Reading Time: 3 minutes

ঘনবসতিপূর্ণ এ শহরে নিজের এবং পরিবারের ভবিষ্যতের জন্য নিশ্চিত একটি ঠিকানা খুঁজে নিতে প্রপার্টিতে বিনিয়োগ করা চাই শতভাগ নিশ্চয়তার সাথে। এক্ষেত্রে সাধ্য এবং সাধের সমন্বয়ে একটি বাসা খুঁজে পাওয়া অনেক সময়ই যেমন কঠিন হয়ে যায়, তেমনি অ্যাপার্টমেন্ট কেনাবেচার ক্ষেত্রে পুরো প্রক্রিয়াটিও হয়ে ওঠে বেশ জটিল। ফলে বাজেটের মধ্যে পছন্দের লোকেশনে অ্যাপার্টমেন্ট খুঁজে পাওয়া, বাসার দলিল এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকা, বা আইনি বিভিন্ন জটিলতায় ভোগান্তির স্বীকার হওয়ার মতো নানাবিধ সমস্যার সম্মুখীন হন অনেকেই। এমতাবস্থায় বিপ্রপার্টির মতো রিয়েল এস্টেট সল্যুশন প্রদানকারী প্রতিষ্ঠানের সহায়তায় প্রপার্টি কেনাবেচার কাজটা করা যায় নিশ্চয়তার সাথে। শুধুমাত্র নতুন প্রপার্টি ক্রয়ই নয়, বিপ্রপার্টিতে ব্যবহৃত প্রপার্টি ক্রয় করার ক্ষেত্রেও ক্রেতারা বিনিয়োগ করতে পারছেন আস্থার সাথে। 

ব্যবহৃত প্রপার্টির অসংখ্য তালিকা 

Bproperty Website

 

বিপ্রপার্টিতে ব্যবহৃত প্রপার্টি ক্রয় করার ক্ষেত্রে গ্রাহকরা বিপ্রপার্টি প্ল্যাটফর্মে ব্যবহৃত প্রপার্টির অসংখ্য ভেরিফায়েড তালিকা পাচ্ছেন। এর ফলে ব্যবহৃত প্রপার্টি ক্রয়ের ক্ষেত্রে গ্রাহকদের আর নিজে থেকে প্রপার্টির খোঁজ করতে হচ্ছে না, কিংবা মধ্যস্থতাকারীদের উপর নির্ভর করতে হচ্ছে না। কেননা, বিপ্রপার্টির ওয়েবসাইটে বিভিন্ন সাইজ এবং বাজেটের অসংখ্য প্রপার্টি রয়েছে, যা বিপ্রপার্টির লিগ্যাল টিম দ্বারা ভেরিফাই করা। আর তাই নতুন প্রপার্টি কেনার চেয়ে কেউ যদি ব্যবহৃত প্রপার্টি কেনার ব্যাপারে আগ্রহী হয়ে থাকেন, তবে সেক্ষেত্রে প্রপার্টি ক্রয়ের একমাত্র নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম হিসেবে বেছে নিতে পারছেন বিপ্রপার্টিকে। 

প্রপার্টি ক্রয়ে স্বচ্ছতা 

verified property

প্রপার্টি ক্রয়ের ক্ষেত্রে অনেক গ্রাহকরাই নির্ভর করেন মধ্যস্থতাকারীদের উপর। অনেক ক্ষেত্রে দেখা যায় মধ্যস্থতাকারীদের দৌরত্বে প্রতারিত হন অনেক গ্রাহক। ফলাফলে নানাবিধ অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে পড়েন ক্রেতা এবং বিক্রেতারা। তবে এ ধরনের পরিস্থিতিতে বিপ্রপার্টির মতো রিয়েল এস্টেট সল্যুশন প্রদানকারী প্রতিষ্ঠান থেকে প্রপার্টি ক্রয়ে ক্রেতারা শতভাগ স্বচ্ছতা পাচ্ছেন। কেননা, প্রপার্টি কেনাবেচার ক্ষেত্রে প্রতিটি ডকুমেন্ট সংগ্রহ এবং ভেরিফাই করার ক্ষেত্রে বিপ্রপার্টি দক্ষ টিম বরাবরের মতোই বেশ সচেষ্ট থাকেন। আর তাই বিপ্রপার্টিতে ব্যবহৃত প্রপার্টি ক্রয় ক্রেতারা শতভাগ নিশ্চিত থাকতে পারেন।    

ট্রাই-পার্টি এগ্রিমেন্ট সাইনিং 

Tri-party Agreement Signing

প্রপার্টি কেনার প্রতিটি ধাপ সম্পন্ন করা শেষে, ক্রেতা- বিক্রেতা এবং বিপ্রপার্টির মধ্যকার একটি ট্রাই-পার্টি এগ্রিমেন্ট সাইন করা হয়। প্রপার্টিতে বিনিয়োগের ক্ষেত্রে অনেক বড় অংকের লেনদেনের জন্য নিশ্চয়তা অনেক বড় এবং গুরুত্বপূর্ণ একটি বিষয় হিসেবে কাজ করে। এক্ষেত্রে ক্রেতারা যখন কোন নির্ভরযোগ্য প্ল্যাটফর্মের মাধ্যমে প্রপার্টি কিনে থাকেন, সেক্ষেত্রে ঝুঁকিটাও যেমন কম থাকে, তেমনি কোন ধরনের জালিয়াতি, নকল দলিলপত্রের মাধ্যমে লেনদেন হওয়ার সম্ভাবনাও কমে আসে। আর এক্ষেত্রে ট্রাই-পার্টি চুক্তি সাইনিং এর মাধ্যমে ক্রেতা-বিক্রেতা নিশ্চয়তার সাথে প্রপার্টি বিক্রি এবং মালিকানা হস্তান্তনের কাজটি সম্পন্ন করতে পারেন।  

প্রপার্টি কেনাবেচার অন্যতম জনপ্রিয় মাধ্যম বিপ্রপার্টিতে গ্রাহকরা শুধু চাহিদামাত্র প্রপার্টি কেনাবেচা এবং ভাড়া দিতে পারছেন, তা কিন্তু নয়। প্রপার্টির জন্য লিগ্যাল সাপোর্ট, পার্টনার ব্যাংকের মাধ্যমে হোমলোন ও  ইন্টেরিয়র সল্যুশন এর মতো জরুরি সার্ভিসগুলোও তারা নিতে পারছেন অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই। 

টেক নির্ভর এই প্ল্যাটফর্ম থেকে গ্রাহকরা যেহেতু শতভাগ নিশ্চিত হয়েই প্রপার্টি কিনতে পারছেন। তাই বিপ্রপার্টিতে ব্যবহৃত প্রপার্টি ক্রয় এর সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এছাড়া যেসকল গ্রাহকরা বাড়ি নির্মাণের বাড়তি ঝামেলা এড়িয়ে চলতে চান, তাদের অনেকেই দ্রুত সময়ে ব্যবহৃত ফ্ল্যাট কেনার জন্য নির্ভর করতে পারছেন বিপ্রপার্টির মতো নির্ভরযোগ্য অনলাইন প্ল্যাটফর্ম এর উপর। 

Write A Comment

Author