Reading Time: 2 minutes

২০২০ এর শুরুটা আবাসন খাতের জন্যে ছিল বেশ আশা জাগানিয়া। গত দশক পুরোটা ছিল একটি শক্ত ভিত্তি দাড় করানোর যাতে নতুন এই দশকে এসে মানুষ নির্ভরতার সাথে আবাসন খাতে বিনিয়োগ করতে পারে। আর এ বিশ্বাস তৈরিতে বেশ বড় ভূমিকা রেখেছে বিপ্রপার্টি। দেশের এক নম্বর রিয়েলে এস্টেট সল্যুশন প্রোভাইডার হিসাবে লাখো মানুষের আস্থা আমরা অর্জন করে চলেছি প্রতিনিয়ত। নতুন নতুন চ্যালেঞ্জ নিয়ে আমাদের সার্ভিসকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছি সময়ের সাথে সাথে। প্রতিদিনই যে নতুন নতুন সার্ভিস নিয়ে আসছি তার একটি চমৎকার উদাহরণ হতে পারে আমাদের নিয়মিত সিরিজ “প্রপার্টিজ অফ দি মান্থ”-এর জানুয়ারি ২০২০ পর্বটি। অতীতে বেশিরভাগক্ষেত্রেই আমরা শুধুমাত্র কিছু রেসিডেনশিয়াল বা আবাসিক প্রপার্টিকে ফিচার করলেও এবারে আমাদের লিস্টে আছে ২টি কমার্শিয়াল বা বাণিজ্যিক প্রপার্টিও। বিক্রির জন্য প্রপার্টির সাথে আছে ভাড়ার জন্য লিস্টেড প্রপার্টিও। অর্থ্যাৎ শুধু আবাসনই নয় বরং বিপ্রপার্টি পাখির চোখ করছে দেশের সবরকমের প্রপার্টি সংক্রান্ত সমস্যার সমাধান করতে। চলুন দেখে নেয়া যাক জানুয়ারি ২০২০ এর সেরা প্রপার্টি কোনগুলো?

বসুন্ধরা আবাসিকে ২০০০ বর্গফুটের চমৎকার একটি অ্যাপার্টমেন্ট ভাড়া

বসুন্ধরা আবাসিক এলাকায় একটি আবাসন অনেকের জন্যই স্বপ্নের সামিল। অতিরিক্ত চাহিদার কারণে এই এলাকায় মনের মত বাড়ি খুঁজে পাওয়াটাও বেশ কঠিন। তাই  Ebenzer International School এর কাছে থাকা বসুন্ধরার ২০০০ বর্গফুটের এই চমৎকার অ্যাপার্টমেন্টটি হতে পারে আপনার পরবর্তী ঠিকানা
এই অ্যাপার্টমেন্টটি বাইরে থেকে দেখতে যেমন আকর্ষণীয়, ভেতরেও ঠিক তেমনি চোখ ধাঁধানো! দক্ষিণমুখী এই বাসায় আছে উন্নতমানের টাইলস, ফিটিংস এবং অন্যান্য হোম অ্যাপ্লায়েন্সেস। বেশ বড় আকারের ঘরগুলো স্থাপত্য নকশার কারণের হয়ে উঠেছে আরও সুন্দর ও কার্যকর। নিঃসন্দেহে এটি আমাদের জানুয়ারি ২০২০ এর সেরা প্রপার্টি নিয়ে করা তালিকার শুরুতে থাকছে।

ধানমন্ডিতে ১১০০ বর্গফুটের ছিমছাম আবাস 

ঢাকার যে কোন আবাসিক এলাকার মধ্যে ধানমন্ডির চাহিদা আকাশছোঁয়া, যার কারণ সহজেই অনুমেয়। আর ধানমন্ডিতে ১১০০ বর্গফুটের ফ্ল্যাটটি সাতমসজিদ রোড থেকে মাত্র দু মিনিটের হাটা দুরত্বে অবস্থিত। জাফরাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে দক্ষিণমুখী এই ফ্ল্যাটে আছে ৩টি বেড ও ২টি বাথ যা ছোট কোন পরিবারের বসবাসের জন্য আদর্শ! সব রুমেই আছে অত্যাধুনিক ফিটিংস। তাই বিক্রির জন্য থাকা এই ফ্ল্যাটটি খুব সহজেই যায়গা করে নিয়েছে আমাদের তালিকায়। 

মতিঝিলে ২৩০০ স্কয়ারফুটের বিশাল কমার্শিয়াল স্পেস

মতিঝিল বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রাণক্রেন্দ্র অনেক আগে থেকেই। অসংখ্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় এই এলাকায়। প্রতিদিন লাখো মানুষের পদচারনায় মুখর এই এলাকায় কময়ার্শিয়াল স্পেসের চাহিদা রয়েছে প্রচুর। আর তেমনি কমার্শিয়াল স্পেসই হল মতিঝিল এলাকার ২৩০০ বর্গফুটের এই অফিসস্পেসটি। সিটি সেন্টারের খুব কাছে এই বাণিজ্যিক স্পেসটিতে সম্প্রসারিত হতে পারে আপনার পরবর্তী কার্যক্রম।   

কলাবাগানে সাধ্যের মধ্যে ১৭৬৮ বর্গফুটের অ্যাপার্টমেন্ট ভাড়া

সাধ্যের মধ্যে শহরের প্রাণক্রেন্দ্রে যদি অ্যাপার্টমেন্ট ভাড়া খুঁজে থাকেন তাহলে দেখতে পারেন কলাবাগান এলাকাটি। ধানমন্ডি এলাকার তুলনায় কলাবাগানে ভাড়া কিছুটা কম হলেও আছে সব ধরণের সুযোগসুবিধা।  কলাবাগানে ১৭৬৮ বর্গফুটের অ্যাপার্টমেন্টটির কথাই ধরুন না! লেক সার্কাস গার্লস স্কুলের কাছে এই অ্যাপার্টমেন্টটিতে চমৎকার ইন্টেরিয়র ডিজাইনের সাথে সাথে আছে জীবনধারণের সব সুযোগসুবিধা। কাছাকাছি আছে বিভিন্ন শপিং মল, হাসপাতাল, দোকানপাট এবং অন্যান্য। তাই এতে বিনিয়োগ হতে পারে আপনার জীবনের শ্রেষ্ঠ বিনিয়োগের একটি!

লালমাটিয়াতে ১২০০ বর্গফুটের সাজানোগোছানো কমার্শিয়াল স্পেস ভাড়া।

আপনার স্টার্ট-আপ অথবা ব্যবসা সম্প্রসারণ করার কথা ভাবছেন? দেখুন লালমাটিয়ায় ১২০০ বর্গফুটের অফিসস্পেসটি! লালমাটিয়া মহিলা কলেজ সংলগ্ন এই স্পেসটি অত্যন্ত সুলভ মূল্যে ভাড়া হবে। লালমাটিয়া ঢাকা শহরের এমন একটি এলাকা যেটি অত্যন্ত ব্যস্ত একটি এলাকাও হওয়া সত্যেও প্রপার্টির ভাড়া থাকে সাধ্যের নাগালে। এই বাণিজ্যিক স্পেসটি আপনার ওয়ার্কস্পেস হিসাবে চাইলে নিজের মত করে সাজিয়েও নিতে পারবেন আপনি। এর প্রপার্টির এক পাশে ছোট একটি কিচেনও আছে যা ছোটখাট একটি অফিসের জন্য বেশ দরকারী।
তো এই ছিল ঢাকায় এই মুহূর্তে অ্যাভেইলেবল জানুয়ারি ২০২০ এর সেরা প্রপার্টি নিয়ে একটি তালিকা। আপনার কোন প্রপার্টি নিয়ে বিস্তারিত জানার থাকলে কল করুন আমাদের হটলাইন নম্বর ০৯৬১২১১০০১১-এ অথবা জানিয়ে দিন মন্তব্যের ঘরে। 

Write A Comment