Reading Time: 4 minutes

বাংলাদেশের প্রেক্ষাপটে মনের মত প্রপার্টি খুঁজে পাওয়া খানিকটা কঠিন ব্যাপার হতে পারে। অনেক সময় প্রয়োজন অনুসারে আকাঙ্ক্ষিত প্রপার্টি পাওয়া মাস খানেকের বিষয় হয়ে দাঁড়ায়। কিন্তু ধন্যবাদ বিপ্রপার্টিকে বর্তমানে প্রপার্টির দৃশ্যপট অনেকটা বদলে ফেলার জন্য। ঢাকা বা চট্টগ্রামে অ্যাপার্টমেন্ট ক্রয়, বিক্রয় ও ভাড়া এখন আগের থেকে অনেক সুবিধাময় হয়েছে। বিপ্রপার্টির ওয়েবসাইট  এ যোগ হয়েছে নানারকম ফিচার যার ফলে মানুষ এখন ঘরে বসেই নিজের প্রপার্টি চাহিদা পূরণ করতে পারছে। প্রপার্টির চাহিদা পূরণে বিপ্রপার্টি অ্যাপ্লিকেশন চালু করেছে যা প্রপার্টি ক্রয়, বিক্রয় এবং ভাড়া দেওয়ার প্রক্রিয়াটি করেছে আরও এক ধাপ সহজ। বিপ্রপার্টির ওয়েবসাইটের মত এখন বিপ্রপার্টি অ্যাপেও আপনি সকল সুবিধা উপভোগ করতে পারবেন। আজ এই ব্লগ থেকে আমরা জানবো বিপ্রপার্টি অ্যাপে ফিল্টার অপশন সম্বন্ধে। চলুন শুরু করা যাক। 

বিপ্রপার্টি অ্যাপ

এই অ্যাপটির সাহায্যে আপনি বেশ সহজ ও দ্রুত উপায়ে কাঙ্ক্ষিত প্রপার্টি খুঁজে পাবেন। এর হাজার হাজার প্রপার্টির ডাটাবেজের মাধ্যমে আপনি ব্রাউজ করে সহজেই নিজের পছন্দের প্রপার্টিটি পেতে পারেন। প্রপার্টির জন্য বেশ সহজ এবং সুবিধাজনক উপায় বিপ্রপার্টি অ্যাপ। অ্যাপ্লিকেশনটির মাধ্যমে বিক্রয় বা ভাড়ার জন্য আপনার প্রপার্টি যোগ করতে পারেন এবং অল্প সময়ের মধ্যে আপনার প্রপার্টি ভাড়া নিতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটিতে আরও অনেক দরকারী ফিচার রয়েছে। সার্চ ফিল্টার অপশন, মর্টগেজ ক্যালকুলেটর এবং এরিয়া গাইডসহ আরও চমৎকার বেশ কিছু ফিচার। অ্যাপ্লিকেশনটি এন্ড্রয়েড ডিভাইসের জন্য গুগল প্লে স্টোরে এবং আইএসও ডিভাইসের জন্য অ্যাপ স্টোর উভয় ক্ষেত্রেই ডাউনলোডের জন্য অপশনরয়েছে। 

বিপ্রপার্টি অ্যাপ সার্চ ফিল্টার অপশন 

ধরুন আপনার সামনে সম্ভাব্য প্রপার্টি আছে কয়েক হাজার। কিন্তু যদি প্রয়োজনমাফিক সঠিকভাবে সার্চ করারই অপশন না থাকে তাহলে বিষয়টি আরও ক্লান্তিকর। বিপ্রপার্টি অ্যাপ দিচ্ছে আপনার প্রপার্টি সার্চের উপর সম্পূর্ণ স্বাধীনতা। প্রপার্টির দাম বা ভাড়া থেকে শুরু করে লোকেশন, সাইজ কিংবা কয় বেডের এমনকি কত বাথের বাসা প্রয়োজন, সবই আপনি চাইলে বেছে নিতে পারেন এই সহজবোধ্য সার্চ ফিল্টার ব্যবহার করে। তাই চাহিদা হোক বাসা ক্রয় কিংবা ভাড়া, বিপ্রপার্টি অ্যাপ দিয়ে কাস্টমাইজড সার্চ অপশন। এমনকি অ্যাপ থেকে শুধু প্রপার্টির বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কেই নয়, আপনি জেনে নিতে পারবেন এর আশেপাশের এলাকা সহ দরকারী প্রতিষ্ঠান যেমন স্কুল, কলেজ, হাসপাতাল, রেস্টুরেন্ট কী কী আছে তা সম্পর্কেও। এখন এই সার্চ ফিল্টার কীভাবে ব্যবহার করবেন তা আমরা আপনকে দেখাবো ধাপে ধাপে। 

ধাপ ১

সার্চ বাক্সে ক্লিক করুন– ক্লিকের পরে আপনি পৌঁছে যাবেন হোম স্ক্রিনে। এরপর, সার্চ বক্সে ক্লিক করুন যা আপনাকে নিয়ে যাবে সার্চ ফিল্টারের দিকে। 

ধাপ ২

ক্রয় বা ভাড়া-  ক্রয় বা ভাড়া বারটি ট্যাপ করার পর তা প্রপার্টি ক্রয় বা প্রপার্টি ভাড়ার ফিল্টারের মধ্যে সুইচ করবে।

ধাপ ৩

সিটি নির্বাচন করুন – এখানে ক্লিক করার পর অনেকগুলো শহরের নাম দেখাবে সেখান থেকে আপনার কাঙ্ক্ষিত সিটি বেছে নিতে হবে।

ধাপ ৪ 

লোকেশন নির্বাচন করুন – শহর নির্বাচন করার পরে, সিলেক্ট সেকশনে এলাকার নাম ভেসে উঠবে। আপনাকে এই বাছাই করা সিটির ভেতরের কাঙ্ক্ষিত এলাকা বাছাই করতে হবে। 

ধাপ ৫

প্রপার্টি টাইপ – আবাসিক এবং বাণিজ্যিক যেটা প্রয়োজন সেটা বাছাই করতে হবে। আর প্রতিটি ধরণের জন্য আপনাকে আরও বেশকিছু অপশন দেখানো হবে যা ব্যবহার করে আপনি আপনার সার্চ ফিল্টারকে আরও নির্দিষ্ট করতে পারবেন। 

ধাপ ৬

প্রাইজ রেঞ্জ – আপনি নিজের প্রপার্টি অনুসন্ধানের জন্য সর্বনিম্ন এবং সর্বাধিক দামের সীমা নির্ধারণ করতে পারবেন।এই সংখ্যাগুলি পরিবর্তন সুবিধার্থে একটি স্লাইডারও দেয়া রয়েছে। 

ধাপ ৭

এরিয়া রেঞ্জ – এই ফিল্টারের মাধ্যমে আপনি ন্যূনতম এবং সর্বাধিক এরিয়া সাইজ নির্ধারণ করতে পারবেন এবং এই সংখ্যাগুলি পরিবর্তন সুবিধার্থে একটি স্লাইডারও দেয়া রয়েছে। 

ধাপ ৮

বেড সংখ্যা – আপনার বেডরুম সংখ্যা এখানে যোগ করতে পারবেন। 

ধাপ ৯

বাথরুমের সংখ্যা – কাঙ্ক্ষিত প্রপার্টিতে কতগুলো বাথরুম আপনার প্রয়োজন সেই সংখ্যাও আপনি এখানে অন্তর্ভুক্ত করতে পারবেন। 

ধাপ ১০ 

কিওয়ার্ড –  আপনি কোন কিওয়ার্ড দিয়ে প্রপার্টি সার্চ করতে চাইলে সে ব্যবস্থাও এখানে রয়েছে। 

ধাপ ১১

কমপ্লিট সার্চ –  আপনার সকল ধাপ সম্পন্ন হয়েছে এখন আপনাকে “সার্চ নাও” বাটনে ট্যাপ করতে হবে এবং সাথে সাথে আপনার কাঙ্ক্ষিত সকল প্রপার্টি আপনার সামনে এসে হাজির হয়ে যাবে। 

ভবিষ্যৎ সর্বদাই গতিশীলতার দিকে ধাবমান। যুগের সাথে তাল মিলিয়ে চলতে তাই সবকিছুকেই আধুনিক এবং অধিক কর্মক্ষম হয়ে উঠতে হচ্ছে। সেজন্য এই দ্রুতবর্ধনশীল খাতের অংশ হয়ে থাকতে প্রয়োজন বিপ্রপার্টি অ্যাপের মত আধুনিক সমাধানের।তাই বিপ্রপার্টি অ্যাপ ডাউনলোড করুন এখনই! 

Write A Comment