Reading Time: 3 minutes

নিজের এবং পরিবারের জন্য উন্নত জীবন গড়ার লক্ষ্যে অনেকেই দেশের মাটি ত্যাগ করে বিভিন্ন দেশে যান। পরিবারের জন্য স্বাচ্ছন্দ্যময় জীবন গড়াই তাদের একমাত্র লক্ষ্য। তারা মধ্য প্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া, ইউরোপ এবং উত্তর আমেরিকার মতো জায়গায় নিজের জন্য একটি নতুন জীবন গড়ে তোলার উদ্দেশ্যে পাড়ি জমায়। কিন্তু, মনের ভেতর যেন নিজ দেশের শেকড়ই গাঁথা থাকে। যেহেতু নিজ দেশের সাথে একটা মায়া জড়িত থাকে তাই অনেকেই প্রবাসে বসবাস বা কাজ করলেও নিজ দেশে বাসা বাড়ি করতে চায়। আর ঠিক এখানেই বিপ্রপার্টি একটি কমপ্লিট সল্যুশন প্রভাইডার হিসেবে এগিয়ে আসে। বিদেশের বুকে বসে থেকেও সহজেই প্রবাসী বাংলাদেশিদের প্রপার্টি ক্রয় এবং ম্যানেজ করে দিচ্ছে বিপ্রপার্টি। একে আমরা জানি যে কোন প্রবাসী বাংলাদেশির পক্ষে নিজ দেশে প্রপার্টি ক্রয় সহজ নয় তারমধ্যে প্রপার্টি ক্রয়ের সময় মাথায় রাখতে হয় হাজারো বিষয় এত সবকিচু দেশে না থেকে কখনই করা সম্ভব নয়। কিন্তু বিপ্রপার্টির জন্য এই কঠিন কাজটিও আজ বেশ সহজেই সম্ভব হচ্ছে। আজকের এই ব্লগে আমরা দেখে নিবো যে প্রবাসী বাংলাদেশিদের প্রপার্টি ক্রয় এবং ম্যানেজ বিপ্রপার্টি কীভাবে করে থাকে।   

দেশে না থেকেও প্রপার্টি দেখার সুবিধা 

প্রপার্টি কেনার সময় প্রবাসী বাংলাদেশিরা প্রথম যে সমস্যার মুখোমুখি হয় তা হল বিদেশে থাকাকালীন সময়ে তারা নিজেরা কখনোই প্রপার্টি দেখতে পারেন না। তাছাড়া, শুধু প্রপার্টি ক্রয় বা দেখতে দেশে ছুটে আসা অনেকের জন্যই ঝামেলার ও ব্যয়বহুল। তাই নিজ নিজ স্থান থেকে প্রপার্টি দেখার সুযোগ অনেকের জন্য সময়ের প্রয়োজন। ঠিক এখানেই মূলত বিপ্রপার্টির আধিপত্য। আপনি যে স্থানেই থাকুন না কেন, ঘরে বসে নিজের পছন্দের প্রপার্টি সহজেই দেখে নিতে পারছেন। অসংখ্য প্রপার্টি থেকে পছন্দ অনুসারে শর্ট লিস্টও করতে পারছেন। যেকোন প্রপার্টির ছবি, ভিডিও ও ভার্চুয়াল ট্যুর দেখে আপনি নিজের সন্তুষ্টি অনুসারে প্রপার্টি বেছে নিতে পারছেন। প্রবাসে বসে এই সুবিধাটি আপনার প্রপার্টি কেনার অভিজ্ঞতাকে সত্যিই আরও সুন্দর আর সহজ করবে। কঠিন এই প্রক্রিয়াকে সহজ করতে বিপ্রপার্টিকে ধন্যবাদ জ্ঞাপন না করলেই নয়।

বই
বিপ্রপার্টি হতে পারে আপনার ভরসার মাধ্যম

ভেরিফাইড প্রপার্টি 

দেশের বাইরে থেকে প্রপার্টি সঠিকভাবে পর্যবেক্ষণ করা এবং সমস্ত নথি হালনাগাদ ও বৈধ আছে কিনা তা নিশ্চিত করা প্রবাসী বাংলাদেশিদের জন্য বেশ কঠিন। যেকোন প্রপার্টি দেশের বাইরে থেকে যাচাই করাও বেশ জটিল আর সময়সাপেক্ষ বিষয়। কিন্তু এখানে বিপ্রপার্টি হতে পারে আপনার ভরসার মাধ্যম। কেননা, বিপ্রপার্টি নিবেদিত লিগ্যাল টিম রয়েছে যারা আপনাকে আপনার কাঙ্ক্ষিত প্রপার্টি সম্বন্ধে বিস্তারিত ধারণা এনে দিবে এবং আপনার প্রপার্টির প্রতিটা নথির সত্যতা যাচাই করবে। এছাড়া ওয়েবসাইটের প্রতিটি প্রপার্টিই ভেরিফাইড। প্রয়োজনে যেকোন ডকুমেন্ট ফাইল করা বা পুনরুদ্ধার করতেও বিপ্রপার্টি সহায়তা করে থাকে। 

বিশ্বস্ত রিয়েল এস্টেট সার্ভিস প্রোভাইডার

প্রবাসী বাংলাদেশিদের প্রপার্টি ক্রয় এবং ম্যানেজ করতে গেলে বেশীরভাগ সময়ই দেখা যায় তারা নানারকম স্ক্যামের স্বীকার হন। আর বেশীরভাগ সময়ই প্রবাসীরা উপস্থিত থেকে প্রপার্টি ক্রয় করে না বলে এই সমস্ত সমস্যা দেখা যায় বেশি। তাই প্রবাসীদের কোন ব্যক্তি বা সংস্থা দ্বারা ধোঁকা খাওয়ার সম্ভাবনা বেশি থাকে। এইদিক থেকে বিপ্রপার্টির প্রপার্টি ক্রয়, বিক্রয় ও ভাড়া দেওয়ায় বছরের অভিজ্ঞতা রয়েছে। এছাড়াও, বিশ্বস্ত ব্র্যান্ড হিসেবে বিপ্রপার্টির যথেষ্ট খ্যাতি রয়েছে। তাই কোন রকম  কেলেঙ্কারি হওয়ার সম্ভাবনা একবারেই নেই।

হ্যান্ডশেক করা হচ্ছে
পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন আপনি সহজেই ভাড়া গ্রহণ করতে পারছেন

ভাড়াটিয়া ম্যানেজমেন্ট 

আপনি যদি এমন একজন প্রবাসী হোন যার রেন্টাল প্রপার্টি রয়েছে তাহলে সেটা রক্ষণাবেক্ষণের জন্য আপনি নিঃসন্দেহে বিপ্রপার্টিকে বেছে নিতে পারেন। পে রেন্টের মাধ্যমে আপনি অনলাইনে ভাড়াটিয়ার কাছ থেকে সরাসরি ভাড়া গ্রহণ করতে পারবেন। সবসময়ই দেখা যায় প্রবাসীরা তাদের আত্বীয় স্বজনদের মাধ্যমে বা কোন তৃতীয় পক্ষের সাহায্যে ভাড়া গ্রহণ করে থাকেন। তাই পে-রেন্ট ও ভাড়াটিয়া ম্যানেজমেন্টের মাধ্যমে পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন আপনি সহজেই ভাড়া গ্রহণ করতে পারছেন।

বাসা রক্ষণাবেক্ষণ

বিপ্রপার্টি বাড়ি মালিকদের জন্য বাসা রক্ষণাবেক্ষণও করে থাকে। তাই যারা প্রবাসে আছেন তাদের জন্য এটি এক চমৎকার উপায় দেশে না থেকেও নিজের প্রপার্টি বিশ্বস্ত কাউকে দিয়ে দেখাশোনা করানো। কেবল বাসা নয় অনেক সময় দেখা যায় ভাড়াটিয়ার কোন সমস্যা হচ্ছে সেটা প্রবাসে থাকা মালিক হয়তো তৎক্ষণাৎ সমাধান করতে পারবে না। কিন্তু, বিপ্রপার্টির নিবেদিত টিম খুব সহজেই ভাড়াটিয়ার বাড়ি সংক্রান্ত যেকোন সমস্যার সমাধান করে দিবে। এমনকি ভাড়ার পরিমাণ দেয়া ও নেয়ার মত জটিল কাজও এখন পে-রেন্ট অ্যাপের মাধ্যমে ঘরে বসে করে ফেলা সম্ভব। এই সবদিক বিবেচনা করে অবশ্যই বিপ্রপার্টি প্রবাসী বাংলাদেশীদের জন্য আশির্বাদ স্বরূপ এক সেবা প্রতিষ্ঠান।

আজকের ব্লগে, প্রবাসী বাংলাদেশিদের প্রপার্টি ক্রয় এবং ম্যানেজ ও সেই সাথে বিপ্রপার্টি ভাড়াটিয়া ম্যানেজমেন্টের বিষয়টি কীভাবে প্রবাসী বাংলাদেশিদের সহায়তা করবে তা বিস্তারিত আলোচনা করা হল।  আপনার যদি এই বিষয়ে কোন মন্তব্য থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করুন এবং জানিয়ে দিন আপনার মতামত।

Write A Comment