Reading Time: 3 minutes

আমাদের একজন সম্মানিত গ্রাহক তাঁর আলাপচারিতায় বলেছিলেন, থাকার জায়গা নিয়ে কথা বলতে গেলে অবশ্যই সেখানে যুক্ত হবে দৈনন্দিন প্রয়োজন আর চাহিদার হিসাব নিকাশ। বাসস্থান এমন একটি চাহিদার নাম যা আপনাকে তৃপ্তির স্বাদ দেবে, যার থাকবে নির্ধারিত কিছু উপযোগিতা। বাড়িতেই গড়ে ওঠে আপনার এবং পরিবারের মাঝে সম্পর্কের সেতু। একারনে সবারই স্বপ্ন থাকে নিজের একটি বাড়ির। নিচের তালিকায় আমরা অন্তর্ভুক্ত করেছি এমন কিছু বাড়ি, যার সকল রকম সক্ষমতা রয়েছে আপনার প্রয়োজনগুলো মেটানোর, সক্ষমতা রয়েছে আপনার স্বপ্নগুলো বাস্তবায়নের। কে বলতে পারে, হয়তো এই বাড়িগুলোই সেই প্রপার্টি, যার খোঁজে রয়েছেন আপনি! দেখে নিন নভেম্বর ২০১৯ এর বেস্ট অ্যাপার্টমেন্ট নিয়ে এক্সক্লুসিভ লিস্ট।

তেজগাঁওতে ২,৩২৩ স্কয়ার ফিটের সুপরিকল্পিত ফ্ল্যাট

ঢাকা শহরের অন্যতম ব্যস্ত বাণিজ্যিক এলাকার নাম তেজগাঁও। অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান সম্বলিত এই এলাকাটি ব্যবসায়ীদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু, সময়ের সাথে পাল্লা দিয়ে এই এলাকায় অকল্পনীয় পরিবর্তন এসেছে। এখন, কমার্শিয়াল স্পেসের পাশাপাশি রেসিডেন্সিয়াল জোনও দারুণ এক ভারসাম্য তৈরি করেছে তেজগাঁওতে। হলিক্রস স্কুল এন্ড কলেজ, গভঃ সাইন্স কলেজ, তেজগাঁও কলেজ  এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের মতো স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে সমৃদ্ধ এলাকাটি। আর একারণেই তেজতুড়ি বাজার বাস স্টেশনের কাছে অবস্থিত ২,৩২৩ স্কয়ার ফিটের সুপরিকল্পিত এই ফ্ল্যাটটি হতে পারে বাড়ি কিনবার চমৎকার একটি অপশন। বিশেষ করে তাদের জন্য, যারা চান ব্যবসাক্ষেত্র এবং সন্তানের শিক্ষা প্রতিষ্ঠান দুটোই হোক বাড়ির কাছে। উত্তরমূখী এই অ্যাপার্টমেন্টটি বাজার বাসস্টান্ডের একদম কাছে, যেখান থেকে শহরের যে কোনো যায়গায় যাতায়াত খুবই সহজ। প্রাকৃতিক আলো বাতাস সহজে প্রবেশের জন্য রয়েছে প্রশস্ত জানালা। একারণে বাড়ির অন্দর সবসময় থাকে আলোকিত আর প্রাণবন্ত। বাড়ির ড্রয়িংরুম এবং ডাইনিং এর সাথে সংযুক্ত আরেকটি প্রশস্ত জায়গা, যেখানে ব্যস্ততম দিনের পর এক কাপ চা হাতে অলস সময় কাটাতে পারবেন আপনি। পরিকল্পনা, অভ্যন্তরীণ সাজসজ্জা, এবং লোকেশন সবকিছু মিলিয়ে এই বাড়িটি স্থান দখল করে নিয়েছে নভেম্বর ২০১৯ এর বেস্ট অ্যাপার্টমেন্ট হিসেবে। 

বসুন্ধরা আবাসিকে ২,০২৫ স্কয়ার ফিটের চমৎকার ফ্ল্যাট

ঢাকা শহরে আবাসিক এলাকা হিসেবে অন্যতম জনপ্রিয় এলাকার নাম বসুন্ধরা আবাসিক এলাকা। আর এই এলাকার চমৎকার একটি অ্যাপার্টমেন্ট আপনার জন্য নিয়ে এসেছি আমরা। নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি থেকে মাত্র দুই মিনিটের পায়ে হাঁটার দূরত্ব। ব্লক এফ-এ অবস্থিত ২,০২৫ স্কয়ার ফিটের চমৎকার এই ফ্ল্যাটটি কিনে নেয়া মানে, সারাজীবনের জন্য নিশ্চিন্তে থাকা। তিনটি বেডরুম এবং চারটি বাথরুমের চমৎকার এই ফ্ল্যাটটি পরিবার নিয়ে বসবাসের জন্য একদম পারফেক্ট। সবরকমের সুযোগ সুবিধা সম্বলিত এই ফ্ল্যাট আমাদের অন্যতম একটি টপ রেটেড অ্যাপার্টমেন্ট। একারণেই এ ফ্ল্যাটটি রয়েছে নভেম্বর, ২০১৯ এর বেস্ট অ্যাপার্টমেন্ট এর তালিকায়।     

মিরপুর গভঃ হাই স্কুলের পাশে ১,৫৫০ স্কয়ার ফিটের চমৎকার একটি ফ্ল্যাট

আমাদের লিস্টিং এ এরপর থাকছে মিরপুর গভঃ হাই স্কুলের পাশে ১,৫৫০ স্কয়ার ফিটের চমৎকার একটি ফ্ল্যাট। এই ফ্ল্যাটটি দক্ষিণমূখী। সুন্দর ফিটিংস আর ফিনিশিং-এ বাড়িটি হয়ে উঠেছে অভিজাত এক ঠিকানা। নজরকাড়া টেক্সচার ফ্ল্যাটটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে। তিনটি প্রশস্ত বেডরুম আর ৩ বেডরুমের এই অ্যাপার্টমেন্টটি দিতে পারে স্বস্তিময় জীবনের সন্ধান। মিরপুরে রয়েছে রেস্টুরেন্ট, অফিস এবং অন্যান্য কমার্শিয়াল স্পেস থেকে শুরু করে আধুনিক জীবনযাপণের সব প্রয়োজনীয় উপকরণ। মিরপুরের এই অ্যাপার্টমেন্টটি আপনার থাকার জন্য নিঃসন্দেহে অসাধারণ।  

মোহাম্মদপুরে রয়েছে ৮২৫ স্কয়ার ফিটের একটি সুলভ মূল্যের ফ্ল্যাট

ঢাকা শহরের অন্যতম একটি আবাসিক এলাকা হল কেদারাবাদ হাউজিং এস্টেট। আধুনিক জীবনের সবরকম সুযোগ-সুবিধা মেটাতে অভাবনীয় পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে এই এলাকাটি। কেদারাবাদ হাউজিং এস্টেট জামে মসজিদের ঠিক পাশেই মোহাম্মদপুরে রয়েছে ৮২৫ স্কয়ার ফিটের একটি ফ্ল্যাট। দুইরুম এবং দুই বাথরুম নিয়ে দক্ষিণমূখী এই ফ্ল্যাটটি হতে পারে আপনার পরিবারের নিশ্চিন্ত নিবাস। একটি আধুনিক বাসা হয়ে উঠতে যা যা প্রয়োজন তার সবই আছে এই ফ্ল্যাটে। বিশাল পরিসর নিয়ে রয়েছে রান্নাঘর এবং ডাইনিং স্পেস। এছাড়া এই অ্যাপার্টমেন্ট থেকে খুব কাছেই ধানমন্ডি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ লোকেশনগুলো। তাই আপনি যদি পরিবারের সাথে নিজের বাড়িতে কাটাতে চান আনন্দময় সময়, তাহলে নিশ্চিন্তে লুফে নিন চমৎকার এই ফ্ল্যাটটি।

উত্তরায় ২০০৪ বর্গফুটের গোছানো একটি ফ্ল্যাট

উত্তরা থাকার জন্য এলাকা হিসেবে কতোটা উপভোগ্য সেটা বলার অপেক্ষাই রাখে না! আমাদের আজকের তালিকার সর্বশেষ অ্যাপার্টমেন্টটি অবস্থিত সেই উত্তরায়, সোনালি ব্যাংকের খুব কাছে। ২০০৪ স্কয়ার ফিট জায়গাজুড়ে বিস্তৃত উত্তরার এই ফ্ল্যাটটি। নজড়কাড়া ইন্টেরিয়র, গর্জিয়াস ফিটিংস আর আধুনিক সুবিধা সম্বলিত চমৎকার এই ফ্ল্যাটটির প্রেমে পড়বেন আপনিও। নভেম্বর, ২০১৯ এর বেস্ট অ্যাপার্টমেন্টের তালিকায় এই ফ্ল্যাটটি অন্তর্ভূক্ত করার আরেকটি কারণ এর অভাবনীয় মূল্য। যেখানে উত্তরার অ্যাপার্টমেন্টগুলোর প্রতি স্কয়ার ফিটের জন্য গুণতে হয় ৯,১৫৮ টাকা, সেখানে চমৎকার এই ফ্ল্যাটটি কিনে নিতে প্রতি স্কয়াফিটের মূল্য পড়বে মাত্র ৭,৯৮৪ টাকা।
আর তাই, আপনি যদি সুলভ মূল্যে প্রপার্টি কেনার কথা ভেবে থাকেন, তাহলে এই অ্যাপার্টমেন্টটিই অপেক্ষা করছে আপনার জন্য। নিঃসন্দেহে এটি নভেম্বর ২০১৯ এর বেস্ট অ্যাপার্টমেন্ট নিয়ে করা লিস্টে জায়গা পাবে।

Write A Comment