Reading Time: 4 minutes

সাধারণত বাড়ি বিক্রির প্রক্রিয়াটি সময়সাপেক্ষ এবং বেশ জটিল। একদিকে যেমন সঠিক ক্রেতা খোঁজা যেমন দীর্ঘ এবং ক্লান্তিকর প্রক্রিয়া অন্যদিকে, প্রয়োজনীয় আইনি ডকুমেন্ট প্রস্তুত করা আরও ঝামেলার কাজ। সবমিলিয়ে বাড়ি বিক্রির পুরো প্রক্রিয়াটি বেশ কঠিন। তাই আজকাল অনেকেই এই সমস্ত ঝামেলার ভেতর দিয়ে যেতে চান না। আজকের বিশ্বে প্রযুক্তি এতটাই এগিয়েছে যে, মানুষ জটিল থেকে জটিলতর বিষয়গুলোও নখদর্পণে এনে সমাধান করতে চায়। এসময়ে সব মানুষের চাহিদা হচ্ছে,সময় নষ্ট না করে, ঘরে বসেই যেকোন কাজ দ্রুত সম্পন্ন করা। ঠিক এখানেই আমরা বিপ্রপার্টি আপনার এই চাহিদাটুকু বুঝতে পারি। বাংলাদেশের একমাত্র প্রপার্টি সল্যুশন প্রভাইডার কোম্পানি হিসেবে আমরা ক্রমাগত চেষ্টা করছি বিক্রেতা এবং বাড়ির সন্ধানকারীদের জন্য বাড়ি বিক্রি ও ক্রয়ের পুরো প্রক্রিয়াটি আরও সহজ করার। আপনার প্রপার্টি যেন কম সময়ে সহজেই বিক্রি হয় সেই লক্ষ্যেই আমরা প্রপার্টি মার্কেট করে থাকি। সাধারণত বিপ্রপার্টি দুটি উপায়ে প্রপার্টি মার্কেট করে থাকে, একটি হচ্ছে অফলাইন আর একটি অনলাইন। বিপ্রপার্টি যেভাবে প্রপার্টি মার্কেট করে তার বিস্তারিত জানবো আজকের ব্লগে! 

অফলাইন মার্কেটিং 

অফলাইন মার্কেটিং এর ক্ষেত্রে আমরা সম্ভাব্য এবং প্রয়োজনীয় সকল কৌশল অবলম্বন করে থাকি। প্রপার্টি অনুযায়ী যে কৌশলটি সবচেয়ে বেশি মানায় আমরা সেটাই অবলম্বন করি। কাস্টমার সার্ভিস থেকে শুরু করে সাইট ব্র্যান্ডিং পর্যন্ত, আপনার প্রপার্টি যাতে সর্বাধিক মানুষের কাছে পৌঁছায় সেজন্য আমরা সর্বাধিক ব্যবস্থা গ্রহণ করে থাকি। বিপ্রপার্টি যেভাবে প্রপার্টি মার্কেট করে সে সম্বন্ধে আরও জানা যাক। 

কাস্টমার সার্ভিস থেকে সেলস অ্যাডভাইজার 

কাস্টমার সার্ভিস
কাস্টমার সার্ভিস

সঠিক কাস্টমারদের কাছে যেন আমরা পৌঁছতে পারি সে জন্য বিপ্রপার্টির রয়েছে দক্ষ কাস্টমার সার্ভিস টিম। তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে যেন আপনার প্রপার্টিটি তার সম্ভাব্য গ্রাহকদের নজরে পরে। এমনকি একাধিক চ্যানেলের মাধ্যমে কাস্টমার সার্ভিস টিম সম্ভাব্য কাস্টমারদের সাথে যোগাযোগ করে থাকে। এছাড়াও, তারা যখন কোন লিড খুঁজে পায় তখন সাথে সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয় এবং একজন দক্ষ অ্যাডভাইজার নিয়োগ করা হয় যিনি পুরো প্রক্রিয়াটি এগিয়ে নিয়ে যান।

প্রপার্টি ফেয়ার

প্রপার্টি ফেয়ার
প্রপার্টি ফেয়ার

প্রপার্টি মার্কেট করার সবচেয়ে চমৎকার উপায় হচ্ছে প্রপার্টি ফেয়ার। বছরের পর বছর ধরে প্রপার্টি ফেয়ার আয়োজন করে আসছে বিপ্রপার্টি। সফলতাও দূর্দান্ত! ঢাকা এবং চট্টগ্রামের বিভিন্ন স্থানে একাধিক সফল প্রপার্টি ফেয়ারের আয়োজন করে আসছে বিপ্রপার্টি। এমনকি ২০২০ সালে লকডাউন চলাকালীন সময়েও আমাদের প্রথম অনলাইন প্রপার্টি ফেয়ারের আয়োজন করা হয়েছিল। এই সমস্ত প্রপার্টি ফেয়ার নিয়ে মানুষের আগ্রহ বেশি থাকে, কারণ সেখানে আকর্ষণীয় সব অফার আর নতুন নতুন চমক থাকে। তাই এই ধরণের ফেয়ারগুলোতে বিপ্রপার্টি আরও বিনিয়োগ করতে চায়। প্রপার্টি ফেয়ার থেকে যেমন লিড পাওয়া যায় তেমনি প্রপার্টি বিক্রিও হয়। 

প্রিন্ট মিডিয়া

লিফলেট এবং ব্রশিওর
লিফলেট এবং ব্রশিওর

যারা নতুন প্রপার্টি খুঁজতে আমাদের কাছে আসেন তাদের চাহিদাগুলো আমরা আগে ভালো করে বুঝি তারপর, সঠিক পথে পরিচালিত করি। আর যখন তাদের চাহিদাগুলোর সাথে আমাদের কোন প্রপার্টির মিল খুঁজে পাওয়া যায়, তখন সেই প্রপার্টি নিয়ে যথাযথ তথ্য দিয়ে সহায়তা করি। এবং এই তথ্য প্রদানের ক্ষেত্রেই আমরা প্রিন্ট মিডিয়ার সহায়তা নেই। যেমন, লিফলেট এবং ব্রশিওর। আর এই লিফলেট এ ব্রশিওরগুলো আকর্ষণীয়ভাবে তৈরি করা হয় যাতে করে তা গ্রাহকদের নজর কাড়তে সক্ষম হয় এবং প্রয়োজনীয় সকল তথ্য যেন সহজেই চোখে পড়ে। আমরা সাইট ব্র্যান্ডিংও করি (সিমকো হোল্ডিংস লিমিটেডের মুজাফ্ফর গার্ডেন সিটি) যাতে করে তারা সর্বাধিক গ্রাহকদের কাছে পৌঁছতে পারে।

অনলাইন মার্কেটিং 

অনলাইন মার্কেটিং এর ক্ষেত্রে আমরা বরাবরই শক্ত একটি অবস্থানে আছি। ওয়েবসাইটে প্রপার্টি তালিকাভুক্ত করা থেকে শুরু করে বিপ্রপার্টি অ্যাপের নোটিফিকেশনের মাধ্যমে গ্রাহকদের প্রপার্টি সম্বন্ধে জানাতে আমরা সবসময় সোচ্চার থাকি। প্রপার্টির আপডেট জানাতে আমাদের অনলাইন গ্রাহকদের সঙ্গে কোন আপোষ করি না। আর সেজন্যই,  দেশের প্রথম প্রপ-টেক কোম্পানিগুলোর একটি বিপ্রপার্টি। 

ওয়েবসাইট 

বিপ্রপার্টি ওয়েবসাইট
বিপ্রপার্টি ওয়েবসাইট

বিপ্রপার্টি যেভাবে প্রপার্টি মার্কেট করে তার একটি প্রধান মাধ্যম হচ্ছে ওয়েবসাইট। সারা বিশ্ব থেকে প্রতি মাসে হাজার হাজার মানুষ প্রপার্টি খুঁজতে আমাদের ওয়েবসাইট ভিজিট করেন। আমরা বিভিন্ন আধুনিক টেকনোলোজি ব্যবহার করে সঠিক প্রপার্টি খুঁজে পেতে তাদের সহায়তা করি। ভার্চুয়াল এবং ভিডিও ট্যুর এবং কাস্টমাইজড সার্চ অপশন, এগুলো হচ্ছে কয়েকটি কার্যকরী ওয়েবসাইট ফিচার। 

আমাদের ওয়েবসাইটে ভাড়া হোক বা কেনা, সবধরনের বাণিজ্যিক এবং আবাসিক প্রপার্টি দিয়ে ওয়েবসাইটটি চমৎকারভাবে সাজানো। শুধু তাই নয়, দেশের নামকরা প্রপার্টি ডেভেলপারদের এক্সক্লুসিভ প্রপার্টি আমরা মার্কেট করে থাকি। আমাদের ওয়েবসাইটের হাজারো লিস্টিং থেকে খুঁজে নিতে পারেন পছন্দের যেকোন প্রপার্টি।

ডিজিটাল মার্কেটিং 

ডিজিটাল মার্কেটিং
ডিজিটাল মার্কেটিং

অ্যাড ডিসপ্লে বা ইমেইল মার্কেটিং থেকে শুরু করে ভিডিও অ্যাডভারটাইজিং বা সোশ্যাল  মিডিয়া মার্কেটিং, প্রপার্টি ক্রেতা খুঁজতে আমরা একেকটি প্ল্যাটফর্মে রেখেছি আমাদের শক্ত উপস্থিতি। প্রপার্টি অনুসন্ধানকারীদের আচরণ বিশ্লেষণ করে সার্ভিস দিয়ে থাকি। তারপর তাদেরকে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করা হয়। এবং যখন আমরা কোনো লিড পাই তখন নির্দিষ্ট ডিপার্টমেন্টের কাছে পৌঁছে দেওয়া হয় যাতে করে বাকি প্রক্রিয়া শুরু করা যায়।

ব্লগ

বিপ্রপার্টি ব্লগ
বাংলা ও ইংরেজি উভয় ভাষায় ব্লগ রয়েছে

লাইফস্টাইল, রিয়েল এস্টেট এবং অর্থনীতি সম্পর্কিত বাংলা ও ইংরেজি উভয় ভাষায় আমাদের একটি বিশ্বমানের ব্লগ রয়েছে। এই সমস্ত বিষয়ে যে জানতে চায় তার জন্য এই ব্লগটি একটি চমৎকার অপশন। বাংলা ও ইংরেজি উভয় ভাষায় শত শত ব্লগ রয়েছে বিপ্রপার্টি ব্লগে। এই সমস্ত টপিক ছাড়াও আমরা প্রতি মাসে “মাস সেরা প্রপার্টি” নিয়ে লিখি। যেখানে এক্সক্লুসিভ ৪ থেকে ৫টি প্রপার্টি নিয়ে লেখা হয়। যা সম্ভাব্য ক্রেতাদেরকে আরও আগ্রহী করে তোলে। এই ব্লগে প্রপার্টি নিয়ে বিস্তারিত লেখা থাকে যেমন, কয়টি রুম রয়েছে,  ভাড়া কত ইত্যাদি। আর্টিকেলগুলো পড়তে ঘুরে আসুন বিপ্রপার্টি ব্লগ থেকে।  

সবশেষে বলতে চাই বিপ্রপার্টি অ্যাপ ( আইওএস এবং এন্ড্রয়েড) সম্বন্ধে! আরেকটি কার্যকরী টুল যা এখন পুরোদমে ব্যবহার হচ্ছে সম্ভাব্য ক্রেতাদের প্রপার্টি সম্বন্ধে অবগত করতে। প্রতিনিয়ত যোগ হচ্ছে নতুন সব ফিচার। বাগ ফ্রি রাখতে অ্যাপ আপডেট করা হচ্ছে নিয়মিত। নতুন আর এক্সক্লুসিভ সব অফার জানাতে অ্যাপের পুশ নোটিফিকেশন ব্যবহার করে থাকি আমরা। 

রেডি প্রপার্টি হোক বা ডেভেলপার প্রপার্টি, আমরা সবধরনের প্রপার্টি মার্কেট করে থাকি। আমরা জানি যে আবাসন একটি মৌলিক চাহিদা আর এই চাহিদা মেটাতে আমরা অফলাইন ও অনলাইন সকল প্ল্যাটফর্মেই সক্রিয়।

Write A Comment