Reading Time: 4 minutes

দেশের সবচেয়ে বড় এবং একমাত্র প্রপার্টি সলুশ্যন প্রোভাইডার বিপ্রপার্টি। এত বড় পরিসরে এবং গ্রাহকবান্ধব মনোভাব নিয়ে আর কেউ সার্ভিস দিতে সক্ষম না বাংলাদেশে। দেশের রিয়েল এস্টেট খাতকে আমূল বদলে ফেলার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে বৈশ্বিক এই প্রতিষ্ঠানটি। প্রপার্টি ক্রয়-বিক্রয়, ভাড়া, প্রপার্টি ম্যানেজমেন্ট কিংবা ইন্টেরিয়র, সবদিকেই আছে বিপ্রপার্টির সদর্প পদচারণা। আর বিষয়টি যখন বাড়ি বা প্রপার্টি বিক্রয়, এমন একটি বহুজাতিক প্রতিষ্ঠানের সার্ভিস নিঃসন্দেহে দেশের সেরা। অসংখ্য কারণ রয়েছে যে জন্য বিপ্রপার্টির মাধ্যমেই আপনার প্রপার্টি ক্রয়-বিক্রয় করা উচিত এবং এর মাধ্যমেই সর্বোচ্চ লাভবান হওয়া সম্ভব। এখানে দেখে নিন বিপ্রপার্টির মাধ্যমে প্রপার্টি বিক্রয়ের লাভজনক দিক গুলোর প্রধান ৪টি। 

১. বিভিন্ন লোকেশন থেকে আনলিমিটেড ক্রেতার সমাহার

ক্রয় - বিক্রয়

বিপ্রপার্টির ওয়েবসাইটে এখন পর্যন্ত লিস্টেড হয়েছে লক্ষাধিক প্রপার্টির তথ্য। ঢাকা শহরের আনাচে-কানাচে পৌঁছে গিয়েছে বিপ্রপার্টির সেবা। ঢাকার আশেপাশে পূর্বাচল, টঙ্গী, সাভারের মত এলাকাতেও বহু মানুষ বিপ্রপার্টি সেবার আওতায় এসেছেন। এর বাইরে পূর্ণাঙ্গ অফিস আছে বন্দরনগরী চট্টগ্রামেও। হাজারো মানুষ নিচ্ছেন আমাদের সার্ভিস দেশ ও দেশের বাইরে থেকে। শুধু ঢাকাতেই আছে আমাদের মোট ৮টি অফিস। প্রতিদিন শতশত মানুষ আমাদের অফিস ও মার্কেটপ্লেসগুলোতে ভিজিট করেন।
সাধারণভাবে নিজ উদ্যোগে প্রপার্টি বিক্রয় করতে গেলে শুধুমাত্র নিজস্ব গন্ডির মাঝেই অল্প কিছু ক্রেতার খোঁজ পাওয়া সম্ভব। কিন্তু এই বিশাল তথ্যভান্ডার এবং সাম্ভাব্য ক্রেতার খোঁজ থাকায়, একমাত্র বিপ্রপার্টিই দিতে পারছে উপযুক্ত ক্রেতা এবং সঠিক মূল্যে প্রপার্টি বিক্রয়ের নিশ্চয়তা। আর প্রপার্টি বিক্রয়ের লাভজনক দিক নিয়ে কথা আসলে প্রথমেই থাকবে উপযুক্ত ক্রেতার খোঁজ এবং সঠিক দাম পাওয়ার বিষয়টি। এজন্যই বিপ্রপার্টির মাধ্যমে প্রপার্টি বিক্রয় লাভজনক একটি বিষয়।  

২. বিনামূল্যে লিগ্যাল ভেরিফিকেশন সার্ভিস

লিগ্যাল অ্যাডভাইজ
পাচ্ছেন প্রপার্টি সংক্রান্ত লিগ্যাল অ্যাডভাইজ

ধরা যাক আপনার প্রপার্টি বিক্রির জন্য বেশ ভালো একজন ক্রেতার খোঁজ পেয়েছেন আপনি। ক্রেতাও প্রচন্ড আগ্রহী আপনার এই প্রপার্টির প্রতি। কিন্তু সামান্য কোন একটি ডকুমেন্ট কিংবা ছোট্ট কোন আইনী মারপ্যাঁচে পরে এই মুহূর্তে প্রপার্টি বিক্রি আটকে আছে। কোন অভিজ্ঞ একজন আইনজীবী তার দক্ষতাকে কাজে লাগিয়ে এই আপাতসম্ভব সমস্যাকে মিটিয়ে ফেলতে পারেন সহজেই।

এমন পরিস্থিতিতে বিপ্রপার্টিই দেশের একমাত্র রিয়েল এস্টেট সার্ভিসদাতা প্রতিষ্ঠান যে আপনাকে দিতে পারে সম্পূর্ণ লিগ্যাল সাপোর্ট। কেননা দেশে একমাত্র বিপ্রপার্টিরই ডেডিকেটেড এবং দক্ষ ও অভিজ্ঞ লিগ্যাল টিম আছে আপনার প্রপার্টি সংক্রান্ত লিগ্যাল অ্যাডভাইজ দিতে সক্ষম পরিপূর্ণভাবে। আর সবচেয়ে অবাক করা বিষয় হল এমন একটি এক্সক্লুসিভ সার্ভিসের জন্য ক্রেতা বা বিক্রেতা কাউকেও অতিরিক্ত কোন চার্জ বহন করতে হয় না। বিপ্রপার্টি এই লিগ্যাল সার্ভিস দিচ্ছে কোন এক্সট্রা ফি বা চার্জ ছাড়াই! অর্থাৎ বিপ্রপার্টির সাথে লেনদেনে প্রপার্টি বিক্রয়ের লাভজনক দিক হিসেবে এটিও অন্যতম একটি। 

৩. দেশসেরা প্রপার্টি মার্কেটিং

Project viewing
বিপ্রপার্টির মার্কেটিং টিম সবসময় কাজ করছে প্রপার্টি মার্কেটিং নিয়ে

কথায় আছে প্রচারেই প্রসার! আজকের এই মর্ডান দুনিয়ায় শুধু মাত্র মুখের কথায় কিংবা হাতেহাতে প্রপার্টি বিক্রি করা অনেকক্ষেত্রেই প্রায় দুঃসাধ্য একটি কাজ। কিন্তু দূর্ভাগ্যজনক হলেও সত্য যুগের সাথে তাল মিলিয়ে তেমন কোন রিয়েল এস্টেট সার্ভিস প্রোভাইডারই গড়ে উঠেনি যারা মর্ডান প্রপ-টেককে কাজে লাগিয়েছে প্রপার্টি ক্রয় বিক্রয়ের জন্যে।

দেশের প্রথম পূর্ণাঙ্গ রিয়েল এস্টেট সার্ভিস প্রোভাইডার হিসেবে বিপ্রপার্টি এদিক থেকেও অনন্য। শুধুমাত্র আপনার প্রপার্টি বিপণনের জন্যই বিপ্রপার্টির আছে নিবেদিত বিপণন বা মার্কেটিং টিম। আমাদের আছে দেশের সেরা প্রপার্টি ওয়েবসাইট। প্রতিদিন হাজারো ভিজিওর এই ওয়েবসাইট ভিজিট করেন তার কাঙ্ক্ষিত প্রপার্টির খোঁজে। আর আমাদের ওয়েবসাইটে পরিপূর্ণভাবে একটি প্রপার্টির লিস্টেড করার সময় ব্যবহার করা হয় নানান অত্যাধুনিক প্রযুক্তি।

এছাড়াও বিপ্রপার্টির ওয়াবসাইটে আছে ৩৬০ ডিগ্রি ভার্চুয়াল ট্যুরের ব্যবস্থা। এর মাধ্যমে একজন আগ্রহী ক্রেতা বাসায় বসেই শুধুমাত্র ওয়াবসাইট ব্যবহার করে ক্যামেরা ঘুরিয়ে ঘুরিয়ে দেখতে পারেন যে কোন প্রপার্টির অভ্যন্তরীণ অবস্থা ও ফার্নিশিং। 

এছাড়া আমাদের লক্ষাধিক লাইক সম্পন্ন ফেসবুক পেইজ থেকে আমরা নিয়মিত করে থাকি বিশেষ আয়োজন – প্রপার্টি লাইভ। এতে একজন উপস্থাপিকা ফেসবুক লাইভে এসে নির্দিষ্ট প্রপার্টির সব কিছু বিস্তারিত ঘুরিয়ে দেখান দর্শকদেরকে। আবার আমাদের প্রতিটি এক্সক্লুসিভ লিস্টিং এর জন্য বিশেষ ব্যবস্থা থাকে অভ্যন্তরীণ ভিডিওর। এক্ষেত্রে আমাদের প্রশিক্ষিত একটি টিম গিয়ে সম্পূর্ণ প্রপার্টির ভিডিও চিত্র ধারণ করে নিয়ে আসেন এবং তা লিংক করা থাকে সেই নির্দিষ্ট প্রপার্টির লিস্টিং পেইজের সাথে। যেন দরকারে কোন ক্রেতা তাও খতিয়ে দেখতে পারেন। এমন ডেডিকেটেড মার্কেটিং সুবিধা পাওয়া অবশ্যই প্রপার্টি বিক্রয়ের লাভজনক দিক হিসেবে অন্যতম এবং তা পাওয়া সম্ভব শুধুমাত্র বিপ্রপার্টির কাছ থেকেই!

৪. এক্সপার্ট প্রপার্টি অ্যাডভাইজার ও বিক্রয় প্রতিনিধি

বিপ্রপার্টি এক্সপার্ট অ্যাডভাইজ
বিপ্রপার্টিতে আছেন অসংখ্য এক্সপার্ট প্রপার্টি অ্যাডভাইজার

অনেক সময়ই কোন কার্যসমাধার জন্য প্রয়োজন পরে পরামর্শের। সেই পরামর্শদাতা নিজেই যদি অভিজ্ঞ ও যোগ্য না হন, তাহলে পরামর্শগ্রহীতারই বিপদ। আর বিষয় যখন প্রপার্টি বিক্রয়ের মত বিশাল ও জটিল কোন বিষয়, তখন পরামর্শ নেয়া উচিত শুধুমাত্র অভিজ্ঞ ও নিবেদিতপ্রাণ কারো কাছ থেকেই।
বিপ্রপার্টির সকল প্রপার্টি অ্যাডভাইজারই অত্যন্ত অভিজ্ঞ এবং নিজ কাজে পারদর্শী। এবং তারা সবসময়ই প্রস্তুত আপনার প্রপার্টি নিয়ে যে কোন ধরণের আইনী পরামর্শ বা সাহায্য দিতে। এছাড়া আমাদের বিক্রয় প্রতিনিধিরা কোন ক্রেতার কাছে এমনভাবে আপনার প্রপার্টি উপস্থাপন করে থাকেন যেন উনি নিজেই নিজের প্রপার্টি বিক্রি করছেন। এর বাইরেও বর্তমান বাজারদর অনুযায়ী আপনার প্রপার্টির মূল্য নির্ধারণ এবং গ্রাহক নির্বাচনেও সর্বাত্মক সহায়তা করে থাকেন তারা। প্রপার্টি বিক্রয়ের লাভজনক দিক হিসেবে এই সাপোর্ট একমাত্র বিপ্রপার্টি ছাড়া আর কোথাও পাওয়া সম্ভব না।

প্রপার্টি বিক্রির জন্য লিস্টিং থেকে শুরু করে প্রপার্টির মার্কেটিং, লিগ্যাল দিক দেখা, অনলাইন – অফলাইনে এর উপস্থিতি নিশ্চিত করা এবং শেষ পর্যন্ত তা বিক্রয়, প্রতিটা ধাপেই বিপ্রপার্টি বিক্রেতার সাথে থেকে তাকে সব ধরণের সাপোর্ট প্রদান করে যা আসলেই অসাধারণ একটি বিষয়। এমন সাপোর্ট দেশে শুধুমাত্র বিপ্রপার্টিই দিতে পারে। তাই বিপ্রপার্টির মাধ্যমেই আপনার প্রপার্টি বিক্রয় করলে সর্বোচ্চ লাভ করা সম্ভব!

Write A Comment