Reading Time: 4 minutes

সময় করে একবার দেখুন তো আপনার বাসার এন্ট্রিওয়ে কি ঠিকঠাক আছে? কোন সংস্কারের কি প্রয়োজন রয়েছে? বাসার এন্ট্রিওয়ে আপনার রুচি এবং ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ ঘটায়। কেননা, বাসার এন্ট্রিওয়ে সবার প্রথমে চোখে পরে তাই কম বেশি সকলেই আপনার সম্বন্ধে প্রথমিক ধারণা তৈরি করে নেয়। ভেতরে যতই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে রাখুন না কেন যদি না এন্ট্রিওয়ে আকর্ষনীয় হয় সব শ্রমই যেন পন্ড। কিন্তু এন্ট্রিওয়ে তৈরি করা কিন্তু কঠিন কোন কাজ নয়। তবে আর দেরি না করে চলুন জেনে নেই কয়েকটি সহজ এন্ট্রিওয়ে আইডিয়া যার সাহায্যে বাড়ির এন্ট্রিওয়ে বদলে ফেলতে পারবেন। 

ওপেন কনসেপ্ট হোমের জন্য এন্ট্রিওয়ে

open concept
ওপেন কনসেপ্ট হোমের জন্য এটি সবচেয়ে কার্যকরী আইডিয়া

ওপেন কনসেপ্ট হোম বা স্টুডিও অ্যাপার্টমেন্টের জন্য  এন্ট্রিওয়ে ডিজাইন করা কিছুটা কঠিন হতে পারে। তবে আপনি চাইলে সময় নিয়ে এটাও বেশ চমৎকারভাবে করতে পারবেন। যেহেতু, ওপেন কনসেপ্ট হোম বা স্টুডিও অ্যাপার্টমেন্ট ওপেন স্পেসেই হয়ে থাকে তাই এখানে স্পেসের অভাব নেই।  কিন্তু এন্ট্রিওয়ে  তৈরি করতে আপনাকে একটু কষ্ট তো করতেই হবে। এন্ট্রিওয়ে তৈরি করতে সেজন্য সোফা বা একটি বেঞ্চের সহায়তা নিতে হবে। ওপেন কনসেপ্ট হোমের জন্য এটি সবচেয়ে কার্যকরী আইডিয়া। সোফার সাহায্যে এন্ট্রিওয়ে তৈরি করা যায়, সোফার বিপরীতে একটি বেঞ্চ রাখুন। বেঞ্চটি এমনভাবে বাছাই করতে হবে যাতে তা আপনার হোম ইন্টেরিয়রকে কমপ্লিমেন্ট করে। এইভাবে আপনার সহজেই একটি এন্ট্রিওয়ে তৈরি হয়ে গেল। আপনি চাইলে ঘরে প্রবেশ বা বের হবার সময় এই বেঞ্চে ব্যাগ বা অন্যান্য জিনিসপত্র রাখতে পারবেন। 

ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এন্ট্রিওয়ে

Monochrome décor
ড্রয়ার স্টোরেজসহ কনসোল টেবিল রাখতে পারেন

ওপেন স্পেস হোক কিংবা বড় খোলামেলা স্পেস কিংবা ছোট কমপ্যাক্ট স্পেস, মিনিমাল ইন্টেরিয়র ডিজাইন ব্ল্যাক অ্যান্ড হোয়াইট এন্ট্রিওয়ের সাথে কখনোই বেমানান লাগে না। মেঝেতে কালো এবং সাদা প্যাটার্নযুক্ত রাগ ব্যবহার করুন।  কালো এবং সাদা প্যাটার্নযুক্ত ওয়ালপেপার ব্যবহার করতে পারেন কিংবা সাইডওয়ালে সাদা কালো রঙ ব্যবহার করে ইলিউশন তৈরি করতে পারেন। আপনার এন্ট্রিওয়ের জন্য কোনটি সবচেয়ে উপযুক্ত হবে তা নির্ধারণ করতে আমাদের  ইলিউশন নাকি ওয়ালপেপার ব্লগটি পড়তে পারেন এবং এন্ট্রিওয়ের জন্য উপযুক্ত ডিজাইন বেছে নিতে সহায়তা করবে। আপনি ড্রয়ার স্টোরেজসহ কনসোল টেবিল রাখতে পারেন এর উপরে একটি সাদা বা কালো ফ্রেমযুক্ত আয়না ঝুলিয়ে দিতে পারেন। আর নিজস্ব ছোঁয়া দিতে চাইলে ঝুলিয়ে দিতে পারেন পছন্দের কোন পেইন্টিং। 

সিম্পল এন্ড ক্লিন রাস্টিক এন্ট্রিওয়ে

Small Rustic Entryway Ideas
ইন্ডাস্ট্রিয়াল ফার্মহাউজ ডিজাইন স্টাইলের ভক্ত

এন্ট্রিওয়ে তে আপনি চাইলে অনেক কিছুই করতে পারেন। কিন্তু সিম্পল আর ক্লাসিক করতে হলে রাস্টিক এন্ট্রিওয়ের কথা প্রথমেই মাথায় আসবে। রাস্টিক এন্ট্রিওয়ের মাধ্যমে আপনি চাইলে অনেক মার্জিত কিছু ডিজাইন করতে পারবেন। আবার ইন্ডাস্ট্রিয়াল ফার্মহাউজ ডিজাইন স্টাইলের ভক্ত হয়ে থাকলে রাস্টিক ওক কাঠের শেলফওয়ালা টেবিল ব্যবহার করুন। এটা বেশ স্টাইলিশ এবং মনোমুগ্ধকর হবে ঘুরতে আসা মেহমানরা উষ্ণ আমন্ত্রণ অনুভব করতে পারবে। 

মিনিমালিস্ট এন্ট্রিওয়ে

minimalist
কনসোল টেবিল, বার্ণিশ টেবিল বা স্ট্রোক স্পেস কাজে লাগাতে পারেন

এক কথায়, ঘর সাজানোর সময় সব ধরণের জটিল চিন্তা মাথা থেকে ফেলুন ঝেরে। মিনিমালিস্ট ডিজাইন মানেই হল, চোখের জন্য যত সহজ দেখতে ততই সুন্দর। ঘরে প্রচুর জায়গা থাকবে, আসবাব থাকবে কম। তবে জিনিস যাই থাকুক না কেন, এর ডিটেইল থাকবে চোখে পরার মতন। মিনিমালিস্ট ডিজাইনে অল্পই যেন যথেষ্ট। আপনার প্রতিদিনের ব্যবহারের আইটেম আর বেশ কিছু ডিজাইন উপাদান দিয়েই আপনার এন্ট্রিওয়ে সাজিয়ে তুলতে পারবেন। যেমন ক্যাবিনেট ব্যবহার করতে পারেন। কনসোল টেবিল, বার্ণিশ টেবিল বা স্ট্রোক স্পেস কাজে লাগাতে পারেন। আর বাড়তি সৌন্দর্য যোগ করতে ঝুলিয়ে দিতে পারেন আয়না। আপনি মেঝেতে একটি গালিচাও রাখতে পারেন। পেনডেন্ট লাইটও ব্যবহার করতে পারেন। 

দীর্ঘ হলওয়ের জন্য কিছু এন্ট্রিওয়ে আইডিয়া

long narrow entryway
এই সময়ের ফ্যাশন ট্রেন্ড অনুযায়ী প্রধান দরজা এখন যেকোন রঙের হতে পারে

যদি আপনার এন্ট্রিওয়ে একটু লম্বাটে ধরণের হয়ে থাকে, তাহলে আপনাকে বেশকিছু নতুন পদ্ধতির কথা ভাবতে হবে। হলওয়ের এক পাশে ফটো ফ্রেম ঝুলিয়ে দিতে পারেন। আর অন্যপাশে জুতার র‍্যাক। লম্বাটে হল ওয়েটাও কাজে লাগানো সম্ভব। হলওয়ে রাঙিয়ে নিতেও পারেন,  এন্ট্রিওয়েতে রাখা আসবাবগুলো রাঙিয়ে নিতে পারেন। এই সময়ের ফ্যাশন ট্রেন্ড অনুযায়ী প্রধান দরজা এখন যেকোন রঙের হতে পারে। কনট্রাস্ট রঙেরও হতে পারে। তাই রঙের নির্বাচনে এখন আর কোন প্রতিবন্ধকতা নেই। যেমন খুশি তেমন রঙ বাছাই করুন। আপনি ওয়াল ডিআইওয়াই করে মাউন্ট শেল্ফ অন্তর্ভুক্ত করতে পারেন যা কোট হ্যাঙ্গার হিসাবে ব্যবহার করা যেতে পারে। এই ছিল  আমাদের এন্ট্রিওয়ে আইডিয়া । 

শুধু বাসার ভেতরকার সৌন্দর্য নিয়ে ভাবলে হবে? ভাবতে হবে পুরোটা বাসা নিয়ে। আপনার প্রিয় বাসাটির কোন অংশই কম গুরুত্বপূর্ণ নয়। ওপরে লেখা উপায়গুলো প্রয়োগ করে বাসার এন্ট্রিওয়ে এক ঝলকেই বলদে ফেলতে পারবেন। এই বদলে ফেলার অভিজ্ঞতাটি কেমন এবং কেমন হয়েছে আপনার নতুন এন্ট্রেন্স সে সম্বন্ধে কমেন্ট সেকশনে জানিয়ে দিন!    

হোম ইন্টেরিয়রটা স্টাইলিশ করতে চাচ্ছেন? বিপ্রপার্টি হতে পারে আপনার ইন্টেরিয়র গাইডেন্স! সেটা কীভাবে জানতে যোগাযোগ করুন এখনই!
কলঃ ০৯৬১২১১০০১১
ইমেইলঃ interior@bproperty.com
ভিজিট করুন https://www.bproperty.com/en/interior/

Write A Comment