Reading Time: 4 minutes

বন্ধুবান্ধব বা পরিবারের সাথে মজাদার খাবার খাওয়া এবং চমৎকার কিছু মুহূর্ত কাটানোর জন্য প্রায়শই আমরা রেস্টুরেন্টের খোঁজে থাকি। বিশেষ করে যারা ভোজনরসিক, তারা চমৎকার ইন্টেরিয়র ডিজাইন করা নিত্যনতুন রেস্টুরেন্ট এবং সাথে মুখরোচক খাবারের সন্ধানে থাকেন প্রায় প্রতিনিয়তই। যেন ব্যস্ততার মাঝে একটু সময় পেলেই ঘুরে বেড়াবেন শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে মজাদার খাবারের খোঁজে। আর তাই এরই ধারাবাহিকতায় ভোজনরসিকদের এখন আর গুলশান, বনানী বা ধানমন্ডিতে যেতে হচ্ছে না। বরং উত্তরার রেস্টুরেন্ট গুলোতেই পাচ্ছেন মজাদার খাবার, চমৎকার ইন্টেরিয়র। দেশি-বিদেশি মেন্যুতে সাজানো উত্তরার রেস্টুরেন্ট গুলো এ কারণেই রয়েছে অনেকের পছন্দের তালিকায়। তবে চলুন আজকের ব্লগে উত্তরার রেস্টুরেন্ট গুলো থেকে কিছুটা সময়ের জন্য হলেও ঘুরে আসা যাক।     

আজো আইডিয়া স্পেস 

আজো আইডিয়া স্পেস
বৃষ্টির দিন কিংবা শীতের সময় দারুণ কিছু মুহূর্ত উপভোগ করতে চলে যেতে পারেন আজোতে

মজাদার খাবার যেখানে আছে সেখানে ভোজনরসিকদের আনাগোনা হবে না, এমনটা তো হতেই পারে না। গল্প-আড্ডা, মিটিং কিংবা গল্পের বই হাতে নিজের সাথে কিছুটা সময় কাটানোর জন্য আজো আইডিয়া স্পেস এমনই দারুণ একটা জায়গা। 

বাদামী এবং কমলা রঙের থিমে বেশ ভিন্ন একটা লুকে সাজানো আজোর ইন্টেরিয়র। রেস্টুরেন্টের ভেতরে ঢুকলে আপনার চোখে পড়বে চমৎকার এই আইডিয়া স্পেসের ট্যাগলাইন ‘ইট রাইট থিংক রাইট’ লেখাটি। অর্থাৎ, সুস্থভাবে চিন্তা করার জন্য আমাদের সঠিক এবং স্বাস্থ্যকর খাবার খেতে হবে। খোলামেলা পরিবেশে প্রকৃতির মাঝে সময় কাটানো, সাথে মজাদার খাবার খাওয়ার জন্য তাই আজো হবে এক কথায় বেস্ট হ্যাংআউট এর জায়গা। 

ওপেন ইন্টেরিয়রে নির্মিত এই রেস্টুরেন্টটি অন্য আর দশটি রেস্টুরেন্ট থেকে বেশ আলাদা। যেহেতু খোলামেলা আর্কিটেকচারাল প্ল্যানিং এ রেস্টুরেন্টটি সাজানো হয়েছে তাই এখানে এয়ারকন্ডিশনার এর কোন ব্যবস্থা রাখা হয়নি। তবে এয়ারকুলার এবং ফ্যান এর ব্যবস্থা করা আছে। সবুজে ঘেরা দারুণ এই জায়গাটিতে বৃষ্টির দিন কিংবা শীতের সময় আসলে নিঃসন্দেহে কিছু দারুণ সময় উপভোগ করতে পারবেন। 

স্যুপ, মোমো, স্প্যাগেটি, কালামারি, সালাদ, পাস্তা সহ চিকেন এবং বিফের বিভিন্ন ধরনের ডিশ রয়েছে এই রেস্টুরেন্টের মেন্যুতে। এছাড়া বিভিন্ন ধরনের রিফ্রেশিং জুসও আপনি পাচ্ছেন আজোতে। তবে আজোতে খাবার খাওয়ার জন্য আপনাকে বেশ ভালো একটা বাজেট রেডি রাখতে হবে। কারণ অন্যান্য রেস্টুরেন্ট থেকে এখানকার খাবারের দাম একটু বেশি।   

পরিবেশবান্ধব উপায়ে গড়ে ওঠা এই রেস্টুরেন্টে খাবার পরিবেশনের জন্য ব্যবহৃত হয় কাঠ এবং বাঁশের সার্ভিং ডিশ, যা এই রেস্টুরেন্টকে আরও ইউনিক করে তুলেছে। আর তাই উত্তরা ভিত্তিক গড়ে ওঠা ছিমছাম এবং নান্দনিক এই রেস্টুরেন্ট থেকে ঘুরে আসতে পারেন আপনার সুবিধামত যেকোনো সময়!

ঠিকানা-  বাড়ি – ১৪/এ, রোড- ২, সেক্টর – ১৩, উত্তরা, ঢাকা। 

ক্যাফে মেমোয়ার

ক্যাফে মেমোয়ার
লাইট দিয়ে ডিজাইন করা ইন্টেরিয়রে ক্যাফের মেমোয়ার এর পরিবেশটা যেন আরও মায়াবী হয়ে উঠেছে

কফি প্রেমীদের জন্য অন্যতম পছন্দের একটি জায়গা উত্তরার ১২ নম্বর সেক্টরে অবস্থিত ক্যাফে মেমোয়ার। বেশ নান্দনিকভাবে সাজানো এই ক্যাফের ভেতরের প্রতিটি কর্নারই যেন আপনাকে অসাধারণ এক অনুভূতি দেবে। বন্ধুদের সাথে হ্যাংআউট, ফ্যামিলি গেট-টুগেদার, জন্মদিনের পার্টি যেকোনো অনুষ্ঠান আয়োজনের জন্যই ক্যাফে মেমোয়ার হবে চমৎকার একটি জায়গা। তবে শুধু পরিবার বা বন্ধুদের সাথেই নয়, ঢাকার মধ্যে ইন্ট্রোভার্টদের ঘোরার জায়গা হিসেবেও ক্যাফে মেমোয়ার বেশ পরিচিত। 

এই ক্যাফের বিভিন্ন দেয়ালে আর্টিস্টিক ডুডল আর্ট করা আছে। তবে সবচেয়ে আকর্ষণীয় দিকটি হচ্ছে হলুদ রঙের বিশাল বড় একটি দেয়াল ঘড়ি এবং দোলনার ব্যবস্থা। কাঠ, মোটা দড়ি এবং নান্দনিক লাইট দিয়ে ডিজাইন করা ইন্টেরিয়রে ক্যাফের পরিবেশটা যেন আরও মায়াবী হয়ে উঠেছে। 

সী ফুড আইটেমের জন্য উত্তরাবাসীর কাছে এই জায়গাটি অনেক পছন্দের। আজোর মতো ক্যাফে মেমোয়ারের খাবারের দামও কিছুটা বেশি। তবে সী ফুড আইটেম ছাড়াও পাস্তা, চিকেন এবং বিফ প্লেটার, স্টেক, সালাদ এবং মজাদার সব জুসের জন্যও ক্যাফে মেমোয়ার উত্তরার রেস্টুরেন্ট গুলোর মধ্যে বেশ সুপরিচিত। 

ঠিকানা-  বাড়ি – ৫৫ (২য় তলা), শাহ মখদুম এভিনিউ, সেক্টর – ১২, উত্তরা, ঢাকা। 

সাও ২৬ 

সাও ২৬
বন্ধুদের সাথে আড্ডা দেয়ার জন্য চমৎকার একটি জায়গা সাও ২৬ রেস্টুরেন্ট

সী ফুড এবং কন্টিনেন্টাল খাবারের জন্য উত্তরার রেস্টুরেন্ট গুলোর তালিকায় থাকা উল্লেখযোগ্য আরেকটি রেস্টুরেন্ট হচ্ছে সাও ২৬। বন্ধুদের সাথে আড্ডা দেয়া, ছবি তোলার জন্য চমৎকার এই রেস্টুরেন্টের এন্ট্রেন্সটি দেখতে অসাধারণ সুন্দর। বাজেটের মধ্যে খাবার খাওয়ার জন্য উত্তরার রেস্টুরেন্ট গুলোর মধ্যে সাও ২৬ অন্যতম। এই রেস্টুরেন্টের ভেতরটা অনেক বড় না হলেও, ছিমছাম এই রেস্টুরেন্টে গেলে মনটা আসলেই ভালো হবে যাবে। 

গ্লাস দেয়া কাঠের দরজা এবং কাঠের বসার টেবিল-চেয়ার সাথে নিয়ন আলোর মায়াবী এক পরিবেশ যেন আপনাকে কোলাহলের এ শহর থেকে কিছুক্ষণের জন্য হলেও ভিন্ন এক জগতে নিয়ে যাবে। আর আপনি যদি বৃষ্টির দিনে এই রেস্টুরেন্টে যেতে পারেন, তবে অপরূপ সুন্দর এক মুহূর্ত কাটানোর দারুণ সুযোগ পেয়ে যাবেন। 

এখানে সী ফুড খাবারের মধ্যে রয়েছে প্রন ফাই, স্কুইড বোল, কালামারি ফ্রাই, লবস্টার সহ আরও অনেক কিছু। এছাড়া চিকেন-বিফ স্টেক, স্যুপ, সালাদ, বার্গার, পাস্তা এবং রিফ্রেশিং জুস পাচ্ছেন ছোট্ট পরিসরের দারুণ এই রেস্টুরেন্টে।            

ঠিকানা-  বাড়ি – ৬১, রোড – ২, সেক্টর – ১৪, উত্তরা, ঢাকা।

সেন্ট্রাল জেল ক্যাফে 

যাদের জীবনে এখন পর্যন্ত একবারও জেলে যাওয়ার সৌভাগ্য হয়নি, তাদের জন্য জেলে যাওয়ার দারুণ এক সুযোগ করে দিচ্ছে উত্তরার সেন্ট্রাল জেল ক্যাফে! তবে ভয় পাওয়ার কিছু নেই। এই জেলে আসলে বরং সাজার বদলে আপনি পাচ্ছেন সুস্বাদু সব খাবার খাওয়ার সুযোগ। আর তাই কারাগারের ভেতর বসে খাবার খাওয়ার চমৎকার এই অভিজ্ঞতা পেতে চলে আসতে হবে উত্তরার সেক্টর ৩-এ, যেখানে আপনি পেয়ে যাবেন সেন্ট্রাল জেলে ঢোকার প্রবেশপথ। 

ইউনিক ইন্টেরিয়রে ডিজাইন করা সেন্ট্রাল জেল ক্যাফেতে গেলে আপনার বেশ ভিন্ন একটা অভিজ্ঞতা হবে। ১৪ শিকের ভেতরে বসে আপনাকে ভয়ে-আতংকে সময় পার করতে হবে না ঠিকই, তবে জেলের ভেতর থাকার অনুভূতি আপনি ঠিকই পাবেন। এই ক্যাফের সবচেয়ে মজার জিনিস হল এখানে বেশ কিছু প্ল্যাকার্ড আছে, যেগুলো হাতে নিয়ে আপনি ছবি তুলতে পারবেন। এছাড়া জেলের ভেতর ছবি তোলার সুযোগ তো থাকছেই।   

ক্যাফের ভেতর ৭৮৬, ০০৭, ৫৪২ নামের ৩টি কারাগারে বসার সুযোগ পাচ্ছেন। যেখানে বসে আপনি খেতে পারবেন স্যুপ এবং সালাদ আইটেম, সাথে চিকেন, বিফ স্টেক, পাস্তা এবং সি ফুড এর মজার সব আইটেম। এছাড়া কফি, ফ্রেশ জুস এবং এমনকি চাইনিজ খাবারের সেট মেন্যুও রয়েছে এই ক্যাফেতে।

আশেপাশের অন্যান্য রেস্টুরেন্ট থেকে এই ক্যাফেতে আপনি ইন্ডিয়ান, চাইনিজ খাবার খেতে পারবেন, যা তুলনামূলক ভাবে বাজেটের মধ্যেই বলা যায়।       

ঠিকানা- আরএকে টাওয়ার, কেএফসি বিল্ডিং, প্লট- ৬, রোড- ২ (৪র্থ তলা), সেক্টর – ৩, উত্তরা, ঢাকা। 

আর তাই মজাদার সব খাবার এবং চমৎকার ইন্টেরিয়র কোয়ালিটি টাইম কাটানোর জন্য ঘুরে আসতে পারেন উত্তরার রেস্টুরেন্ট গুলো থেকে। দারুণ এই রেস্টুরেন্ট গুলোর মধ্য থেকে আপনার পছন্দের রেস্টুরেন্ট কোনটি জানিয়ে দিন কমেন্ট করে।     

কমপ্লিট প্রপার্টি সল্যুশন খুঁজছেন? এখনই ডাউনলোড করুন বিপ্রপার্টি অ্যাপ!
অ্যান্ড্রয়েড এর জন্য: www.tinyurl.com/bpropertyapp
আইওএস এর জন্য: www.tinyurl.com/57kj4dnw

Write A Comment

Author