Reading Time: 3 minutes

আমাদের জন্য এটি খুবই আনন্দের ব্যাপার যে, ১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বিপ্রপার্টি সফলভাবে আয়োজন করেছে দেশের সবচেয়ে বড় অনলাইন প্রপার্টি ফেয়ার। বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ার এ এক যুগান্তকারী ফিচার আনা হয়েছিলো, যা প্রপার্টি সংক্রান্ত নেগোসিয়েশন ও অর্থ লেনদেনের ক্ষেত্রে আনতে পারে আমূল পরিবর্তন। বাংলাদেশের একমাত্র প্রপটেক প্রতিষ্ঠান বিপ্রপার্টি কর্তৃক আয়োজিত এ অনলাইন প্রপার্টি ফেয়ারে এছাড়াও বেশ কিছু চমৎকার ফিচার ও সেবার আয়োজন ছিলো। কেমন ছিলো এ আয়োজন তা নিয়েই আমাদের আজকের ব্লগ। 

বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ারঃ যা যা ছিলো

অনলাইন প্রপার্টি ফেয়ার
বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ারে পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছিলো ‘অফার বাটন’ নামের এক অভূতপূর্ব ফিচার

ঢাকা ও চট্টগ্রামের এক্সক্লুসিভ রিয়েল এস্টেট প্রজেক্ট এবং ক্রয়ের জন্য ১০,০০০ প্রপার্টি ছিলো বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ারে। সেইসাথে বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ারে পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছিলো  ‘অফার বাটন’ নামের এক অভূতপূর্ব ফিচার।ন তুন এ বাটনটির মাধ্যমে ক্রেতারা ঘরে বসেই বিক্রেতার সাথে প্রপার্টির দরদাম করতে পেরেছেন। এর সাথে ভার্চুয়াল ট্যুরের ফিচার যোগ হওয়ায় প্রপার্টি ক্রয়ের প্রক্রিয়াটি হয়ে উঠেছিলো পুরোপুরি ডিজিটাল। একদিকে ভার্চুয়াল ট্যুরের মাধ্যমে ঘরে বসেই প্রপার্টি ঘুরে দেখার সুযোগ পেয়েছেন ক্রেতারা, আবার অফার বাটনে ক্লিক করে প্রপার্টি সংক্রান্ত যেকোনো দরদাম ও আলোচনাও করতে পেরেছেন ফেয়ারের এই অনলাইন প্ল্যাটফর্মে। এভাবে কোনো ধরনের স্বাস্থ্যঝুঁকি ছাড়াই প্রপার্টি কেনার সম্পূর্ণ নিশ্চয়তা দিয়েছে বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ার। এছাড়া এতে আরো ছিলো প্রপার্টি মেইনটেনেন্স, প্রপার্টি ম্যানেজমেন্ট, ইন্টেরিয়র সলিউশন, লিগ্যাল সলিউশন, হোম লোন ও অন্যান্য অর্থায়ন সংক্রান্ত নিয়মিত সেবা। 

অনলাইন প্রপার্টি ফেয়ারের সুবিধা  

বিপ্রপার্টি বুথ
রিহ্যাব ফেয়ার ২০১৯ এ বিপ্রপার্টির বুথ

সাধারণত প্রপার্টি ফেয়ারগুলো এমন কোনো ভেন্যুতে হয়ে থাকে যেখানে আপনি চাইলেই সশরীরে গিয়ে হাজির হতে পারছেন।  শুধু প্রপার্টি শোকেসই নয়, সেইসাথে প্রপার্টি সংক্রান্ত পরামর্শ এবং সহায়তাও দেয়া হয়। অনলাইন প্রপার্টি ফেয়ার আপনাকে বাস্তব লোকেশনে যেয়ে ফেয়ারে প্রপার্টি দেখার ঝামেলা থেকে মুক্তি দেবে, যা এক অনন্য সুবিধা। কেননা বর্তমানে এ ধরনের ফেয়ার আয়োজন হতে পারে মারাত্মক স্বাস্থ্যঝুঁকির কারণ। তাই রিয়েল এস্টেট সেক্টরের জন্য প্রয়োজন নতুন কোনো ব্যবস্থা, যা এ সময়েও ক্রেতাকে দেবে রিয়েল এস্টেট সেবা নেয়ার সর্বোচ্চ সুযোগ ও স্বাস্থ্য সুরক্ষা। আর এ ব্যবস্থার সবচেয়ে ভালো উদাহরণ হলো ভার্চুয়াল প্রপার্টি ফেয়ার। বিপ্রপার্টি যেহেতু বাংলাদেশের রিয়েল এস্টেট সেক্টরে একমাত্র প্রপটেক প্রতিষ্ঠান, তাই আমরাও সময়ের প্রয়োজনে, ক্রেতাদের সুবিধার কথা চিন্তা করে আয়োজন করেছিলাম অনলাইন প্রপার্টি ফেয়ার।

অনলাইনে নির্ঝঞ্ঝাট দর কষাকষি 

অনলাইন প্রপার্টি ফেয়ার
আমরা চেয়েছিলাম এমন একটি অনলাইন প্রপার্টি ফেয়ার আয়োজন করতে যাতে পাওয়া যা হবে সবচেয়ে আধুনিক ও ক্রেতাদের জন্য সহজ সুবিধার

আমাদের আগের প্রপার্টি ফেয়ারগুলো সাধারণত শহরব্যাপী আমাদের মার্কেটপ্লেসগুলোতে আয়োজিত হতো। সেসব ফেয়ার আয়োজনের অভিজ্ঞতা থেকে আমরা চেয়েছিলাম এমন একটি অনলাইন প্রপার্টি ফেয়ার আয়োজন করতে যাতে পাওয়া যা হবে সবচেয়ে আধুনিক ও ক্রেতাদের জন্য সহজ সুবিধার। আমাদের এ ফেয়ারের এ মূল উদ্দেশ্যই ছিলো প্রপার্টি নিয়ে দর কষাকষির ব্যাপারটি অনলাইনে সম্পূর্ণ নির্ঝঞ্ঝাট করে তোলা। 

দুর্দান্ত সাড়া পেলো বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ার  

অনলাইন প্রপার্টি ফেয়ার
পনের দিন ব্যাপী আয়োজিত এ ফেয়ারে ৫০,০০০ দর্শনার্থী অংশ নেন

প্রাপ্ত তথ্য অনুযায়ী, পনের দিন ব্যাপী আয়োজিত এ ফেয়ারে ৫০,০০০ দর্শনার্থী অংশ নেন। প্রতিটি লিস্টিং গড়ে প্রায় ৫.৫ জন ভিউ করেছে, তবে কোনো কোনো লিস্টিংয়ের ভিউ হাজার ছাড়িয়েছে। বসুন্ধরা আর/এ, উত্তরা ও ধানমন্ডি এলাকার প্রপার্টি লিস্টিংগুলো ভিউয়ারদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় ছিলো। অফার বাটন ব্যবহার করে প্রায় ৫০০টি ভেরিফাইড প্রাইস পাওয়া গেছে। 

এত প্রতিবন্ধকতা ও নতুন পরিস্থিতির মধ্যেও সফলভাবে প্রপার্টি ফেয়ার আয়োজন করে বিপ্রপার্টি অনলাইনে নির্ঝঞ্ঝাট দর কষাকষির এক দুর্দান্ত সুযোগ সৃষ্টি করেছিলো। দর্শনার্থীরাও এ নিয়ে ছিলো দারুণ উৎসাহী এবং ভবিষ্যতের রিয়েল এস্টেটের জন্যও বিপ্রপার্টি অনলাইন প্রপার্টি ফেয়ার এর অভিজ্ঞতা ও তথ্যাবলি ভীষণ গুরুত্বপূর্ণ।

Write A Comment