Reading Time: 2 minutes

দিনের পর দিন এখন আর বাড়ি ভাড়ার জন্য প্রপার্টি খুঁজে বেড়াতে হয় না। কেননা নিজের চাহিদা অনুযায়ী প্রপার্টির খোঁজ এখন পেয়ে যাবেন বিপ্রপার্টিতেই। অথচ একেবারে পছন্দমতো ভালো প্রপার্টি খুঁজে পাওয়া আগে কী জটিলই না ছিলো! ঘুরতে হতো একের পর এক বাড়ি ও এলাকা, বাড়িওয়ালাদের সাথে চলতো দীর্ঘ থেকে দীর্ঘতর আলোচনা। আর এসব করতে যেয়ে রীতিমতো অপচয় হতো আমাদের সময় ও শ্রম। 

এখন বদলে গেছে দৃশ্যপট। কেননা বিপ্রপার্টি আপনাকে দিচ্ছে এক জায়গায়, এক ছাদের নিচে রিয়েল এস্টেট সংক্রান্ত সকল সমস্যার সমাধান। বিপ্রপার্টির কল্যাণে ঘরে বসেই খুব দ্রুত প্রপার্টি বেছে নিতে পারবেন আপনি। কিন্তু বাড়ি ভাড়া নিতে ইচ্ছুক যারা, বিপ্রপার্টির সাথে কেমন হবে তাদের পথচলা? সে প্রশ্নের উত্তর নিয়েই এই ব্লগে জানাচ্ছি বাংলাদেশে বাড়ি ভাড়া নেয়ার জন্য কেমন হতে পারে একজন ভাড়াটিয়ার যাত্রা। 

একজন ভাড়াটিয়ার যাত্রা

বাংলাদেশে বাড়ি ভাড়াঃ একজন ভাড়াটিয়ার যাত্রা
যে ৬টি ধাপ মেনে বাড়ি ভাড়া পাবেন সহজেই

ভাড়াটিয়ার যাত্রা শুরু হয় আমাদের ল্যান্ডিং পেইজ থেকে। আপনার ব্রাউজারে লিখুন www.bproperty.com । ব্যাস, এবার শুধু কিছু সহজ পদক্ষেপ। 

0১। প্রপার্টি সার্চ করা

ল্যান্ডিং পেজে পাবেন একটি সার্চ বার, যাতে আছে অনেকগুলো ফিল্টার। আপনার চাহিদা অনুযায়ী সেসব ফিল্টার সিলেক্ট করুন, এরপর প্রপার্টি সার্চ দিন। 

০২। প্রপার্টির বিস্তারিত তথ্য দেখে নেয়া

আয়তন থেকে লোকেশন, ভাড়ার অংক থেকে সুবিধাদি- প্রতিটি প্রপার্টির সাথে সবই গুছিয়ে লেখা আছে বিপ্রপার্টির ওয়েবসাইটে। সেসব ভালো করে দেখে নিতে ভুলবেন না।  

০৩। প্রপার্টি দেখতে ভার্চুয়াল ট্যুর ও ভিডিও  

পছন্দের প্রপার্টিগুলো দেখতে এখন আর এক এলাকা থেকে অন্য এলাকায় ছুটে যাওয়ার প্রয়োজন নেই। ভার্চুয়াল ট্যুর ও ভিডিও থেকে দেখে নিতে পারবেন আপনার পছন্দের প্রপার্টিগুলো। 

০৪। প্রপার্টি পেতে যোগাযোগ 

আমাদের নিবেদিত কাস্টমার কেয়ার রিপ্রেজেন্টেটিভ টিমের সাথে যোগাযোগ করতে পারবেন +৮৮০৯৬১২১১০০১১ নাম্বারে। এরপর বিপ্রপার্টির প্রপার্টি এক্সপার্ট আপনার জন্য পছন্দের প্রপার্টি দেখাতে ‘গাইডেড ভিউয়িং’ এর ব্যবস্থা করবে। অর্থাৎ একজন প্রপার্টি এক্সপার্টের সাথে আপনার পছন্দের প্রপার্টি ঘুরে দেখতে পারবেন আপনি। 

০৫। চুক্তিপত্র 

প্রপার্টি পছন্দ করার পালা তো শেষ! এবার খুব দ্রুত হাতে পাবেন প্রপার্টি ভাড়া নেয়ার আইনি চুক্তিপত্র। বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার মধ্যে ভাড়ার অংক, সার্ভিস চার্জ, ডাউন পেমেন্ট, ভাড়া নেয়ার সময়কাল ইত্যাদি বিষয়ে যাতে কোনো  বিভ্রান্তি না থাকে, সেটি নিশ্চিত করতে এই আইনি চুক্তিপত্র অত্যন্ত উপযোগী। 

০৬। প্রপার্টি হস্তান্তর 

চুক্তিপত্র স্বাক্ষরের পর বাকি শুধু আর একটি মাত্র কাজ! আপনার পছন্দের  প্রপার্টি হস্তান্তরের মাধ্যমে যথার্থভাবে সম্পন্ন হবে সেটিও! 

কোনো রকম ঝামেলা ছাড়াই মাত্র ৬টি সহজ পদক্ষেপে আপনি সহজেই পেয়ে যেতে পারেন ভাড়া নেয়ার জন্য আপনার কাঙ্ক্ষিত প্রপার্টি। স্বচ্ছতা ও বিশ্বস্ততার সম্পূর্ণ নিশ্চয়তা নিয়ে এভাবেই বিপ্রপার্টি সহজ করে একজন ভাড়াটিয়ার যাত্রা।

Write A Comment