Reading Time: 3 minutes

শীতের সময়টা বেশ আদুরে আর আরামের ঋতু। চারিদিকে কুয়াশা আর শীতে ডুবে থাকে। আবহটাই এমন যে গুটিগুটি হয়ে গরম কম্বলের ভেতর লুকিয়ে থাকি। শীতের এমন আবহ কাটাতেই কিন্তু সবুজ রঙ বেশ কার্যকরী। শীতের আমেজ কাটিয়ে ছুটে আসবে বসন্ত। শীতের বিদায় আর বসন্তের আগমনী বার্তা কেননা এখন থেকে শুরু করা যাক? আপনার প্রিয় ঘরেরও কিন্তু সাজসজ্জার প্রয়োজন রয়েছে।

সবুজ রঙ ব্যবহার করে ঘর সাজানো এখন অনেকটা ট্রেন্ডিং বা হাল ফ্যাশনও বলা চলে। এমন অনেক ঘর এবং ডেকরেটিং স্টাইল খুঁজে পাওয়া যাবে, যেখানে সবুজ রঙের ব্যবহার রয়েছে খুব চমৎকারভাবে। রেট্রো কিংবা মডার্ন ফার্নিচার, সবুজ দেয়াল, সুন্দর ওয়ালপেপার যেখানে সবুজ প্যাটার্ন বা ফ্লোরাল নকশা এই সবকিছুই বেশ দারুণভাবে আপনার ঘরকে ফুটিয়ে তুলবে। চলুন তাহলে জেনে নেই, সবুজ রঙ আমাদের আর কী কী কাজে লাগতে পারে!

রঙের মেজাজ

সবুজ রঙ
সবুজ রঙের টেক্সচার বেঁছে নিন আগে

প্রতিটা রঙেরই আছে আলাদা মেজাজ। কোন রঙ যদি করায় মন খারাপ আবার কোন রঙ করে দিবে মন ভালো। তেমন সবুজ রঙেরও রয়েছে কিছু বিশেষ ধরন। সবুজ রঙটি আপনার মুড মূহুর্তেই ভালো করে দিবে, সেই সাথে মনের ভেতর নেতিবাচকতার পরিমাণ কমিয়ে বাড়িয়ে তুলবে ইতিবাচকতা। এই রঙটা দেখলে কাজের জন্য আগ্রহ খুঁজে পাবেন। আপনার দিনটা হয়ে উঠবে তরতাজা। সবুজ শুধু একটা শেডেই সীমাবদ্ধ নয় রয়েছে নানা রকম টেক্সচার। ডিসেম্বরের রঙ সাদা যেমন শুদ্ধতা বোঝায় তেমনি সবুজ রঙ বোঝায় উদ্যমতাকে। সবুজ রঙটা সত্যি মনের ভেতর শক্তি জুগিয়ে আনে। ঘরের ভেতরটা অল্পতেই ফুটে উঠবে, শুধু যে দেয়াল রাঙালেই চারিদিক মুখর হয়ে যাবে তা কিন্তু নয়! সবুজ রঙের যেকোন কিছুতেই ঘর অনেক উজ্জ্বল দেখায়। অনেক কিছুই এখন বাজারে পাওয়া যায় যা কিনা দেখতে ভিশন সুন্দর আর ছিমছাম। সবুজ রঙটা সবসময়ই প্রশান্তি এনে দেয় মনে।

রঙের থিম

হোম ডেকোর
থিম হিসেবে সবুজ বেশ ফুটে ওঠে!

সবুজ রঙের প্রিন্ট, মডার্ন ওয়ালপেপার এবং রুম ডেকোরগুলো বেশ রিলাক্সিং একটা আবহ তৈরি করে। সবুজ বলতে আমাদের কাছে প্রকৃতির রুপটাই বেশি ফুটে ওঠে। তাই সবুজ ফ্লোরাল ওয়ালপেপার দিতে পারেন ঘরের যেকোন পাশে। কিংবা সবুজ রঙটা ঘরের সিলিং হিসেবেও ব্যবহার করতে পারেন অন্যরকম একটা আবেশ তৈরি হয়ে যাবে। আপনি চাইলে কিন্তু সবুজ রঙের লাইটিং ব্যবহার করতে পারেন। হালকা সবুজ আলোর ব্যবস্থা করলেন আর কিছু সবুজ রঙের অনুষঙ্গ রাখলেন ঘরের ভেতর, বেশ মর্ডান একটা স্টাইল তৈরি হয়ে যাবে। সবুজ রঙটা অনেক কিছুর সাথেই ব্যবহার করা যায়। হোক সেটা কাঠ কিংবা অন্য কোন রঙ। সহজেই মানিয়ে যায়।

আসবাবে সবুজের ছোঁয়া 

সোফা
সবুজ রঙ ব্যবহার করে ঘরে আনুন নতুনত্ব

আসবাব আবার সবুজ রঙের কিভাবে হবে? দেখতেই বা কেমন লাগবে! এমন কিছু ভাবার একটুও অবকাশ নেই। ঘরের আসবাব যে শুধু কাঠ রঙা কিংবা সাদাই হতে হবে এমন ট্রেন্ড এখন আর নেই। আপনি নতুনত্ব চাইলে ঘরের কিছু আসবাব সবুজ রঙে রাঙিয়ে নিতে পারেন। কিংবা ঘরের ভেতর যেকোন আসবাব হতে পারে একটি সোফা, কিংবা সাইড টেবিল যেকোনটাই পছন্দমত রাঙিয়ে নিলেই ঘর অনেকটা নতুনের মত হয়ে উঠবে। আসবাবে রঙ নিয়ে অনেক কিছু খেলার সুযোগ রয়েছে। গাড় সবুজ থেকে শুরু করে হালকা সবুজ সবকিছুই ঘরের সাথে যাবে। নতুন কিছু করেই দেখুন না, কেমন দেখায়! 

জানুয়ারি সবুজ রঙ এর জন্য অনেক চমৎকার একটি সময় হবে। বসন্তের আগমনী বার্তা শোনাবার এখনই তো সময়। শীতের আমেজে ডুবে না গিয়ে একটু একটিভ হয়ে বসন্তের শুরু করতে হবে। কেমন লাগল এই টিপসগুলো জানাতে কমেন্টে সারা দিতে ভুলবেন না যেন! 

Write A Comment