Reading Time: 3 minutes

বাড়ি ভাড়া দেয়ার প্রচলিত প্রথা বেশ ঝামেলার ও জটিল। একজন বাড়িওয়ালাকে অনেক কিছুর মধ্যে দিয়ে যেতে হয়। প্রথমত, বাড়ি ভাড়া দিতে প্রপার্টি মার্কেটিংয়ের সবই তাদের করতে হয়। তারপরে আগ্রহী ভাড়াটিয়াদের সাথে একাধিক ফোন কল, বাসা দেখানো, ভাড়া নিয়ে দরদাম, দলিল এবং আইনী কাগজপত্রের ব্যবস্থা করা – এই তালিকার কোনো শেষ নেই। বাংলাদেশে নিজে নিজে বাড়ি ভাড়া দেয়া সহজ কোনো কাজ নয়।   

এতসব ঝামেলা কমাতে বিপ্রপার্টি একটি ওয়ান স্টপ টেকনোলজি নির্ভর সমাধান তৈরি করে বাংলাদেশে বাড়ি ভাড়া দেয়া-নেয়ার পুরো দৃশ্যপটেই যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছে। আমাদের ৩৬০ ডিগ্রি প্রপার্টি ভিজিট, ভিডিও ট্যুর, হাই ডেফিনিশন ছবি, ফ্লোর ম্যাপ এবং আরো নানা ধরণের ফিচার বাড়িওয়ালাদের জন্য পুরো প্রক্রিয়াকে শুধু সহজ থেকে সহজতর-ই করেছে। কিন্তু কেউ যদি বিপ্রপার্টির মাধ্যমে তার বাড়ি ভাড়া দিতে চায়, তবে কেমন হবে একজন বাড়িওয়ালার যাত্রা ?  

একজন বাড়িওয়ালার যাত্রা 

বাড়িওয়ালার যাত্রা
বিপ্রপার্টির সাথে বাড়ি ভাড়া দিন সহজ ৭টি ধাপে

বাড়িওয়ালার যাত্রা ‘র শুরুটা আমাদের ওয়েবসাইটের ল্যান্ডিং পেইজ দিয়ে। আপনার ব্রাউজার খুলে চলে যান www.bproperty.com – এ।  এবার আপনার প্রিয় বাড়িটি ভাড়া দিতে করে ফেলুন এই সহজ কাজগুলো! 

০১. বাড়ি তালিকাভুক্ত করুন 

বিপ্রপার্টির ওয়েবসাইটে চলে আসার পরে Property Management Taskbar –  এর অন্তর্ভুক্ত  ‘List Your Property’ অপশনে গিয়ে আপনার এবং আপনার বাড়ি সংক্রান্ত সব প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করে ফেলুন ফর্মটি। ফর্ম পূরণ করা হলে আপনার সাথে যোগাযোগ করবে আমাদের বিশেষজ্ঞরা। আপনার দেয়া তথ্য অনুসারে বাড়ি ভাড়ার জন্য উপযুক্ত তালিকায় আপনার সম্পত্তি অন্তর্ভুক্ত করতে সাহায্য করবে তারা।

০২. আমাদের বিশেষজ্ঞদের সাহায্যে আপনার বাড়ি সংক্রান্ত তথ্য আপডেট করুন 

বাড়ি তালিকাভুক্ত হয়ে গেলে আমাদের বিশেষজ্ঞরা আপনাকে পরামর্শ প্রদান করবে এবং আপনার বাড়িটি পরিদর্শন করবে। বাড়ির সাইজ, লোকেশন, ফ্লোর প্ল্যান এবং বাড়ির অবস্থার মতো গুরুত্বপূর্ণ তথ্য আরো সুনিপুণভাবে সংগ্রহ করতে কাজ করবে তারা। এসব তথ্য ওয়েবসাইটে তালিকাভুক্ত করতেও তারা আপনাকে সাহায্য করবে। তাদের কাছ থেকে ভাড়ার মূল্য নির্ধারণ এবং ভাড়া দেয়ার ক্ষেত্রে সবচেয়ে দারুণ পন্থাগুলো খুঁজে বের করার পরামর্শ নিতে পারবেন আপনি।

০৩. বিপ্রপার্টির সাথে চুক্তি

বাড়িওয়ালার যাত্রা ‘র এ পর্যায়ে আপনি আমাদের সাথে থাকার চুড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবেন। আমাদের কাছ থেকে আপনার যেসব সেবা প্রয়োজন তা চুড়ান্তকরণ, এবং সেসব সেবার সার্ভিস চার্জ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়ার সুযোগ থাকছে আপনার কাছে। পারস্পরিক বোঝাপড়ার পরে বিপ্রপার্টি আমাদের সাথে আপনার যাত্রা শুরু করতে একটি ‘অ্যাগ্রিমেন্ট অফ কোঅপারেশন’ কিংবা সহযোগিতা চুক্তিতে সাক্ষর করবে। 

০৪. সম্পত্তির ছবি এবং ভিডিও সংগ্রহ 

এরপর আমাদের টিম আপনার বাড়ির হাই ডেফিনিশন ছবি নেয়ার কাজে ব্যস্ত হয়ে পড়বে। এই সার্ভিসের মাঝে একটি অগমেন্টেড রিয়েলিটি ৩৬০ ডিগ্রি প্রপার্টি ট্যুরও থাকবে, যেখানে আপনি ভার্চুয়ালি পুরো বাড়িটির মাঝে হেটে বেড়াতে পারবেন। সাথে থাকবে একটি ভিডিও ট্যুর, ভার্চ্যুয়াল রিয়েলিটি এবং একটি বেইজ ফ্লোর প্ল্যানও। 

০৫. বিপ্রপার্টির ওয়েবসাইটে ভাড়ার জন্য যুক্ত হবে আপনার বাড়ি 

সব তথ্য, ছবি, ভিডিও এবং এআর সংগ্রহের পরে বিপ্রপার্টি ওয়েবসাইটে ভাড়ার মূল্য, লোকেশন এবং অন্য সব প্রয়োজনীয় তথ্যসহ যুক্ত হবে আপনার প্রপার্টি। দ্রুত খুঁজে বের করতে আপনার বাড়ির একটি ইউনিক লিস্টিং নাম্বারও থাকবে। 

০৬. আইনী সহায়তা 

কোনো ভাড়াটিয়া আপনার বাড়ি ভাড়া নিতে রাজি হওয়ার পরে আমরা শর্ত, ভাড়া এবং মেয়াদ মেনে আইনী চুক্তিপত্রগুলিতে সই করার ব্যবস্থা করব। এই চুক্তিপত্রগুলি সমস্ত পক্ষের স্বার্থ রক্ষার জন্য প্রচন্ড গুরুত্বপূর্ণ। স্বচ্ছ, নিরাপদ এবং মসৃণ পদ্ধতি নিশ্চিত করতে পুলিশ যাচাইয়েরও ব্যবস্থা থাকবে। আমাদের দেয়া সেবার কারণেই বাংলাদেশে বাড়ি ভাড়া দেয়ার পদ্ধতি ক্রমাগতই সহজ হয়ে আসছে। 

০৭. চুক্তি এবং সম্পত্তি হস্তান্তর 

বাড়িওয়ালার যাত্রা ‘র শেষ ধাপ এটি। চুক্তি স্বাক্ষরের পরে ভাড়াটিয়ার কাছে বাড়ির চাবি বুঝিয়ে দিতে হবে আপনাকে। ভাড়া দেয়া-নেয়ার এই পুরো প্রক্রিয়াটি শেষ হওয়ার পরে, অনুরোধপূবর্ক বিপ্রপার্টির সাথে চুক্তিতে উল্লেখ্য সকল সার্ভিস চার্জ পরিশোধ করে আমাদের বাধিত করবেন। আমরা আপনার সাথে আপনার ভাড়াটিয়ার একটি আনন্দময় যাত্রা কামনা করি। 

দেখাই যাচ্ছে, মাত্র সাতটি সহজ কাজ করার মাধ্যমেই আপনি আপনার বাড়ি ভাড়া দিতে পারছেন। বাংলাদেশে বাড়ি ভাড়া দিয়ে বেশ ঝামেলাপূর্ণ একটি প্রক্রিয়া। মাঝেমাঝে, নিরাপত্তা সংক্রান্ত সমস্যা, বিশ্বাসভঙ্গের মতো ঘটনা দেখা যায়। স্বচ্ছতা এবং বিশ্বাস বজায় রেখে আপনাকে সবচেয়ে দারুণ সার্ভিসটি দেয়ার জন্য বিপ্রপার্টি সবসময়ই প্রস্তুত। 

Write A Comment