Reading Time: 3 minutes

প্রপার্টি কেনার পরিকল্পনা করা মানেই বিশাল বড় অংকের বিনিয়োগ। তবে বিনিয়োগের এই বিষয়টি কিন্তু এখানেই শেষ না। বরং, প্রপার্টির ইন্টেরিয়র ডেকোরের জন্য প্রয়োজন হয় দারুণ কোন আইডিয়া কিংবা সল্যুশন এর। এক্ষেত্রে অনেক সময় আমরা নিজেরাই ইন্টেরিয়র ডিজাইনের প্ল্যানিং করে থাকি। তবে প্রপার্টির অবস্থান, ধরন এবং আনুষঙ্গিক বিষয় সমূহ সম্পর্কে সঠিক ধারণা না থাকলে ইন্টেরিয়র ডিজাইন এর সম্পূর্ণ প্রক্রিয়াটি কিন্তু বিফলে যাওয়ার সম্ভাবনা থাকে। তবে এক্ষেত্রে দক্ষ ইন্টেরিয়র টিমের সহায়তায় ইন্টেরিয়র ডেকোরের সম্পূর্ণ কাজটি বেশ চমৎকার একটি রূপ নিতে পারে। তবে চলুন জেনে নেয়া যাক, ইন্টেরিয়র সল্যুশনে বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম কীভাবে গ্রাহকদের সহায়তা দিয়ে আসছে। 

প্রপার্টির ধরন বুঝে ইন্টেরিয়র সল্যুশন 

ইন্টেরিয়র সল্যুশন

প্রপার্টি হতে পারে রেসিডেন্সিয়াল কিংবা কমার্শিয়াল, ইন্টেরিয়র ডিজাইন করার ক্ষেত্রে তাই প্রপার্টির ধরন, আয়তন ইত্যাদির উপর অনেকাংশেই নির্ভর করে ইন্টেরিয়র এর ডিজাইন কেমন হবে। অনেক ক্ষেত্রে ইন্টেরিয়র ডিজাইনিং নিয়ে পরিপূর্ণ ধারণা না থাকার ফলে পরবর্তী সময়ে অনেক ধরনের ভুলভ্রান্তি দেখা দেয়। এতে করে পুনঃডিজাইন এর জন্য বাড়তি খরচের পাশাপাশি বিভিন্ন ধরনের ঝামেলারও সম্মুখীন হতে হয়। আর এ সকল ঝামেলা এড়িয়ে চলতে আপনাকে সহায়তা দিতে পারেন একজন প্রপার্টি এক্সপার্ট। 

আর তাই প্রপার্টির ধরন অনুযায়ী ইন্টেরিয়র সল্যুশন, ম্যাটারিয়াল-ফার্নিচার সিলেকশন সহ প্রপার্টির পূর্ণ ইন্টেরিয়র সল্যুশনে বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম গ্রাহকদের সহায়তা দিয়ে থাকে। 

প্রজেক্ট অনুযায়ী ডেডিকেটেড ইন্টেরিয়র টিম নির্ধারণ 

কাস্টমাইজড কন্সাল্টেশন

যেহেতু একেক ধরনের ইন্টেরিয়র ডিজাইন করার ক্ষেত্রে একেকটি বিষয় গুরুত্ব পায়, তাই প্রপার্টির ইন্টেরিয়র সল্যুশনে বিপ্রপার্টি ইন্টেরিয়র প্রজেক্ট অনুযায়ী ডেডিকেটেড ইন্টেরিয়র টিম নির্বাচন করে, দক্ষতা অনুযায়ী একেকটি কাজের দায়িত্ব দিয়ে থাকে। এর ফলে নির্ধারিত সময়ের মধ্যে প্রজেক্টের কাজ সম্পন্ন করা সম্ভব হয়। এমনকি একই সময়ে বেশ কয়েকটি প্রজেক্টের সাথে যুক্ত না থেকে, বরং গ্রাহকের চাহিদা এবং পছন্দ অনুযায়ী একটি নির্দিষ্ট প্রজেক্ট সম্পন্ন করার মাধ্যমে বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম বরাবরই প্রতিশ্রুতিবদ্ধ থাকে।  

শতভাগ সার্ভিসের নিশ্চয়তা 

ধরুন আপনি অদক্ষ কারো হাতে আপনার প্রপার্টির ইন্টেরিয়র ডিজাইন করার দায়িত্ব দিয়ে দিলেন। এতে করে আপনি না পাচ্ছেন সার্ভিসের নিশ্চয়তা, উল্টো আপনার সময় এবং টাকার খরচ তো হচ্ছেই। এক্ষেত্রে বিপ্রপার্টির দক্ষ ইন্টেরিয়র টিম আপনাকে দিচ্ছে শতভাগ সার্ভিসের নিশ্চয়তা। এমনকি ইন্টেরিয়রের কাজ সম্পন্ন হওয়ার পরও, যেকোনো পরামর্শ এবং মতামতের জন্য আপনি সরাসরি যোগাযোগ করতে পারেন ইন্টেরিয়র টিমের সাথে। আর তাই, কমার্শিয়াল প্রপার্টি হোক কিংবা রেসিডেন্সিয়াল, প্রপার্টির ইন্টেরিয়র সল্যুশনে বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম আপনাকে দিচ্ছে শতভাগ সার্ভিসের নিশ্চয়তা। 

কাস্টমাইজড কন্সাল্টেশন এর সুবিধা 

ইন্টেরিয়র ডিজাইন নিয়ে সাধারণ কিছু জিজ্ঞাসা আমাদের অনেকেরই থাকে। তবে এ সকল জিজ্ঞাসার উত্তর কে দিবে বা কোথায় গেলে ইন্টেরিয়র সল্যুশন বিষয়ে পূর্ণ সহায়তা পাওয়া যাবে, এসব বিষয় নিয়ে যারা চিন্তিত, তাদের জন্য বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম দারুণ এক সমাধান। কেননা শুধুমাত্র প্রপার্টি কেনাবেচাই নয়, প্রপার্টি লিগ্যাল, মর্টগেজ সার্ভিসের পাশাপাশি বিপ্রপার্টি গ্রাহকদের জন্য ইন্টেরিয়র সল্যুশনও প্রদান করছে। 

ইন্টেরিয়র বিষয়ক সাধারণ প্রশ্নের উত্তর দেয়ার পাশাপাশি, ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান ভেদে রেসিডেন্সিয়াল এবং কমার্শিয়াল প্রপার্টির জন্য কাস্টমাইজড কন্সাল্টেশন এর সুবিধাও দিচ্ছে বিপ্রপার্টি। ফলে ইন্টেরিয়র সল্যুশনে বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম এর মাধ্যমে আপনি প্রপার্টির ইন্টেরিয়র ডিজাইনের জন্য সকল ধরনের পরামর্শ নিতে পারছেন এখন খুব সহজে।  

সময়মতো প্রপার্টি হ্যান্ডওভার 

প্রপার্টি হ্যান্ডওভার

অনেক ক্ষেত্রে দেখা যায় নির্দিষ্ট সময়ের মধ্যে ইন্টেরিয়রের কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতি দিলেও অনেক প্রতিষ্ঠানই তা সময়মতো করতে পারেন না। ফলে প্রপার্টি হ্যান্ডওভারের সময় পার হওয়ার পরও দীর্ঘ সময় গ্রাহককে অপেক্ষা করতে হয় ফাইনালি প্রপার্টিটি হাতে পেতে। এতে করে গ্রাহকের ভোগান্তি বেড়ে যায় কয়েকগুণ, এমনকি মেটারিয়ালের মূল্যবৃদ্ধির ফলে নির্ধারিত বাজেটের চেয়ে খরচের সংখ্যাও বেড়ে যায় কয়েকগুণ। 

তবে এক্ষেত্রে ইন্টেরিয়র সল্যুশনে বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম গ্রাহকদের সময়মতো প্রপার্টি হ্যান্ডভার করে থাকে। তবে গ্রাহক যদি শেষ মুহূর্তে ডিজাইনিং এ কোন পরিবর্তন করাতে চান, কিংবা হ্যান্ডওভার করা  ডিজাইনে নতুন কিছু যুক্ত করতে চান, সেক্ষেত্রে সময়টা বেশি লাগবে। তবে প্রাথমিক পর্যায়ে যে সময়ে প্রপার্টি হ্যান্ডওভার এর কথা উল্লেখ ছিল, সে সময়েই গ্রাহকরা প্রপার্টি পেয়ে যাবেন, এ বিষয়টি নিশ্চিত।   

আর তাই রেসিডেন্সিয়াল কিংবা কমার্শিয়াল প্রপার্টির ইন্টেরিয়র ডিজাইন করানো সহ, এক্সপার্টের পরামর্শ কিংবা কাস্টমাইজড ইন্টেরিয়র সল্যুশনের জন্য আপনি সরাসরি যোগাযোগ করতে পারেন বিপ্রপার্টি ইন্টেরিয়র টিম এর সাথে।    

Write A Comment

Author