Reading Time: 3 minutes

বাড়ি, অফিস বা যে কোন রেসিডেন্সিয়াল ও কমার্শিয়াল প্রপার্টি ভাড়া দেয়া নেয়ার জন্য আলাদা করপোরেট অফিস? বাংলাদেশে এমন ধারণা একদমই নতুন। কিন্তু বিপ্রপার্টি ডট কম সব সময়ই গ্রাহকদের নতুন এবং অত্যাধুনিক সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ! সেই ধারাবাহিকতায় “বিপ্রপার্টি রেন্টাল উত্তরা মার্কেটপ্লেস” নামে গত ৩০ অক্টোবর রাজধানীর উত্তরায় উদ্বোধন হয়েছে বাংলাদেশের সর্বপ্রথম রেন্টাল রিয়েল এস্টেট মার্কেটপ্লেসের। 

কেন আলাদা রেন্টাল মার্কেটপ্লেস?

প্রপার্টি ভাড়া খোঁজা
প্রপার্টি ভাড়া দেয়া ও নেয়া একটি সময়সাপেক্ষ প্রক্রিয়া

বাংলাদেশের প্রেক্ষাপটে প্রপার্টি ভাড়া দেয়া ও নেয়া সবসময়ই ছিল ঝামেলাপূর্ণ এবং সময়সাপেক্ষ। প্রপার্টি ভাড়া দেয়া ও নেয়ার পুরাতন প্রক্রিয়া হল

  • রাস্তায় ঘুরে ঘুরে প্রপার্টি দেখা 
  • ভাড়াটিয়াকে প্রপার্টির প্রতি  আকৃষ্ট করা, 
  • বাড়ি দেখা বা দেখানোর জন্য সময় বের করা এবং 
  • এসব প্রপার্টি মানসম্মত কিনা তা খতিয়ে দেখা

এ দীর্ঘ ও জটিল ধাপগুলো সবার মধ্যেই তৈরি করে নেতিবাচক প্রতিক্রিয়া। আর এ বিষয়গুলো মাথায় রেখেই বাংলাদেশের সবচেয়ে বড় রিয়েলএস্টেট মার্কেটপ্লেস, বিপ্রপার্টি ডট কম, বছরের শুরুতেই অফিসিয়ালি তাদের একটি রেন্টাল উইং চালু করেছে।  প্রপার্টি ভাড়া দেয়া ও নেয়াকে সহজ করে তোলার কার্যকরী পদক্ষেপ হিসেবে উত্তরাসহ বিপ্রপার্টি সমগ্র ঢাকা শহরজুড়ে চালু করতে যাচ্ছে অনেকগুলো রেন্টাল মার্কেটপ্লেস। তাহলে চলুন দেখে নেয়া যাক বিপ্রপার্টি রেন্টাল মার্কেটপ্লেসে কী কী সার্ভিস অপেক্ষা করছে আপনার জন্য।  

প্রপার্টি ভাড়া – নির্ঝঞ্ঝাটে

Bproperty Rental Uttara Marketplace meeting room
ভাড়াটিয়া কিংবা বাড়ির মালিক, যে কেউ, যে কোন প্রয়োজনে আসতে পারেন আমাদের মার্কেটপ্লেসে

একটি ওয়ান স্টপ রিয়েল এস্টেট সল্যুশন প্রোভাইডার বাড়ি ভাড়া দেয়া ও নেয়ার বিষয়টিকে সহজ এবং নির্ঝঞ্ঝাট করে তোলে কীভাবে? একটি মার্কেটপ্লেস মানেই হচ্ছে বাড়ি ভাড়া দেয়া ও নেয়া- দুটো সার্ভিসই পৌছে গেল মানুষের দোরগড়ায়।  যেহেতু বিপ্রপার্টির রয়েছে ইউজার ফ্রেন্ডলি চমৎকার একটি অনলাইন মার্কেটপ্লেস, তাই প্রপার্টি যারা খুঁজছেন তারা খুব সহজেই দেখতে ও জানতে পারবেন তাদের চাহিদা অনুযায়ী রিয়েল এস্টেট সম্পর্কে। আর যদি একজন প্রপার্টি এক্সপার্টের সাথে কথা বলে নিতে চান, সেটিও সম্ভব এখান থেকে। ভাড়াটিয়া এবং বাড়িওয়ালা উভয়েই বাড়িভাড়া সংক্রান্ত যে কোনো প্রয়োজন ও পরামর্শের জন্য নিশ্চিন্তে চলে আসতে পারেন এই রেন্টাল মার্কেটপ্লেসে। 

উত্তরায় রেন্টাল সার্ভিস এখন আরও সহজ!

employees of bproperty rental
আমাদের প্রপার্টিএক্সপার্টরা সর্বদা আপনার সেবায় সচেষ্ট

বিপ্রপার্টি রেন্টাল মার্কেটপ্লেসের একটি বড় উদ্দেশ্য হল প্রপার্টি ভাড়া দেয়া ও নেয়ার বিষয়টি  সহজলভ্য এবং ঝামেলামুক্ত করা। বাড়ি ভাড়া দেয়া ও নেয়ার পুরো প্রক্রিয়াটিতে বিপ্রপার্টির দক্ষ রেন্টাল এক্সপার্টরা থাকবেন ভাড়াটিয়া ও বাড়িওয়ালাকে গাইড করতে। যে কেউ বাড়ি অথবা কমার্শিয়াল স্পেস ভাড়া নিতে সহজেই চলে আসতে পারেন মার্কেটপ্লেসটিতে। প্রয়োজন অনুযায়ী কেমন প্রপার্টি চান, প্রয়োজন বা পরামর্শ- সবকিছু নিয়ে কথা বলে নিতে পারেন আমাদের রেন্টাল এক্সপার্টদের সাথে। বাড়ির মালিক যারা তারাও আমাদের রেন্টাল অ্যাডভাইজারদের সাথে কথা বলে জেনে নিতে পারেন ভাড়া দেয়ার  সুযোগ সুবিধা, চলতি বাজারে ভাড়াসহ লিগ্যাল সাপোর্ট সম্পর্কে। উত্তরার বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের জন্য খোলা আছে বিপ্রপার্টি রেন্টাল উত্তরা মার্কেটপ্লেস, চলে আসুন আর সরাসরি কথা বলুন ভাড়া সংক্রান্ত যে কোনো বিষয় নিয়ে।

রেন্টাল মার্কেটপ্লেসের পথপ্রদর্শক

জন্মলগ্ন থেকেই বিপ্রপার্টি নতুন নতুন মাত্রা যোগ করছে রিয়েল এস্টেট খাতে। ভার্চুয়াল ট্যুর, রিয়েল এস্টেট মার্কেটপ্লেস, প্রপার্টি অ্যাডভাইজ এবং প্রপার্টি ভেরিফিকেশনের মতো বিষয়গুলো বিপ্রপার্টিই প্রথম নিয়ে এসেছে বাংলাদেশে। তাই যে দেশের জনসংখ্যার একটি বড় অংশ রেন্টাল প্রপার্টির সাথে যুক্ত, সেখানে বিপ্রপার্টির আগে রেন্টাল সল্যুশনের জন্য আলাদা করে একটি রেন্টাল মার্কেটপ্লেস চালু করা ছিল সময়ের ব্যাপার মাত্র। বিপ্রপার্টি রেন্টাল উত্তরা মার্কেটপ্লেস এক্ষেত্রে সর্বপ্রথম মার্কেটপ্লেস, তবে এখানেই শেষ নয়। বাড়িওয়ালা এবং ভাড়াটিয়াদের দ্রুত এবং কার্যকরী রেন্টাল সল্যুশন দিতে, সমগ্র ঢাকা এবং চট্টগ্রামজুড়ে উল্লেখযোগ্য সংখ্যক একইরকম মার্কেটপ্লেসের উদ্বোধন হতে যাচ্ছে  খুব শীঘ্রই 

কীভাবে যাবেন উত্তরা রেন্টাল মার্কেটপ্লেসে

Location Map of Bproperty Rental Uttara Marketplace
গুগল ম্যাপে উত্তরা রেন্টাল মার্কেটপ্লেস

এই রেন্টাল মার্কেটপ্লেসটি অবস্থিত উত্তরার সেক্টর ৩-এ। উত্তরার যে কোনো প্রান্ত থেকে যেখানে আসা যাবে খুব সহজেই। আরো নির্দিষ্ট করে বলতে গেলে, সোনারগাঁও জনপথ রোডের নন্দন দিপ্তি ভবনের ঠিক ২য় তলায় অবস্থিত এই মার্কেটপ্লেসটি। শনি থেকে বৃহস্পতি যে কোনো দিন সকাল ৯.৩০ থেকে সন্ধ্যা ০৬.৩০ পর্যন্ত প্রপার্টি ভাড়া সংক্রান্ত যে কোনো প্রয়োজনে আসা যাবে এখানে। বিপ্রপার্টি রেন্টাল উত্তরা মার্কেটপ্লেসের লোকেশন গুগল ম্যাপসে দেখুন এখানে

বাংলাদেশের আবাসন খাতের একটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে  বাড়ি ভাড়া। ঠিক এই প্রক্রিয়াটিকে বাড়িওয়ালা এবং ভাড়াটিয়ার জন্য  যতোটা সম্ভব সহজ করতেই রয়েছে বিপ্রপার্টি। বিপ্রপার্টি বিশ্বাস করে উত্তরার মতো রেন্টাল মার্কেটপ্লেসগুলোর মাধ্যমেই সহজে ও দক্ষতার সাথে মানুষ রেন্টাল সল্যুশনগুলো উপভোগ করতে সক্ষম হবে।

Write A Comment