুরে আসুন।  

Flamenco and Jazz with Parijat Moumon & Kaartik

২জন মিউজিসিয়ান
জ্যাজ প্রেমীদের জন্য মাস্ট ভিজিট

তারিখঃ ০২ ই আগস্ট

সময়ঃ সন্ধ্যা ৭টা  – রাত ১০ টা 

স্থানঃ যাত্রা বিরতি, ৬০ বনানী কামাল আতাতুর্ক এভিনিউ, ঢাকা – ১২১২। 

যারা ফ্ল্যামেঙ্কো এবং জ্যাজ শুনতে পছন্দ করেন। তারা চলে যেতে পারেন এই মিউজিকাল ইভেন্টে। ঈদের ব্যস্ততা শুরু করবার আগে, এই সন্ধ্যাটি আপনাকে যুগিয়ে দিতে পারে রাজ্যের শক্তি। লাইভ ফ্ল্যেমেঙ্কো শোনাবেন পারিজাত মৌমন এবং জ্যাজ শোনাবেন কার্তিক। এই মিউজিকগুলো অনেকটা মেডিটেশনের মত কাজ করবে। তাই, দেরি না করে এখনই টিকিট কিনে ফেলতে পারেন। টিকিট কিনতে ভিজিট করুন তাদের ইভেন্ট পেইজ। টিকিটের দাম হচ্ছে ৫০০ টাকা।    

পাঁচফোড়নের ইলশেগুঁড়ি

বাংলাদেশী খাবার
থাকছে খাবার থেকে শুরু করে দেশীয় নানান পণ্য

তারিখঃ ০২রা ও ০৩রা আগস্ট  

সময়ঃ সকাল ১১ টা  – রাত ৮ টা 

স্থানঃ ক্লে ষ্টেশন, বাসা নং – ২৮, রোড নং – ২০, ব্লক-কে, বনানী, ঢাকা – ১২১৩।  

“পাঁচফোড়ন” সম্পূর্ণ দেশীয় এবং ভিন্নধর্মী শৈল্পিক ভাবনার একটি ইভেন্ট প্ল্যানার। তাদের এবারের আয়োজনে থাকছে বিভিন্ন দেশীয় পণ্যের সমাহার। শখ ও ভালোবাসায় যারা এখনো দেশের শিল্প আর দেশী পণ্য নিয়ে কাজ করেন তাদের জন্য ‘পাঁচফোড়ন’ একটা প্লাটফর্ম যেখানে এই সকল দেশীয় শিল্প তুলে ধরা যায়। কি নেই এই মেলায়, খাবার থেকে শুরু করে দেশীয় নানান পণ্য।  পাঁচফোড়নের ইলশেগুঁড়িতে যারা থাকছেন ! গড়ন,সুরঞ্জনা বাই তৃপ্তি,খাদি,সরলা,দয়ীতা,টেন্টারেলী,বোকা বাক্স,হোম জাংশন উইথ লিটল হিউম্যান,বহু,নওরিন’স আর্ট,পিওর বাংলাদেশ,বাটার বেয়ার বেকারী,রেজুয়ানা হাবিব’স ফুডোলোজি,লিটল সানসাইন ইত্যাদি। দুইদিন ব্যাপী এই মেলা সকলের জন্য উন্মুক্ত।

Aleya Twist

একজন মহিলা
নারী কেন্দ্রিক ভিডিও প্রদর্শনী

তারিখঃ ০৬ ই আগস্ট – ০৭ ই আগস্ট  

সময়ঃ  সন্ধ্যা ৭টা ও ৮ টা

স্থানঃ ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী 

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের সাথে পার্টনারশীপে লন্ডনের আর্ট সংস্থা কমলা কালেক্টিভ আয়োজন করেছে থিয়েটার প্রোডাকশন Aleya Twist। আর্ট সংস্থা কমলা কালেক্টিভ বরাবরই কাজ করেছে গ্রাম বা শহরের সকল নারীদের না বলা কথাগুলোকে সিনেমার পর্দায় আনতে। এমন একটি ভিডিও প্রদর্শনী দেখতে তাদের ইভেন্টে দেয়া লিংকে নিজের নাম রেজিস্টার করতে ভুলবেন না। এই ভিডিও প্রদর্শনীটি ৬ই আগস্ট অনুষ্ঠিত হবে ব্রিটিশ কাউন্সিল ফুলার রোডে এবং ৭ই আগস্ট শিল্পকলা একাডেমীতে। 

Reverie

আর্ট পিস
শুরু হতে যাচ্ছে চমৎকার আর্ট এক্সিবিশন

তারিখঃ ১৮ ই আগস্ট – ২০ ই আগস্ট 

সময়ঃ দুপুর ৩টা  – রাত ৯টা

স্থানঃ দৃক গ্যালারী, বাসা নং- ৭৪, রোড নং – ৮/এ, ঢাকা ১২০৯।

ঈদুল আযহার পরই শুরু হয়ে যাচ্ছে, আর্ট এক্সিবিশন। তরুণ শিল্পীদের নিয়ে শুরু হতে যাচ্ছে এই চমৎকার আর্ট এক্সিবিশন, যেখানে বয়সের কোন বাঁধা নেই। সকল বয়সের আর্টিস্টরা এখানে আড্ডা জমাবে। এটি একটি এমন প্ল্যাটফর্ম যেখানে চাইলে আপনিও অংশগ্রহণ করতে পারবেন। তাদের ইভেন্ট পেইজে গিয়ে এখনই রেজিস্টার করে ফেলুন নিজের নাম। এবং অংশগ্রহণ করুন এই আর্ট এক্সিবিশনে।

Tribute to Mad Cartoon Exhibition by Unmad

কার্টুন
উন্মাদের কার্টুন প্রদর্শনী

তারিখঃ ২৩ ই আগস্ট – ২৪ ই আগস্ট

সময়ঃ দুপুর ৩টা  – রাত ৮টা 

স্থানঃ দৃক গ্যালারী, বাসা নং- ৭৪, রোড নং – ৮এ, ঢাকা ১২০৯, বাংলাদেশ।

আমেরিকান বিখ্যাত বিনোদন কোম্পানি ওয়ার্নার ব্রোস এর অনবদ্য সৃষ্টি ম্যাডকে (MAD) উৎসর্গ করে দেশের সবচেয়ে পুরনো রম্য পত্রিকা উন্মাদ আয়োজন করেছে কার্টুন প্রদর্শনী। রাজধানীর ধানমন্ডির দৃক গ্যালারিতে তিনদিন ব্যাপি এই আয়োজন শুরু হবে আগামী ২৩ আগস্ট। কার্টুনকে ভালবাসলে অবশ্যই সময় করে ঘুরে আসুন।

Unlimited Burger Festival – 2019

বার্গার
আনলিমিটেড বার্গার ফেস্টিভ্যাল

তারিখঃ ৩০ ই আগস্ট

সময়ঃ সকাল ১১ টা  – রাত ১১টা

স্থানঃ উত্তরা ফ্রেন্ডস ক্লাব ফিল্ড, রোড নং – ৭, উত্তরা, ১২৩০ ঢাকা, বাংলাদেশ। 

উত্তরায় ফ্রেন্ডস ক্লাবে আয়োজিত হতে যাচ্ছে, আনলিমিটেড বার্গার ফেস্টিভ্যাল। ঈদের আমাজে কাটিয়ে, পোলাও মাংস খেয়ে যদি ক্লান্ত লেগে থাকে তবে, এই বার্গার ফেস্টিভ্যালে আপনার যাওয়া মাস্ট ভিজিট। নানারকম বার্গার খাওয়ার এইতো সুযোগ। পরিবার বা বন্ধুবান্ধব নিয়ে ঘুরে আসার মত এক চমৎকার একটি জায়গা। বার্গার খাওয়ার পাশাপাশি থাকছে লাইভ মিউজিকাল পারফর্মেন্স। 

চুড়ির মেলা

কাঁচের চুড়ি
দেশি বিদেশী বাহারি চুড়ি

তারিখঃ ৩০ ই আগস্ট – ৩১ ই আগস্ট

সময়ঃ দুপুর ৩টা  – রাত ৮টা

স্থানঃ দৃক গ্যালারী, বাসা নং- ৭৪, রোড নং – ৮এ, ঢাকা ১২০৯, বাংলাদেশ।

আপনারা পাচ্ছেন, আপনাদের পছন্দের সব চুড়ির আয়োজন এক জায়গায়, কষ্ট করে আপনাদের আর ঘুরতে হবে না। এই চুড়ির মেলায় পাচ্ছেন সকল সাইজের,সকল চুড়ি। দেশি বিদেশী বাহারি চুড়িগুলো সব মেয়েদেরই মন কেড়ে নেয় বারবার। বাঙালীদের সাথে চুড়ির সম্পর্ক বেশ পুরনো। হাতে রঙ বেরঙের চুড়ি দেখা যায় প্রায় সব উৎসবেই। 

কেমন লাগলো এই সব ইভেন্টের তালিকা? কোন ইভেন্টটি আপনি ভিজিট করতে যাচ্ছেন? ভিজিট করে আপনার অভিজ্ঞতা জানাতে আমাদের ভুলবেন না! আগস্টে কোথায় কী হচ্ছে এ ধরনের লেখাগুলো পড়ুন বিপ্রপার্টি ব্লগ এ।    

Write A Comment