Reading Time: 4 minutes

তারার বাড়ি সিজন ১ এর বিপুল জনপ্রিয়তার পর দর্শক হৃদয় অপেক্ষা করে যাচ্ছিল, বিপ্রপার্টি তারার বাড়ি সিজন- ২ এর। সবার মধ্যে বিরাজ করছিল টান টান উত্তেজনা। কারা থাকবেন এবারের নতুন সিজনে। গত সিজন দর্শক হৃদয়ে ফেলেছে ভালো লাগার গভীর ছাপ! সিজন ১ এর তারকা মেলা দেখে দর্শক হয়েছেন আরও উদগ্রীব। নিজের ঘরে বসে সেলিব্রেটিদের বাড়িতে ঢুঁ মেরে তাদের ঘর ও জীবনের গল্প জানতে কার না ভালো লাগবে! দেশের সেরা সেরা সব সেলিব্রেটিদের বাড়ির ভেতরটা কেমন? এমন প্রশ্ন অনেকের মনেই জাগে! কিন্তু, উত্তর খুঁজে পাওয়া গেছে শুধু বিপ্রপার্টি তারার বাড়ি তে। সিজন ১ এ জায়গা করে নিয়েছে দেশ সেরা সব তারকারা। আর সিজন ২ এ ইতিমধ্যে পর্ব হয়েছে মোটে ৪ টি। কিন্তু এই ৪ টি এপিসোডই ইতিমধ্যে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছে এবং বাড়িয়ে তুলেছে তাদের আগ্রহ। প্রতি সপ্তাহেই তারা অপেক্ষা করে থাকেন এবারের পর্বে কাকে দেখবেন, কোন তারকার বাড়িতে যাবেন! আর দেরি না করে চলুন শুরু করি, এ দেশের প্রখ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরীর বাড়ি দিয়ে !

“বাড়ি আমার কাছে শান্তির নীড়” – চঞ্চল চৌধুরী 

চঞ্চল চৌধুরী “কি বুঝো নাই ব্যাপারটা?“ এই বাংলা সংলাপটা শুনে এমন কেউ হয়তো দেশে থাকবেন না যিনি বলে উঠবেন মনে মনে, আরে এ তো “আয়নাবাজির” আয়না আঁকা চঞ্চল চৌধুরীর সংলাপ। ২০১৬ সালে অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় নির্মিত আয়নাবাজি চলচ্চিত্রে অভিনয় করে তিনি সারা দেশের মানুষের মন জয় করেছিলেন। শুধু যে এবারই প্রথম তা কিন্তু নয়। একই রকম হয়েছিল ২০০৯ সালে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত মনপুরা ছবিতে সোনাই চরিত্রে অভিনয় করেও। এমন দেশ বরেণ্য শিল্পীর বাড়িতে ঢুঁ মেরেছিল বিপ্রপার্টি তারার বাড়ি । তার কাছে বাড়ি মানে পাখির বাসার মত, সাদাসিধা এবং খুব সাধারণ।  জনপ্রিয় একজন মানুষ হবার পরও ব্যক্তি চঞ্চল চৌধুরী এবং তার বাসা সত্যি পাখির বাসার মতই বেশ সাদাসিধা। স্ত্রী,সন্তান এবং অন্তরে সকল আত্মীয় স্বজনের স্মৃতি নিয়েই তার এই ছোট্ট নীড় দেখতে এখনি ঘুরে আসুন বিপ্রপার্টি তারার বাড়ি এর ইউটিউব প্লে লিস্ট থেকে। 

“বাড়ি আমার কাছে কেবলই থাকবার জায়গা” – বন্যা মির্জা

বন্যা মির্জাবন্যা মির্জা বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ এবং টেলিভিশন অভিনেত্রী। টিভি নাটকে অভিনয় করে সকলের মন জয় করেছেন। নব্বই দশকের নাটকে বন্যা মির্জার অভিনীত বেশ কয়েকটি নাটক দর্শক হৃদয়ে জায়গা করে আছে। তার কাছে বাড়ি বলতে কি বোঝায় তা জানতে চাইলে, তিনি বলেন “বাড়ি বলতে আমার আমাদের কুষ্টিয়ার বাড়িটিকেই মনে পরে”। তার ছোটবেলাটা কেটেছে কুষ্টিয়ায় যেখানে গাছ-গাছালির মধ্যে তিনি বড় হয়েছেন। চারিদিকে সবুজ আর পাখির কলতানে তিনি বড় হয়েছেন। বাড়ি বলতেই তিনি গাছেদের মধ্যে ফিরে যেতেন। এলাকার মধ্যে সকলের সাথে সখ্যতায় কেটেছে। স্বামী মানস চৌধুরীকে নিয়ে নিরিবিলিতে নিজের মত করে থাকেন এই গুণী শিল্পী। এক কথায় টুনাটুনির সংসার। খুব বেশি বড় নয় তাদের বাসাটি। কিন্তু দুজনেরই বেশ বড় মনে হয় এই বাসাটি। বিকেলের চায়ের আড্ডায় ঠিক এমনই বলেছিলেন এই টোনাটুনি দম্পতি। তাদের সাজানো বাড়িটি সম্বন্ধে আরও জানতে দেখুন  তারার বাড়ির ২ সিজনের বন্যা মির্জার এই পর্বটি।  

“আমার কাছে ঘর মানে যেখানে আমি হারমনি খুঁজে পাই, নিজেকে খুঁজে পাই” – সোমনুর মনির কোনাল

সোমনুর মনির কোনালপ্রিয় গায়িকার কাছে বাড়ি তাই যেখানে মানুষ হিসেবে কোন জাজমেন্ট থাকবে না! এমন শুদ্ধ মন মানসিকতার একজন মানুষ এই গুণী শিল্পী। যিনি তার বাড়িটি সাজিয়েছেন একদম নিজস্বতা দিয়ে। জীবনের একটা বিশাল সময় দেশের বাইরে কাটান বলে, এ দেশ এবং দেশের সবকিছুর প্রতি তার একধরনের টান থেকে ঘরের ভেতর রেখেছেন সভ্যতার নানা অনুষঙ্গ। রিকশা পেইন্টিং-এর ট্রাংক থেকে শুরু করে মোমবাতি সবকিছুতে রয়েছে কিছু না কিছু গল্প। বাঙ্গালিয়ানাকে অন্তরে নিয়ে গানের সুরে সুরে সাজিয়েছেন একেকটি ঘর। বিপ্রপার্টি তারার  বাড়ির এই পর্বটি নিঃসন্দেহে হবে বেশ সুরময়। সুতরাং কী গল্প আছে এই পর্বে জানতে দেখে নিন। তারার বাড়ির সোমনুর মনির কোনালের পর্বটি। 

“আমার বাসাটা আমার কাছে সবকিছু, যেখানে আমি শক্তি খুঁজে পাই” – সাবিলা নূর 

সাবিলা নূর ঘরকুনো একজন মানুষ সাবিলা নূর। মায়ের মনের মত করে সাজানো বাড়িটি সবিলার বেশ প্রিয়। কাজ থেকে ফিরে ঠিক এই জায়গাটায় সে নিজের আরাম খুঁজে পান। বসার ঘরের টেরাকোটা দেয়ালটিও তার বেশ প্রিয়, যেখানে তার মায়ের ছোঁয়া লেগে আছে। দেয়ালে দেয়ালে প্রিয়জনের ছবি রেখেছেন যাতে করে তাকালেই এক ঝলকে ঘরের ভেতরেই তাদেরকে খুঁজে পান। অভিনেত্রীর কাছে নিজের ঘরের থেকেও প্রিয় হল তার ”লিভিং রুম”। যেখানে আড্ডা হোক কিংবা এক সাথে বসে নাটক দেখা সবকিছুতেই এই লিভিং রুমের একটা সম্পর্ক রয়েছে। নিজের মত করে সময় কাটানো, আনন্দ খুঁজে পাওয়া সবকিছুই এই বাড়িতেই। আর কী কী আছে এই বাড়িতে যা তার কাছে একটু আলাদ্‌ একটু অন্যরকম? জানতে দেখে নিন সাবিলা নূরের এই পর্বটি। 

তারার বাড়ি’র চমক কিন্তু এখানেই শেষ নয়! আছে আরও চমৎকার কিছু পর্ব। সেগুলো সম্বন্ধে জানতে আপনাকে করতে হবে আরও কিছু সময় অপেক্ষা। বিপ্রপার্টি তারার বাড়ি এর নতুন পর্ব কবে এবং কখন দেখতে পাবেন, তা জানতে চোখ রাখুন, বিপ্রপার্টির ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে। 

Write A Comment