Reading Time: 4 minutes

পরিকল্পিত এবং আধুনিক একটি আবাসিক এলাকা হিসাবে তুলনামূলক অল্প সময়ের মধ্যেই বসুন্ধরা আবাসিক এলাকা সুনাম অর্জন করেছে। অনেকের মতেই ঢাকায় বসবাসের জন্য সেরা এলাকাগুলোর মধ্যে বসুন্ধরা অন্যতম। সুউচ্চ আবাসিক ভবন থেকে কন্ডোমনিয়াম, বসুন্ধরায় আছে সবই। আর এই এলাকার আবাসনে বিলাসবহুলের সংজ্ঞাকে অন্য উচ্চতায় নিয়ে যেতে তৈরি হচ্ছে একটি নতুন প্রকল্প। সম্পূর্ণ জাপানী তত্ত্বাবধানে নির্মিত এই প্রকল্পের নাম পার্ক হোমস ফুজি । এটি নির্মাণ করছে Japan Taguchi Construction Company Limited যা JTCCL নামেও পরিচিত। প্রকল্পের অভ্যন্তরেই জিমন্যাশিয়াম, সুইমিং পুল, বিশাল সাইজের অ্যাপার্টমেন্ট আর সবার উপরে রাজসিক এক পেন্টহাউজ, ২০ কাঠা জমির উপর নির্মিত পার্ক হোমস ফুজি দিচ্ছে উন্নত, সৌখিন জীবনের সবরকম সুবিধা। 

প্রজেক্টের আদ্যোপান্ত

পার্ক হোমস ফুজি
পার্ক হোমস ফুজির সুউচ্চ ভবন
প্রকল্পের নাম পার্ক হোমস ফুজি
নির্মাতা Japan Taguchi Construction Company Limited (JTCCL)
অবস্থান বসুন্ধরা আবাসিক এলাকা, ঢাকা
প্রকল্পের ধরণ আবাসিক
ভবন সংখ্যা
জমির পরিমাণ ২০ কাঠা
সর্বমোট ফ্লোর বেইজমেন্ট, গ্রাউন্ডফ্লোর এবং ১৩তলা
প্রকল্পটি দক্ষিণমুখী
প্রবেশমুখে আছে ৫০ ফিট প্রশস্থ রাস্তা
সর্বমোট ইউনিট ২৩টি অ্যাপার্টমেন্ট ও একটি পেন্টহাউজ
ইউনিট সাইজ ৩৯৭০ থেকে ৪০৬৫ বর্গফুট

পেন্টহাউজ ৭০৩০ বর্গফুট

মোট লিফট ২টি
পার্কিং করা যাবে ৫০টি গাড়ি
পানি বিশুদ্ধিকরণ ব্যবস্থা রয়েছে

প্রজেক্টের অবস্থান

ম্যাপে পার্ক হোমস ফুজি

বসুন্ধরা আবাসিকের আই ব্লকে অবস্থিত পার্ক হোমস ফুজি আপনাকে দেবে আধুনিক বিলাসবহুল জীবনের সকল উপকরণ। সামনে থাকা ৫০ ফুট প্রশস্থ রাস্তা যে কোন গাড়ি প্রবেশের জন্য উপযুক্ত। আশেপাশের এলাকাও বসবাসের জন্য আদর্শ কেননা খেলার মাঠ, স্কুল, কলেজ, ইউনিভার্সিটি, শপিং মল, হাসপাতাল কী নেই এখানে! নর্থ সাউথ ইউনিভার্সিটি, আই ইউ বি এর মত ইউনিভার্সিটি যেমন আছে তেমনই আছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিং মল, যমুনা ফিউচার পার্ক।
এছাড়া পার্ক হোমস ফুজি ঢাকার নতুন বিজনেস হাব গুলশান থেকেও সুবিধাজনক দুরত্বে, গুলশান ২ সার্কেল এখান থেকে মাত্র সাড়ে ৫ কিলোমিটার দূরে। ৭.৩ কিলো দূরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সাথেও যোগাযোগ ব্যবস্থা যথেষ্ট উন্নত। 

বিভিন্ন আকর্ষণীয় সুযোগসুবিধা

সুইমিং পুল
আছে চমৎকার সুইমিং পুল

নিরাপদ এবং উপভোগ্য জীবনের সকল সুযোগসুবিধা পার্ক হোমস ফুজিতে বিদ্যমান। ফিট থাকার জন্য জিমন্যাশিয়াম, রিলাক্সের জন্য সুমিং পুল কিংবা বিশেষ কোন উপলক্ষ্যের জন্য বিশাল মাল্টিপারপাস কমিউনিটি হল, সবই আছে এই প্রকল্পে। যে কেউ এখানে প্রবেশের সময়ই দেখতে পাবেন পার্ক হোমস ফুজির চমৎকার রিসেপশন এরিয়া, গেস্টদের জন্য আসছে সাজানো ওয়েটিং লাউঞ্জ, আলাদা ওয়াশরুমসহ। গ্রাউন্ডফ্লোর এবং সেমি বেইজমেন্টে আছে সুবিশাল পার্কিং স্পেস যেখানে একসাথে থাকতে পারবে ৫০টি গাড়ি।

এমন একটি বিল্ডিং নিরাপদ হবে না তা কী হয়? এখানে থাকছে সিসিটিভি মনিটরিং যা ২৪/৭ সিকিউরিটির নিশ্চয়তা দেয়। আছে ফায়ার এক্সিট, বাগান করার সুবিধা, খেলার জায়গা, বার-বি-কু জোণ, কমিউনিটী স্পেস এবং ভবনের চারদিকে হাঁটার যায়গা বা ওয়াকওয়ে। এছাড়াও এখানে থাকছে দুটি সুপ্রশস্থ লিফট, একটি সাবস্টেশন ও ব্যাক আপ জেনারেটর এবং পানির অপচয় কমাতে একটি পানি বিশুদ্ধিকরণ প্ল্যান্ট। 

বিস্তারিত ফ্লোরপ্ল্যান

বেডরুম
আছে বিলাসবহুল বসবাসের ব্যবস্থা

পার্ক হোমস ফুজি বানানোই বিলাসবহুল জীবনের কথা মাথায় রেখে। তাই এর প্রতিটি ফ্লোরই অত্যন্ত প্রশস্থ এবং খোলামেলা। এতে আছে ২৩টি বিশাল ইউনিট যার আয়তন ৩৯৭০ থেকে ৪০৬৫ বর্গফুট পর্যন্ত। প্রতিটি ইউনিটই স্বয়ংসম্পূর্ণ। প্রতিটি ইউনিটে আছে ৪টি বেডরুম, ৪টি বাথ, ৫টি বারান্দা, ২টি লিভিং রুম। আছে আলাদা সার্ভেন্ট রুম এবং বাথরুমও।
এছাড়া নিরাপত্তার কথা মাথায় রেখে প্রতিটি ইউনিটের সংযোগ রয়েছে ফায়ার এক্সিটের সাথে যেন জরুরী প্রয়োজনে বহির্গমন হয় সহজ ও নিরাপদ। অর্থ্যাৎ সবগুলো অ্যাপার্টমেন্টই নিশ্চিত করে বিলাসবহুল জীবনের সর্বোচ্চ। কিন্তু এই শেষ হয়, পার্ক হোমস ফুজি এসব ছাড়াও দিচ্ছে এমন কিছু যা ঢাকা কিংবা সমগ্র বাংলাদেশেই দুর্লভ। 

ঢাকাতে পেন্টহাউজ!

Axonometric view of the penthouse
পেন্টহাউজের ফ্লোর প্ল্যান

পেন্টহাউজ, ঢাকা শহর তো বটেই, দেশে খুব কমই আছে এই বিলাসবহুল আবাসনের ব্যবস্থা।  তবে পার্ক হোম ফুজির টপ ফ্লোরে আছে এক রাজকীয় পেন্টহাউজ। ৭০৩০ বর্গফুটের বিশাল এই পেন্ঠাউজের শুরুতেই আছে চমৎকার একটি এন্ট্রান্স লবি। এটি দুটি সেকশনে বিভক্ত, একটিতে আছে বাসায় আসা অতিথিদের জন্য ডাইনিং রুম, লিভিং রুম, গেস্ট বেডরুম ও কমন বাথরুম। এখানে বেশ বড় একটি খোলা যায়গাও আছে যা বাগান করা, খেলাধুলার স্থান বা অন্য কাজে ব্যবহার করা যাবে। 

নিজেদের থাকার জায়গাটা কিছুটা আলদা। ছোট একটি সিঁড়ি বাইলেই দেখা মিলবে ৩টি বেডরুম, ৩টি বাথ, একটি ডাইনিং রুম এবং কিচেনের যা নিজের বসবাসের জন্যই বরাদ্দ। এছাড়াও এখানে আলাদা সার্ভেন্ট বেড ও বাথ থাকছে। নিজের এবং পরিবারের জন্য আলাদা আরেকটি খোলামেলা সেকশন থাকছে এখানেও। ১৪ তলার উপর থেকে এক আপ ধোঁয়া উঠা কফি হাতে সময় কাটান নিজের এবং পরিবারের সাথে। পেন্টহাউজটি পার্ক হোমস ফুজির একদম উপরে যেন রাজমুকুটের একটি উজ্জ্বল রত্নের মত জ্বলজ্বল করছে!

বাংলাদেশে লাক্সারিয়াস লিভিং এর সংগা বদলে দিতেই এসেছে পার্ক হোমস ফুজি । উপরে উল্লেখ করা ফিচারগুলো ধারণা দেয় এখানকার বিভিন্ন সুবিধা সম্পর্কে। এসব নিজ চোখে দেখতে চাইলে আজই যোগাযোগ করুন বিপ্রপার্টির সাথে। আমাদের এক্সপার্টরা আপনাকে আরও বিস্তারিত জানাতে প্রস্তুত। কল করুন ০৯৬১২৪৫১৩৪০ এই নম্বরে আর বুক করুন আপনার ইউনিটটি, এখনই!

Write A Comment