Reading Time: 4 minutes

এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না যে কিনা মজাদার খাবার খেতে পছন্দ করে না। কিছু মানুষ আছেন যারা কেবল ক্ষুধার স্বার্থে খান আবার কেউ কেউ আছেন নতুন নতুন খাবার খাওয়া তাদের শখ। কিন্তু কিছু মানুষ এমন আছে যাদের কাছে খাবার একটি শিল্প। যেটা বহু বছর ধরে চর্চা হয়ে আসছে। অনেক ভালোবাসার একটি বিষয়। সুতরাং আপনি যদি এমন কেউ হয়ে থাকেন যিনি নতুন নতুন খাবার খেতে ভালবাসেন এবং প্রচন্ড খাদ্যবিলাসী তাহলে নিঃসন্দেহে এই ব্লগটি আপনার জন্য। নানারকম খাবারের পশরা সাজানো থাকে এই বুফে রেস্টুরেন্টে। এই বুফে রেস্টুরেন্টে এখন সবকিছুই হয়ে থাকে বিয়ের অনুষ্ঠান, পার্টি ইত্যাদি। ঢাকায় এখন গড়ে উঠেছে অনেক বুফে রেস্টুরেন্ট সুতরাং মানের দিক থেকে কোনটা সবচেয়ে ভালো এমন প্রশ্নও মনে চলে আসে অচিরেই। মজাদার খাবার আর মান দুটোর দিক থেকে কোনগুলো সবচেয়ে জনপ্রিয় জানতে পড়ুন ঢাকার চমৎকার কিছু বুফে রেস্টুরেন্ট সম্বন্ধে আজকের ব্লগটি! 

বুফে স্টোরিজ 

buffet stories

বুফে খাওয়ার কথা উঠলেই বেশিরভাগ খাদ্যপ্রেমী এমন জায়গায় যেতে পছন্দ করবেন যেখানে নানারকম খাবার থাকবে। বুফে মানেই তো অনেক অনেক খাবারের সমাহার। আর বুফে স্টোরিজও এর ব্যতিক্রম নয়। প্রচুর রেস্টুরেন্ট রয়েছে যা সাশ্রয়ী মূল্যে নানারকম আইটেম সরবরাহ করে। তবে আর একটি বিষয়ও খাবারের পাশাপাশি সবার কাছে গুরুত্বপূর্ণ সেটা হচ্ছে খাবারের মান আর পরিষেবা। এই সবকিছু বিবেচনা করলে নিঃসন্দেহে বুফে স্টোরিজ ঢাকার চমৎকার কিছু বুফে রেস্টুরেন্ট এর মধ্যে অন্যতম।

৬৯৯ টাকায় ৯০ টির বেশি খাবারের আইটেমসহ, বুফে রেস্টুরেন্টটি আপনার পছন্দের সব খাবারই সরবরাহ করবে। তাদের মেন্যুতে চাইনিজ, ভারতীয় এবং দেশি খাবার থাকে তবে প্রধান খাবার গরুর মাংস এবং মাটন রেজালা। তাদের রয়েছে চারটি বিভিন্ন ধরণের কাবাবসহ একটি লাইভ কাবাব স্টেশন যা আপনার চাহিদা অনুযায়ী সরাসরি খাবার পরিবেশন করবে। 

সুতরাং আপনি যদি এমন কেউ হন যে দুর্দান্ত খাবার এবং পরিষেবাসহ বাজেটের মধ্যে বুফে রেস্টুরেন্ট খুঁজছেন তাহলে বুফে স্টোরিজ আপনাকে হতাশ করবে না। ছুটির দিনে মধ্যাহ্ন ভোজ বা রাতের খাবারের পরিকল্পনা করছেন তাহলে প্রথমেই রিজার্ভেশন নিশ্চিত করুন এবং সময়ের মধ্যে পৌঁছে যান এখানে। 

গার্লিক এন্ড জিনজার 

Garlic 'n Ginger For a Perfect Buffet

মাঝামাঝি থেকে উচ্চ এই মূল্যের মধ্যে গার্লিক এন্ড জিনজার বেশ ভালো রেস্টুরেন্ট। সাধ্যের মধ্যে চমৎকার সব খাবার এখানেই পাওয়া সম্ভব। এখানে মাত্র ১২০০ টাকায় ১০০ এর অধিক মাল্টি-কুজিন আইটেম পাবেন। তবে নেহারি তাদের মেন্যু সবচেয়ে সুস্বাদু আইটেম,এর ঝোল খুব ঘন এবং ক্রিমযুক্ত হয়ে থাকে, ঠিক যেমনটি হওয়া উচিত। এছাড়া, তাদের সামুদ্রিক মাছের বার-বি-কিউ খেতে চমৎকার। গার্লিক এন্ড জিনজার খাবার এবং পরিষেবার ক্ষেত্রে উচ্চমান বজায় রাখার জন্য ঢাকার সেরা বুফে রেস্টুরেন্টগুলোর মধ্যে খ্যাতি অর্জন করেছে। মজাদার খাবারের অভিজ্ঞতার জন্য পুরো পরিবারকে নিয়ে বাইরে যাওয়ার কথা ভাবছেন, তবে এই জায়গাটি আপনাকে দুর্দান্ত অভিজ্ঞতা এনে দিবে। সর্বোপরি, যদি আপনি একটি উপযুক্ত বুফে অভিজ্ঞতার জন্য রেস্টুরেন্ট সন্ধান করে থাকেন তাহলে অবশ্যই এখানে আসতে হবে।

দ্য গ্রেট কাবাব ফ্যাক্টরি 

the great kabab factory

একটি অনন্য বুফে খাবারের সন্ধান চাইছেন? তাহলে গ্রেট কাবাব ফ্যাক্টরি আপনাকে অনন্য বুফে অভিজ্ঞতা দেওয়ার জন্য সর্বদা প্রস্তুত। গ্রেট কাবাব ফ্যাক্টরিটি এর অনন্য উপস্থাপনা এবং পরিবেশনের স্টাইলের জন্য বেশ আলাদাই বলা যায়। তারা এই ধরণ বা স্টাইলকে “টেবিল বুফে” বলে থাকে। রেস্তোঁরাটিতে টেবিলে বসার পরে, তাদের একজন অত্যন্ত পেশাদার কর্মচারী আসবেন এবং আপনার জন্য সরাসরি রান্নাঘর থেকে রান্না করা খাবার পরিবেশন  করবেন। সচরাচর বুফে রেস্টুরেন্টে যেটা হয়, শেফিং টেবিল থেকে খাবার সংগ্রহ করতে হয়। কিন্তু এখানে আপনি গরম গরম খাবার সরাসরি আপনার টেবিলে পেয়ে যাচ্ছেন। তাদের মোটামুটি সব খাবারই খুবই সুস্বাদু। তবে গুলাটি কাবাব, মুরগ মালাই টিক্কা, মাটন শিক কাবাব এবং তন্দুরি মুরগি স্বাদে অনন্য।

তবে কাবাব ব্যতীত অন্যান্য খাবারের মধ্যে রয়েছে লখনৌ এর বিশেষ নেহারি, দই পাপড়ি চাট, শাহী হায়দ্রাবাদী বিরিয়ানি, আলু চাট মসলা এবং নয়টি বিভিন্ন ধরনের নান-রুটি। এই সমস্ত সুস্বাদু খাবার পাচ্ছেন ১২০০ এর বেশি টাকায়।

লা মেরিডিয়ান

le meridain

ঢাকার চমৎকার কিছু বুফে রেস্টুরেন্ট এর কথা বলতে গেলে লা মেরিডিয়ানের কথা যেন বলতেই হয়। আগের বুফে রেস্টুরেন্টের মতই দাম এখানের খাবারের তবে এখানে সংখ্যায় আরও বেশি খাবার পাওয়া যাবে। তাছাড়া এদের পরিষেবা এতটাই চমৎকার যে এখানের খাবারের অভিজ্ঞতা আসলেই ভিন্ন করে তুলবে। 

লা মেরিডিয়ানের পুরো বুফে সম্পূর্ণ যাদুঘরের মতো সাজানো হয়েছে। বিভিন্ন আইটেম বা বিভিন্ন ধরণের খাবারের (যেমন: প্রাচ্য, মহাদেশীয়, পশ্চিমা, ইত্যাদি) জন্য নির্দিষ্ট কর্নার রয়েছে। তবে আপনি সালাদ বারটি সবচেয়ে আকর্ষণীয়ভাবে খুঁজে পাবেন। যেখানে আপনি শেফের সাহায্যে নিজের পছন্দমত সালাদ তৈরি করে নিতে পারবেন। আপনি সালাদের জন্য পছন্দসই আইটেমগুলো নির্বাচন করলে একজন শেফ সাথে সাথে তা আপনার জন্য প্রস্তুত এবং পরিবেশনও করবে। খাদ্যের সবরকম অভিজ্ঞতা এখানে আপনি খুঁজে পাবেন। তবে এত প্রিমিয়াম অভিজ্ঞতা পেতে আপনাকে প্রিমিয়াম দামটিই গুনতে হবে। ৫০০০ টাকা করে এখানের জনপ্রতি বুফে। তারা কেবল রাতের খাবারের সময় বুফে দেয়, যা সন্ধ্যা সাড়ে আটটায় খোলে এবং রাত সাড়ে এগারোটায় বন্ধ হয়ে যায়।

এগুলো ছাড়াও যদি কোন বুফে রেস্টুরেন্ট আপনার ভীষণ পছন্দের থেকে থাকে তাহলে অবশ্যই জানিয়ে দিন কমেন্টে।

Write A Comment