Reading Time: 3 minutes

আমাদের দিনের শুরুটা হয় কাজের প্রস্তুতি নিয়ে। হোক তা ঘরে বা অফিসে, দিনের বেশির ভাগ অংশ কাটে অস্থিরতায়। যেখানে স্বস্তি খুঁজে পাওয়াই একটা বিলাসিতা বটে। সারাদিন শেষে বাড়ি ফিরে নিজের পরিবারকে সময় দেওয়াই হয়ে উঠে মুশকিল। তবুও আমরা সময় কাটাই। নিজেদের খোঁড়াক মিটাই। এ শহরের অধিকাংশ মানুষের জীবন সম্ভবত এভাবেই কাটে। এর থেকে পরিত্রাণের কি কোন উপায় নেই? আপনাকে শান্তিময় কিছু সময় কাটাতে হবে নিজের পরিবার, বন্ধুদের সাথে কিংবা নিজের সাথে। নিজেকে উজ্জীবিত এবং সতেজ করতে দূরে কোথাও ঘুরে আসার বিকল্প নেই। কিন্তু দূরে ঘুরে আসাও যেন সবসময় সম্ভব নয়। সবারই স্কুল কলেজ কিংবা অফিস থাকে যার কারনে হুটহাট ঘুরে আসাও সম্ভব হয়না। সুতরাং কাছের মধ্যে এবং বাজেটে ঘুরা আসার জন্য গাজীপুরের চমৎকার কিছু রিসোর্ট বেশ ভাল হবে। কিভাবে যাবেন এবং কত দূর কিংবা কী কী আছে সেখানে সবকিছুই জেনে যাবেন এখানে। 

জল জঙ্গলের কাব্য 

জল জঙ্গলের কাব্য
জল জঙ্গলের কাব্য

খরচঃ ২০০০ টাকা জন প্রতি। ১০০০ টাকা শিশুদের জন্য। (শুধু ডে আউট প্যাকেজের ক্ষেত্রে)। * নাইট স্টে এই রিসোর্টে অনুমোদিত নয় । 

খাবারঃ ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ইভিনিং স্ন্যাকস এর জন্য রয়েছে স্পেশাল মেন্যু। এছাড়াও বাঙালি খাবারের চমৎকার মেন্যু তো আছেই বিশেষ আকর্ষণ হিসেবে।

পৌঁছাবেন যেভাবেঃ নরসিংদী কিংবা কালীগঞ্জগামী যেকোন বাসে চেপে আপনি চলে যেতে পারেন জল জঙ্গলের কাব্য রিসোর্টে। কিন্তু নেমে যেতে হবে পূবালী কলেজ গেটে, এই গেট থেকে মাত্র ৩ কিলোমিটার দুরুত্বে অবস্থিত এই রিসোর্টটি। আপনি যেকোন লোকাল ট্রান্সপোর্ট নিয়েই চলে যেতে পারবেন। 

৯০ বিঘার মত জায়গা নিয়ে গড়ে উঠেছে এই সুন্দর প্রাকৃতিক “জল জঙ্গলের কাব্য”। এখানে গেলে আপনার মনে হতে বাধ্য যে আপনি প্রাকৃতিক কোন জায়গায় আছেন। মনে হবে পাহারেই আছেন। এখানের ঘরগুলোও তৈরি বাঁশ এবং পাটের কাঠি দিয়ে। নিজের মত করে সময় কাটানোর জন্য মাছ ধরে কিংবা পুকুরপারে বসে থাকলেও আপনার অনেক সজীব অনুভব হবে। নতুন প্রজন্ম জানেই না গ্রামীণ বাংলার রূপ কেমন ছিল। এই রিসোর্টের মাধ্যমে নিজে এবং পরিবারের অন্যান্যরা ফিরে যেতে পারবেন সবুজ শ্যামল এক বাংলায়।

রিভারি হলিডে রিসোর্ট 

রিভারি হলিডে রিসোর্ট
রিভারি হলিডে রিসোর্ট

খরচঃ ২ জনের জন্য ডুপ্লেক্স বাংলো পাচ্ছেন ৪৫০০ টাকায় সাথে লাঞ্চ, ডিনার, ব্রেকফাস্ট এবং স্ন্যাকস। এছাড়াও গ্রুপ এবং কাপল প্যাকেজ তো রয়েছেই। পিকনিক প্যাকেজ বার-বি-কিউ জনপ্রতি ১৫০০ টাকা। গ্রুপ ট্যুর হলে আপনি পেতে পারেন নানারকম ডিস্কাউন্ট।  

খাবারঃ বাঙালি, ওরিয়েন্টাল এবং কন্টিনেন্টাল খাবার থাকছে লাঞ্চ ও ডিনারে। ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ইভিনিং  স্ন্যাকস এর জন্য রয়েছে স্পেশাল মেন্যু। এছাড়াও বাঙালি খাবারের চমৎকার মেন্যু তো আছেই বিশেষ আকর্ষণ হিসেবে। পরোটা থেকে শুরু করে খিঁচুড়ি কি নেই সেখানে। এছাড়াও থাকছে বার-বি-কিউ করার সুযোগ। এছাড়াও, না বললেই নয় তাদের তিন বেলার খাবার আপনি পাচ্ছেন বাফেট স্টাইলে।

পৌঁছাবেন যেভাবেঃ ময়মনসিংহ হাইওয়ে যেতে যেকোন বাসে উঠে পরতে হবে, এবং সালনা জয়দেবপুরে নেমে যেতে হবে। সেখান থেকে এই রিভারি রিসোর্টে পৌঁছে যেতে পারবেন।

৩ একরের উপর তৈরি হওয়া এই রিসোর্টে আপনি যেকোন ধরনের ইভেন্ট করতে পারবেন। পিকনিক থেকে শুরু করে গেট টু গেদার, ফ্যামিলি ট্যুর, অফিস প্রোগ্রাম সবকিছুই এখানে আয়োজন করতে পারবেন। সবুজে ঘেরা একটি মাঠ, বন, ফল ফুলের গাছে ঘেরা এমন জায়গা ঢাকায় সচরাচর দেখা যায় না। সন্ধায় করতে পারবেন বার-বি-কিউ পার্টি। আপনি যাতে স্বাচ্ছন্দ্যে এখানে থাকতে পারেন সেজন্য ডুপ্লেক্স ভিলাগুলো তৈরি করা হয়েছে। একেকটা ডুপ্লেক্স ডিজাইন করা হয়েছে বড় কমনরুম, ডাইনিং ফ্যাসিলিটি এবং বারান্দাসহ। প্রকৃতির কাছে পৌঁছাতে এই রিসোর্টের চেয়ে ভালো কোন মাধ্যম হতে পারে না।

রাজেন্দ্র ইকো রিসোর্ট 

রাজেন্দ্র ইকো রিসোর্ট 
রাজেন্দ্র ইকো রিসোর্ট

খরচঃ  ৫০০০ টাকায় দুজনের জন্য পাচ্ছেন চমৎকার একটি রুম। সাথে থাকছে ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনার। 

খাবারঃ সকল বাঙালি খাবার পেয়ে যাবেন এখানে। ফ্রেশ মাছ, ভাত এছাড়াও আছে, বিরিয়ানি এবং চাইনিজ খাবার। 

পৌঁছাবেন যেভাবেঃ নিজের কিংবা পাবলিক ট্রান্সপোর্টের মাধ্যমে সেখানে আপনি যেতে পারেন। ময়মসিংহ রোডের যেকোন বাসে উঠুন এবং ভবানীপুর বাস স্টপ এলে বাস থেকে নামুন। এরপর রিসোর্টে যেতে যেকোন কম দূরুত্বের ট্রান্সপোর্ট নিন। অল্প সময়ের মধ্যেই পোঁছে যাবেন সেখানে। 

আধুনিক জীবনের সকল সুযোগ সুবিধা নিয়ে তৈরি গাজীপুরের চমৎকার কিছু রিসোর্ট ।  প্রাকৃতিক পরিবেশ যেখানে থাকছে এমন একটি জায়গায়ই এই রাজেন্দ্র ইকো রিসোর্ট। ২০০৯ সালে তৈরি হওয়া এই রিসোর্টের উদ্দ্যেশ্যই ছিল চারিদিকে প্রাকৃতিক পরিবেশ রাখা। এখানে ঘুরতে এলে আপনার মনে হবে আপনি প্রকৃতির কাছে কোথাও এসেছেন। অথচ ঢাকা থেকে খুব বেশি দূরত্ব নয় এর। আধুনিক জীবনের সবকিছু যেখানে পাচ্ছেন, সাথে প্রকৃতির ছোঁয়া।

প্রকৃতির এমন পরিবেশ সাথে নাগরিক জীবনের সকল চাহিদা যেখানে পূরণ হবে। ছুটির দিনে কিংবা কর্মব্যস্ত জীবন থেকে ছুটি নিয়ে গাজীপুরের চমৎকার কিছু রিসোর্ট গুলোতে ঘুরতে আসা চাই। প্রকৃতির কাছে কিছু সময় কাটানোর মত সুযোগ সকলের হাত ছাড়া করা উচিত নয়। আপনি কোথায় যাবেন? আমাদের জানাতে ভুলে যাবেন না। কমেন্ট করুন।   

Write A Comment