Reading Time: 3 minutes

প্রপার্টি কেনা বেচার প্রক্রিয়ায়, শুরু থেকে শেষ পর্যন্ত যত রকমের আইনি জটিলতা, এর প্রত্যেকটির সঠিক সল্যুশন রয়েছে বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস এ। আপনি ক্রেতা হোন বা বিক্রেতা, যে কোনো লিগ্যাল সমস্যায় সব থেকে কম সময়ে সহজ সমাধান খুঁজে পাবেন এখানেই। 

ইতোমধ্যেই, মিউটেশন, সেল পারমিশন, ফরেইন পাওয়ার অব অ্যাটর্নি, ভেটিং ও সাকসেশন সার্টিফিকেট সহ নানাবিধ আইনি প্রয়োজনে অসংখ্য গ্রাহক বিপ্রপার্টির লিগ্যাল সার্ভিস নিয়েছেন এবং তাদের সন্তুষ্টির কথা জানিয়েছেন। আপনিও যদি ঝামেলাহীনভাবে প্রপার্টির সঠিক সল্যুশন পেতে আগ্রহী হন, তাহলে কল করুন ০৯৬১২১১০০১১ নম্বরে অথবা লিংকে ক্লিক করে ফরমটি পূরণ করুন

বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস কেন নেবেন ? 

প্রপার্টির লিগ্যাল ইস্যুতে গ্রাহকদের সেরা সার্ভিসটি দিতে বিপ্রপার্টিতে রয়েছে অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ একটি  লিগ্যাল টিম। যারা সম্পূর্ণ স্বচ্ছতার সাথে ল্যান্ড থেকে শুরু করে অ্যাপার্টমেন্ট যে কোনো প্রপার্টির আইনি সমস্যার সল্যুশন দিয়ে থাকেন।  তাই, ঝামেলাহীনভাবে সম্পূর্ণ স্বচ্ছতা ও নিরাপত্তার সাথে প্রপার্টির আইনি প্রক্রিয়াগুলো সম্পন্ন করতে, আপনাকে আসতে হবে বিপ্রপার্টিতে লিগ্যাল সার্ভিস এ।   

কী কী সার্ভিস পাচ্ছেন?  

বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস
প্রপার্টির যে কোনো আইনি সমস্যার সহজ সল্যুশন

নামজারি/মিউটেশন 

জমির মালিকানা হস্তান্তরের পর খতিয়ানে (রেকর্ড অব রাইটস) পূর্বের মালিকের পরিবর্তে নতুন মালিকের নাম যুক্ত করাকে মিউটেশন বলে। প্রপার্টি কেনা ছাড়াও প্রপার্টি হ্যান্ডওভার, রেজিস্ট্রেশন ও ট্যাক্স প্রদানের জন্যও মিউটেশন এর প্রয়োজন। তাই প্রপার্টির মিউটেশন এখনো না হয়ে থাকলে, এই সার্ভিসটি শীঘ্রই নিয়ে নিন! 

সাকসেশন সার্টিফিকেট 

সাকসেশন সার্টিফিকেট হচ্ছে নিজেকে মৃত ব্যক্তির সম্পত্তির বৈধ উত্তরাধিকার প্রমাণ করার লিখিত প্রমাণপত্র। এক্ষেত্রে, উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত প্রপার্টির আইনী অধিকার প্রতিষ্ঠার জন্য এবং সঠিকভাবে প্রপার্টি বণ্টনের জন্য এই ডকুমেন্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এই ডকুমেন্টটিও খুব সহজেই আপনি সংগ্রহ করতে পারেন বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস এর মাধ্যমে। 

সেল পারমিশন 

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ বা সিডিএ, মিনিস্ট্রি অব ওয়ার্কস বা গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বা ন্যাশনাল হাউজিং অথোরিটি এর তত্ত্বাবধানে থাকা প্রপার্টিগুলোকে বলা হয় লিজহোল্ড প্রপার্টি। এ ধরনের প্রপার্টি বিক্রি করতে হলে যথাযথ কর্তৃপক্ষের কাছ থেকে সেল পারমিশন নিতে হয়। আপনার প্রপার্টি যদি লিজহোল্ড হয়ে থাকে এবং আপনি যদি সেটি বিক্রি করতে চান তাহলে বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস এর মাধ্যমে আপনি সেল পারমিশন নিয়ে ফেলুন।   

রাজউক এর অকুপেন্সি সার্টিফিকেট

ভবন সম্পূর্ণ বা আংশিকভাবে সম্পন্ন হলে ভবন ব্যবহারের আগে রাজউক থেকে অকুপেন্সি সার্টিফিকেট নিতে হয়। এটি ছাড়া আপনি বৈধভাবে ভবন ব্যবহারের অনুমতি পাবেন না। তবে, খুব সহজেই আপনি এই অকুপেন্সি সার্টিফিকেট সংগ্রহ করতে পারেন বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস এর মাধ্যমে।

ভেটিং 

অ্যাপার্টমেন্ট, প্লট বা ভবন, যে কোনো প্রপার্টি কেনার আগে এর প্রতিটি লিগ্যাল ডকুমেন্ট যাচাই-বাছাই করাই হচ্ছে ভেটিং। তাই, যে কোনো প্রপার্টি কেনার আগে এর বৈধতা যাচাই করতে অবশ্যই বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিসের মাধ্যমে ভেটিং করিয়ে নিন।  

ফরেইন পাওয়ার অব অ্যাটর্নি

পাওয়ার অব অ্যাটর্নি বা লেটার অব অ্যাটর্নি একটি আইনগত দলিল। আপনি যদি প্রবাসে থাকেন, এবং পাওয়ার অব অ্যাটর্নির মাধ্যমে আপনার একজন প্রতিনিধির মাধ্যমে প্রপার্টি কেনা, বেচা, রক্ষণাবেক্ষণ, কিংবা বন্ধক রাখা ইত্যাদি কাজ পরিচালনা করতে চান, তাহলে এই সার্ভিসটি আপনার জন্য। 

বণ্টননামা দলিল

উত্তরাধিকার সূত্রে পাওয়া প্রপার্টির প্রাপ্ত স্বত্ব আইনিভাবে বুঝে পেতে বন্টননামা দলিল অত্যন্ত জরুরি। সহজে ও কম সময়ে বন্টননামা দলিল করে দিতেই রয়েছে বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিস।  

সাব-কবলা দলিল রেজিস্ট্রি

প্রপার্টি কিনতে হলে একটি দলিল রেজিস্ট্রি করতে হয়। এর মাধ্যমেই  প্রপার্টির মালিকানা ক্রেতা এবং তার ওয়ারিশদের কাছে আইনিভাবে হস্তান্তরিত হয়। তাই, প্রপার্টি কেনার ক্ষেত্রে আইনি প্রক্রিয়াটি অনায়াসে সম্পন্ন করতে এই সার্ভিসটি নিতে পারেন আপনি।   

চুক্তি দলিল

প্রপার্টি কেনাবেচার প্রক্রিয়ায় দুই পক্ষের মাঝে লিখিতভাবে কোনো চুক্তি স্বাক্ষর করতে এই সর্ভিসটি নিতে হবে আপনাকে।   

এছাড়াও, হেবা দলিল,  রাজউক থেকে লে-আউট অনুমোদন ও নামজারির পারমিশন সহ প্রপার্টির যে কোনো আইনি জটিলতার নিশ্চিত সমাধান রয়েছে বিপ্রপার্টি লিগ্যাল সার্ভিসে। 

সার্ভিসটি কীভাবে নেবেন?  

বিপ্রপার্টির লিগ্যাল সার্ভিসটি আপনি ২ ভাবে নিতে পারেন- 

আপনি যদি বিপ্রপার্টির মাধ্যমে প্রপার্টি ক্রয় বা বিক্রি করে থাকেন, তাহলে ঐ প্রপার্টির ডকুমেন্ট ভেরিফিকেশন থেকে শুরু করে চূড়ান্ত চুক্তি সম্পন্ন হওয়া পর্যন্ত যেকোনো ধরনের লিগ্যাল সল্যুশন আপনি খুব সহজেই পেয়ে যাবেন।  

অন্যদিকে, বিপ্রপার্টির মাধ্যমে প্রপার্টি কেনাবেচা না করেও, আপনি যদি শুধুমাত্র লিগ্যাল সার্ভিস নিতে আগ্রহী হয়ে থাকেন, তাহলেও  নির্ধারিত সার্ভিস চার্জ প্রদান সাপেক্ষে সার্ভিসটি সহজেই গ্রহণ করতে পারবেন আপনি। এজন্য আপনার কেবল বিপ্রপার্টির কাস্টমার সার্ভিসে ফোন করে কোন সার্ভিসটি গ্রহণ করতে চান জানাতে হবে। এরপর বাকি সব দায়িত্ব বিপ্রপার্টির লিগ্যাল টিমের।

Write A Comment

Author