Reading Time: 3 minutes

ফিফা ওয়ার্ল্ড কাপ নিয়ে কি আপনিও অনেক উত্তেজিত? ফিফা ওয়ার্ল্ড কাপ থিম সং, প্রিয় দলের ম্যাচ- কবে, কখন; এর তালিকাও কি বানিয়ে নিয়েছেন? প্রতিপক্ষ দলকে সাপোর্ট করে এমন বন্ধুর সাথে এখনই ঝগড়া-বিবাদ শুরু হয়ে গিয়েছে?

হবেই বা না কেন? ওয়ার্ল্ড কাপ ম্যাচ বলে কথা! উত্তেজনা থাকবে না, তা কি হয়? আর এই উত্তেজনা ধরে রাখতে ফিফা ওয়ার্ল্ড কাপ এর প্রস্তুতি হিসেবে হোম ডেকোরের কাজ শুরু করে দিন আগেভাগেই। পছন্দের দলের রঙ, জার্সি, পতাকা, ম্যাচ এবং ফুড কর্নার পুরোপুরি কীভাবে রেডি করে নেবেন, এ ব্যাপারে আরও বিস্তারিত থাকছে আজকের ব্লগে।   

ম্যাচ কর্নার 

ম্যাচ কর্নার
খেলা উপভোগ করার জন্য দরকার পারফেক্ট ম্যাচ কর্নার

ফিফা ওয়ার্ল্ড কাপ বলে কথা! বাসার একটা নির্দিষ্ট কর্নার ডেকোর না করলে কি হয়? বন্ধুবান্ধব, কাজিন কিংবা বাসার সবার সাথে বসে ম্যাচ দেখার মজাই যে আলাদা। পক্ষ-প্রতিপক্ষের লড়াই, কে জিতবে- কে হারবে এই বিষয়ে তর্ক-বিতর্ক, দ্বন্দ্ব যে খেলারই অংশ হয় যায়। আর এসব কিছু উপভোগ করতে একটি ম্যাচ কর্নার আগেভাগেই প্রস্তুত করা আবশ্যক। 

যেহেতু ম্যাচ চলাকালীন সময়ে বাসায় অতিথি আসা-যাওয়া করবেই, তাই লিভিং রুমের খোলামেলা জায়গাটি বেছে নিতে পারেন ফিফা ওয়ার্ল্ড কাপ এর প্রতিটি ম্যাচ উপভোগ করতে। আরামদায়ক বড় সোফা, ডিভান কিংবা ফ্লোরে বসে খেলা দেখার জন্য কুশন, থ্রো-পিলো দিয়ে দারুণ করে সাজিয়ে নিতে পারেন। ভালো সাউন্ড সিস্টেম সহ বড় স্ক্রিনের একটি টিভি দেয়ালে সেট করে নিন। এর সাথে রুমে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখুন। আর পছন্দের টিমের বড় একটি পতাকা ঝুলিয়ে দিন ব্যাকগ্রাউন্ডে। 

ব্যাস এভাবে খুব সহজেই ফিফা ওয়ার্ল্ড কাপ এর জন্য সাজিয়ে নিন আপনার ঘরের পছন্দের কর্নারটি।   

ফুড কর্নার 

Nuts
ম্যাচ শুরুর আগেই ফুড কর্নার প্রস্তুত তো?

ফিফা ওয়ার্ল্ড কাপ এর ম্যাচ চলবে আর সাথে চিৎকার, হৈ-হুল্লোড়, যেখানে-সেখানে খাবার পড়ে থাকবে না, এমন তো হতেই পারে না! গোল দেয়ার পর আনন্দ-উল্লাস, কিংবা প্রতিপক্ষের সাথে ঝগড়া-বিবাদ এসব কিছুর সাথে খাবারের আয়োজন থাকাটাও জরুরি। ম্যাচের অবস্থা যেমনই হোক না কেন, যেকোনো ইমোশনাল সিচুয়েশন এর জন্য খাবারের ব্যবস্থা থাকা চাই-ই চাই। আর তাই তো, ফিফা ওয়ার্ল্ড কাপ দেখার আয়োজনে ম্যাচ কর্নার থাকার পাশাপাশি একটি ফুড কর্নারেরও ব্যবস্থা রাখতে হবে। যেখানে চিপস, জুস, কোল্ড ড্রিংকস, রেডি ফুডের বিভিন্ন অপশন রাখতে পারেন। যেহেতু জায়গাটি এলোমেলো হবেই, তাই ঘরের খোলামেলা কোন জায়গায় বিশেষ করে লিভিং এরিয়াতে এই আয়োজনটি করতে পারেন।    

টিভি এবং সাউন্ড সিস্টেম সেটআপ 

টিভি সেটআপ
খেলা শুরুর আগেই চেক করে নিন টিভির কানেকশন এবং সাউন্ড সিস্টেম

ধরুন এমন যদি হয় যে, টান টান উত্তেজনার মধ্যে কোন খেলা চলছে, কিন্তু সেই মুহূর্তে আপনার বন্ধুকে আপনি বার বার মেসেজ দিয়ে জিজ্ঞেস করছেন, বল নিয়ে এখন কে দৌড়াচ্ছে? কিংবা গোলটা দিতে পারলো তো? স্কোর কত হলো? ইত্যাদি নানা রকমের প্রশ্নের উত্তর দিতে দিতে খেলাটা ঠিকমতো দেখতে না পেরে একদিকে আপনার বন্ধু যেমন বিরক্ত হবে, অন্যদিকে আপনিও খেলা দেখার কোন মজা নিতে পারবেন না। আর এসব কিছুই এড়িয়ে যাওয়া সম্ভব হবে যদি ফিফা ওয়ার্ল্ড কাপ শুরুর আগেই আপনি টিভি এবং সাউন্ড সিস্টেম সেটআপ ভালোভাবে চেক করে নেন। 

কেননা, খেলা চলাকালীন ৯০ মিনিটের এই সময়টা আপনার যদি বারবার টিভির কানেকশন, নেট কিংবা সার্ভার এর সিগন্যাল কিংবা সাউন্ড সিস্টেম চেক করতেই চলে যায়, তবে তো খেলা দেখার সব মজাই বৃথা হয়ে যাবে। আর তাই ফিফা ওয়ার্ল্ড কাপ শুরুর আগেই নতুন টিভি কেনা, ডিভাইস আপ-টু-ডেট রাখা, সাউন্ড সিস্টেম চেক করার কাজগুলো সেরে নিন। কেননা, খেলা চলাকালীন সময়ে আপনার পছন্দের দলটি প্রতিপক্ষকে ভালোভাবে শায়েস্তা করতে পারছে কিনা, তা তো নিশ্চিত হওয়া জরুরি, তাই না?

আর তাই ফিফা ওয়ার্ল্ড কাপ উপলক্ষ্যে বর্তমান সময়ে অনেক কোম্পানিই আকর্ষণীয় সব অফারে এবং বিশেষ ছাড়ে টিভি বিক্রি করছে। দারুণ এই সুযোগ মিস না করে, আপনিও বরং আপনার বাসায় ফিফা ওয়ার্ল্ড কাপ এর পূর্ব প্রস্তুতি নিয়ে নিন।     

দলের রঙ

রঙ
প্রিয় দলের রঙে সাজিয়ে নিন ঘর

ফিফা ওয়ার্ল্ড কাপের জন্য হোম ডেকোরের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি হলো ঘরের আবহ পাল্টে দেয়া। আর এক্ষেত্রে সবার প্রথমই আসবে ঘরের বিভিন্ন কোণে পছন্দের দলের রঙের উপস্থিতি। অনেকে এতটাই বেশি ফুটবল ফ্যান হয়ে থাকেন যে পারলে তো পুরো বাড়ি পছন্দের দলের রঙে সাজিয়ে ফেলেন। তবে অতিরিক্ত কোন কিছু না করে বরং, ঘরের নির্দিষ্ট কোন কর্নার টিম জার্সি এবং পতাকা দিয়ে সাজিয়ে নিতে পারেন। তবে এক্ষেত্রে পতাকার যেন কোন অসম্মান না হয় সেদিকটাও নিশ্চিত করতে হবে।        

ফিফা ওয়ার্ল্ড কাপ উপলক্ষ্যে ঘর সাজানো একদিক থেকে যেমন বেশ মজার, তেমনি অন্যদিক থেক বেশ এস্থেটিকও বলা যায়। ম্যাচ নিয়ে যে উত্তেজনা, তা ধরে রাখতে ম্যাচ শুরুর আগেভাগেই তাই নিয়ে নিন প্রয়োজনীয় সব প্রস্তুতি।     

Write A Comment

Author