Reading Time: 5 minutes

১ লক্ষ প্লাস সাবস্ক্রাইবার! মানে লক্ষ জোড়া চোখ সবসময় বিপ্রপার্টির লাইফ স্টাইল চ্যানেলটি ফলো করছে! ভালোবাসছে পছন্দ করছে সময় দিয়ে যাচ্ছে। সত্যি এই প্রাপ্তি এক বিশাল পাওয়া! আজকের এই আনন্দের পেছনের গল্পটা এমন ছিল না! বিপ্রপার্টির লক্ষ্য ছিল একটি কমপ্লিট লাইফস্টাইল প্ল্যাটফর্ম তৈরি করা যেখানে জীবনের সকল চাহিদার উত্তর মিলবে। অর্থাৎ আপনি কোথায় খেতে যাবেন কোথায় ঘুরতে যাবেন কিংবা ঘরের দৈনন্দিন সমস্যার যেকোন সমাধান, আপনার সামনে হাজির করবে বিপ্রপার্টি লাইফস্টাইল ইউটিউব চ্যানেল। ব্যক্তি জীবনের সকল চাহিদাকে একটি প্লেলিস্টে আনার লক্ষ্য নিয়েই বিপ্রপার্টির ইউটিউব চ্যানেলের পথ চলা শুরু হয়, এই এক থেকে আজ ১ লক্ষ প্লাস সাবস্ক্রাইবার। কিভাবে হল এত কিছু? কেমন করে সব কঠিন করে জয় করা হলো নিশ্চয়ই জানতে ইচ্ছে করে? তাহলে চলুন শুরু করা যাক বিপ্রপার্টির সিলভার বাটন প্রাপ্তির গল্পটা, ঠিক পেছন থেকে…

শূন্য থেকে শুরু 

ইউটিউব পেইজ
সেখান থেকেই বিপ্রপার্টির লাইফস্টাইল চ্যানেলের শুরুটা

বিপ্রপার্টি রিয়েল এস্টেট সেক্টরে সাফল্য গাঁথা লিখেই যাচ্ছিল। সকলের কাছেই বাসা, ভাড়া ক্রয় এবং বিক্রয় সবকিছুর জন্যই কমপ্লিট সলুশ্যনের এক নাম বিপ্রপার্টি। বিপ্রপার্টি সবসময়ই স্বপ্ন দেখেছে ৩৬০ ডিগ্রী সলুশ্যন প্রোভাইডার হওয়ার। অনলাইন পোর্টাল হিসেবে বেশ ভালো কাজ করেই যাচ্ছিল। তারপরও কোথায় যেন এক অপূর্ণতা! কেননা, আপনার বাসা বাড়ির ক্রয় অথবা বিক্রয়ের ব্যবস্থার পাশাপাশি জীবনযাপনের সবগুলো উপাদানের যোগান দেওয়াও কিন্তু একটি আদর্শ রিয়েল এস্টেট কোম্পানির কর্তব্য। সেখান থেকেই বিপ্রপার্টির লাইফস্টাইল চ্যানেলের শুরুটা। এমন একটি চ্যানেল তৈরি করা যেখানে আসলে, আপনি দৈনন্দিন জীবনের সকল উপাদানের জন্য সঠিক দিক নির্দেশনা খুঁজে পাবেন। অর্থাৎ ঢাকায় কোন রেস্তোরাঁয় গেলে মজাদার খাবার রয়েছে আর কোন রেস্তোরাঁয় গেলে সুন্দর পরিবেশে সময় কাটাতে পারবেন সবকিছুই এখন ঘরে বসে ভাবতে পারবেন। শুধু কি রেস্তোরাঁ? শপিং মল, ঢাকায় কোথায় কি হচ্ছে, এই সবকিছু নিয়েই তৈরি করা হল চমৎকার এক প্ল্যান। লক্ষ্য কিন্তু একটাই ৩৬০ ডিগ্রী লাইফস্টাইল চ্যানেল তৈরি করা, যেটা দেখলে সবার ভালো লাগার সাথে সাথে সকল সমস্যার সমাধানও থাকবে। 

শুরুটা সবসময় শূন্য থেকে করতে হয়। একটু একটু করে সব গড়া। সময় আর ধৈর্য্য সবসময়ই বেশি প্রয়োজন কিন্তু থেমে থাকা যাবে না। শুরুতে সবকিছুই বেশ ধীরে এগোচ্ছিল এর পর সবকিছু সুন্দর আর স্বাভাবিকভাবেই চলতে থাকে। শুরুর পরের গল্পটা বলবো, এর পরের সেগমেন্টে।  

চমৎকার সব ভিডিও 

বিপ্রপার্টির ভিডিও ফটো কোলাজ
আরও অসংখ্য চমৎকার ভিডিও

“তারার বাড়ি”

বিপ্রপার্টির সবচেয়ে জনপ্রিয় কন্টেন্ট হচ্ছে, “তারার বাড়ি”। আকাশের তারা আর রূপালি পর্দার তারা দুটোই যেন আমাদের হাতের নাগালের বাইরে। আকাশের তারা দেখতে কিছুটা কষ্ট করতে হলেও, রূপালি পর্দার তারাদের দেখতে আমাদের কোন কষ্ট নেই। রূপালি পর্দার তারাদের দেখতে দেখতে কখন যে মনে জেগে উঠে নানান প্রশ্ন, রূপালি পর্দার মত কি বাস্তব জীবনেও এরা এমনভাবেই থাকেন? কেমন হয় তাদের ঘর? কেমন হয় অন্দর সাজ? কিভাবে সময় কাটান তারা? সর্বশেষ যে প্রশ্নে এসে সবাই থেমে যাই তা হল, প্রিয় তারারাও কি আমাদের মতই সাধারণ? এরকম সব প্রশ্নের উত্তর জানার সুযোগ করে দিয়েছে “বিপ্রপার্টি তারার বাড়ি”। দর্শকের কাছে এত প্রিয় ছিল এই তারার বাড়ি যে দ্বিতীয় সিজনে ফিরতে হয়েছে তারার বাড়িকে। তবুও যেন দর্শকের মন ভরে নি। আসলে ভাললাগার কোন শেষ নেই। প্রিয় তারকাকে জানবার আকাঙ্ক্ষার কোন শেষ নেই।  তারার বাড়ি প্রতিটা ভিডিও দর্শক হৃদয়ে এক অন্যরকম জায়গা করে নিয়েছে, সোশ্যাল মিডিয়ায় এর শেয়ারের সংখাও অসংখ্য। ভক্তরা অপেক্ষা করে থাকে কবে এর আগামি পর্ব আসবে। দর্শক হৃদয়ে এতটুকু আস্থার জায়গা তৈরি হয়েছে বলেই তারার বাড়ি সিজন ১ এর পর ফিরতে হয়েছে তারার বাড়ি সিজন ২ নিয়ে। 

অলিগলি ভ্লগ

শুধু তারার বাড়ি নয় আরও বেশ কিছু চমৎকার ভিডিও রয়েছে যেগুলো সমান ভাবে সারা ফেলেছে দর্শক হৃদয়ে। তারার বাড়ির পরই সবচেয়ে জনপ্রিয় ভিডিও হচ্ছে অলগলি ভ্লগ। এই ভ্লগে আমরা দেখেছি ঢাকার বিখ্যাত সব এলাকার অলিগলির গল্প। একটি এলাকাকে কেন বিখ্যাত হয়েছে জানতে চেয়েছি তার রহস্য। খুঁজে ফিরেছি সে এলাকার সব মন ভোলানো রহস্য। যাতে করে দর্শক যেন এই এলাকায় ঠিক আমাদের মত করেই ঘুরে আনন্দ করে যেতে পারে। কিভাবে আসবেন কোথায় থামবেন কি খাবেন কেনই বা খাবেন এ সমস্ত খুঁটিনাটি বিষয় নিয়ে কথা বলেছি। ঢাকা কিংবা ঢাকার বাইরের এলাকাগুলো দেখতেও বেশ চমৎকার লেগেছে। দর্শক যেন নিজের বসবাসরত এলাকা দেখে আরও চমকে গেছে যে এই এলাকায় আমি থাকি? এমন হাজারো আশ্চর্য হওয়া মন্তব্যে ভরেছে কমেন্ট বাক্স। 

“বিপ্রপার্টি বাইটস”

“বিপ্রপার্টি বাইটস” সকলের মনে জায়গা করে নেওয়ার সম্ভবত একটি কারন খুঁজে পাওয়া যাবে না। এই বাইটসে আমরা সবসময় দেখেছি, সাহসী পরিশ্রমী মানুষদের সফল হওয়ার গল্প। তাদের চিন্তা ভাবনা কাজের প্রতি তাদের ভালবাসা আনুগত্য বোধ সবকিছুই বাইটসের জন্য দর্শকের ভালো বাসার আরও বাড়িয়েছে। প্রতিপর্বের সাথে একটা নতুন গল্প নতুন স্বপ্নের সাথে পুনরায় পরিচিত হবার সুযোগ বিপ্রপার্টি বাইটস এনে দিয়েছে। 

“টেস্ট অফ ঢাকা”

বিপ্রপার্টির আরও বেশ কিছু ভিডিও আছে যেগুলোর চাহিদাও কিন্তু কোন অংশে কম নয়। যেমন, “টেস্ট অফ ঢাকা”! বাঙালিদের এমনিতেই বারো মাসে তেরো পার্বণ লেগে থাকে, তাঁর ওপর চমৎকার রেস্তোরাঁগুলো প্রতিনিয়ত বাধ্য করে উৎসবে খাওয়া কিংবা উৎসব বানিয়ে নিয়ে খেতে যাওয়া। কেবল সুস্বাদু খাদ্যই পারে পেট আর মন এক সাথে ভরে দিতে। ঢাকা শহরে কাজের ফাঁকে, নিজের মত করে সময় পেতে পরিবার প্রিয়জন নিয়ে পাড়ি জমাতে হয় এই সকল রেস্তোরাঁয়। সুস্বাদু খাবারের সাথে নান্দনিক পরিবেশে, হেঁসে খেলে ছবি ধরে রেখে নিজের কিছু সময় খুঁজে নিতে রেস্তোরাঁয় যাওয়া চাই ই চাই। টেস্ট অফ ঢাকা সেই সব চমৎকার আর মজাদার খাবারের জন্য বিখ্যাত সব রেস্তোরা নিয়ে বিপ্রপার্টির আয়োজন ছিল চোখে পড়ার মত। এমনও নাকি হয়েছে কিছু দর্শক এই “টেস্ট অফ ঢাকা” এর ভিডিও দেখে সকলে মিলে খেতে গিয়েছিল।

এছাড়া ঢাকার চমৎকার সব জায়গা নিয়ে তৈরি হয়েছে চেক আউট কাউন্টার। শপিংমল থেকে শুরু করে আর্ট গ্যালারী কোনকিছুই বাদ পরেনি এই সেগমেন্ট থেকে। বেশ তথ্যসম্পন্ন একটি সেগমেন্ট এটি। কবে কোন শপিংমল খোলা আছে কোথায় কী পাওয়া যায় এইরকম সকল তথ্য নিয়ে এই সেগমেন্টটি দর্শকের কাছে পেয়েছে হৃদয় নিংড়ানো ভালোবাসা। তাছাড়াও রয়েছে আরও অসংখ্য চমৎকার ভিডিও যেমন, হোয়াটস হেপেনিং, কালচার হাব, বিউটিফিকেশন, ওয়েডিং স্টেপ এবং হাউজহোল্ড টিপস ডিআইওয়াই এবং এরিয়া গাইড! নিজের মত করে জানতে চাইলে এখনই ঘুরে আসুন বিপ্রপার্টির সব প্লে লিস্ট। 

ভালোবাসার ক্ষুদে বার্তা 

ইউটিউব কমেন্ট
কমেন্ট বাক্সে আসতে শুরু করল ভালোলাগার সব বার্তা

দর্শকের ভালোবাসা ছিল সবচেয়ে লক্ষণীয়। প্রতিটি ভিডিওর কমেন্ট বাক্সে আসতে শুরু করল ভালোলাগার সব বার্তা। কখনো কিছু ভালো না লাগলে পেয়েছে গঠনমূলক সমালোচনা। কখনো বা আবদার। প্রিয় তারকার বাড়ি দেখার আবদার। বা অলিগলির পর্বে নিজের এলাকাকে দেখার আকুতি। এখানেই শেষ নয়। হাজার হাজার লাইক আর শেয়ারে আমরা পেয়েছি হাজার হাজার ভালোবাসা। এই অসংখ্য ভালবাসাই এনে দিয়েছে আজকের বিপ্রপার্টির সিলভার বাটন । এই ভালবাসাগুলোই আমাদের যুগিয়েছে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা।  

পর্দার পেছনের নায়ক 

বিপ্রপার্টি মার্কেটিং টিম
কলাকুশলীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাওয়াই আসলে এই সবকিছুকে এগিয়ে নিয়ে গেছে

বিপ্রপার্টির সিলভার বাটন প্রাপ্তির পেছনের গল্পটা আসলে অনেক বড়। এই ভিডিওগুলো মেকিং থেকে শুরু করে স্ক্রিপ্ট, ভিডিও ধারণ করার ক্যামেরা টিম সবার অক্লান্ত পরিশ্রমই আজকের এই সাফল্য এনে দিয়েছে। ভিডিওর পেছনের কলাকুশলীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাওয়াই আসলে এই সবকিছুকে এগিয়ে নিয়ে গেছে। এই সবকিছুতে যারা দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছে তারা হলেন আমাদের হোস্ট’রা, মাইশা আদিব ও প্রান্তি! প্রাণবন্ত উপস্থাপনা এবং হাস্যোজ্জ্বল মুখগুলো সবাইকে বাধ্য করেছে একের পর এক ভিডিও দেখতে। বেশ অল্প সময়েই হাজারো অচেনা মানুষের কাছে খুব চেনা মুখ হয়েছেন তারা।   

লক্ষ্য কখনই ১ লক্ষ ২৭ হাজার সাবস্ক্রাইবার ছিল না! লক্ষ্য ছিল বহুদূর এগিয়ে যাওয়া দর্শকের ভালোবাসা নিয়ে। সুতরাং, থেমে যাওয়া বলে কিছু নেই। আরও নতুন নতুন চমৎকার সব ভিডিও নিয়ে এবং আরও মিলিয়ন মিলিয়ন সাবস্ক্রাইবার নিয়ে এগিয়ে যাওয়াই স্বপ্ন। একমাত্র ৩৬০ ডিগ্রি লাইফস্টাইল চ্যানেল তৈরি করা থেকে এখনো যোজন যোজন দূর। দেখা হবে কোন নতুন এক মাইলফলকে। চোখ রাখুন বিপ্রপার্টির ইউটিউব চ্যানেলে। 

Write A Comment