Reading Time: 3 minutes

বিলাসবহুল অ্যাপার্টমেন্ট থেকে শুরু করে সাশ্রয়ী বাসা চট্টগ্রামের একেক এলাকায় একেক রকম। নিজের একটি বাড়ি নির্মাণ করা চাট্টি খানি কথা নয়, ত রকমের খরচা থাকে একটি বাড়ি নির্মাণের ক্ষেত্রে ঢাকার পরিকল্পিত কিছু এলাকায় যেমন প্রাধান্য দেওয়া হয়ে থাকে বসবাসের পরিবেশ এবং কমিউনিটি লাইফে। কিন্তু, আপনি যদি প্রপার্টি ভাড়ার জন্য উপযুক্ত এলাকা খুঁজে থাকেন তাহলে আপনাকে এমন এলাকা খুঁজে নিতে হবে যেখানে, প্রপার্টির ভাড়া হবে সাশ্রয়ী এবং থাকবে সবরকম দৈনন্দিন সুযোগ সুবিধা। তবেই না আপনার প্রপার্টিটি একটি সফল বিনিয়োগ হিসেবে বিবেচিত হবে। সুতরাং, আপনাকে এমন কয়েকটি এলাকা বা লোকেশন সম্বন্ধে জানতে হবে যেখানে ভাড়ার জন্য প্রপার্টি কখনোই বেশি দিন খালি থাকে না বা যেখানে ভাড়ার জন্য প্রপার্টির বেশ চাহিদা রয়েছে। তাই ভাড়া নেয়ার জন্য চট্টগ্রামের সেরা এলাকা সম্বন্ধে জানবো।

পতেঙ্গা

পতেঙ্গা
এই এলাকায় প্রয়োজনীয় ও আবাসিক সকল সুযোগ-সুবিধা রয়েছে

কেবল মনোমুগ্ধকর সৈকতই নয় বরং বাড়ি ভাড়া দেওয়ার জন্য আদর্শ জায়গাও হতে পারে। প্রতিটি সুযোগ-সুবিধার সাথে সাশ্রয়ী মূল্যে বসবাস করার জন্য চমৎকার এই জায়গাটি। শহরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থিত পতেঙ্গা এবং নেভি বন্দর এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কাছাকাছি। কেবলমাত্র ৬,০৭৫ টাকা ভাড়া নেয়ার জন্য চট্টগ্রামের সেরা এলাকা গুলোর একটি। বলা হচ্ছে, গড়ে আপনি ৪,২৭৯ টাকায় ১ বেডরুমের অ্যাপার্টমেন্ট, ৮,০৯৪ টাকায় একটি ২ বেডরুমের অ্যাপার্টমেন্ট এবং ১৯,৫০০ টাকায় ৩ বেডরুমের অ্যাপার্টমেন্ট ভাড়া নিতে পারবেন। সকল সুযোগসুবিধাসহ একটি উন্নত এলাকায় থাকতে চান তাহলে পতেঙ্গা হতে পারে আপনার কাঙ্ক্ষিত এলাকা। 

হালিশহর

হালিশহর
শহরের বাকি এলাকার সাথে হালিশহর এলাকার সংযোগ বেশ ভালো

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দ্বারা বিকাশিত হালিশহর চট্টগ্রামের বৃহত্তম উন্নয়ন প্রকল্পগুলির মধ্যে একটি। এলাকাটি বেশ সুন্দর করে পরিকল্পনা করা হয়েছে এবং নানাধরনের উন্নয়নমূলক কার্যক্রম এখনও চলছে। এই এলাকায় প্রয়োজনীয় ও আবাসিক সকল সুযোগ-সুবিধা রয়েছে। অত্যাধুনিক হাসপাতাল থেকে শুরু করে নামীদামী শিক্ষাপ্রতিষ্ঠান সবকিছুই এই এলাকায় পাওয়া যায়। এছাড়াও, চট্টগ্রামের প্রধান কয়েকটি সড়ক এবং এভিনিউ সাথে এই এলাকার রয়েছে সরাসরি সংযুক্তি। তবে বর্তমান অবস্থায় হালিশহর বেশিরভাগ এলাকার তুলনায় বেশ উন্নত এবং সাশ্রয়ী মূল্যের। শহরের বাকি এলাকার সাথে হালিশহর এলাকার সংযোগ বেশ ভালো। ৭,১৯২ টাকায় এলাকায় সহজেই অ্যাপার্টমেন্ট খুঁজে পাওয়া যাবে এবং দুই বেডরুমের অ্যাপার্টমেন্টের জন্য ৯,২৪৯ টাকায় অসংখ্য অ্যাপার্টমেন্ট পাওয়া যাবে। 

চাঁদগাঁও ওয়ার্ড

চাঁদগাঁও ওয়ার্ড
অন্যান্য প্রয়োজনীয় সুযোগ সুবিধার কোনও ঘাটতি নেই এখানে

ভাড়া ও সুযোগ-সুবিধার সামঞ্জস্যে চট্টগ্রামের সাশ্রয়ী এলাকা হচ্ছে চাঁদগাঁও। এলাকাটি শহরের অন্যান্য এলাকার সাথে বেশ ভালোভাবেই সংযুক্ত। তাই এখানের যোগাযোগ ব্যবস্থা বেশ ভালো তা সহজেই বলা যায়। এই এলাকার বাসা ভাড়া বেশ সাশ্রয়ী। আমাদের ডাটাবেজ অনুসারে, ১০,১৭০ টাকায় বাসা ভাড়া পাওয়া যাবে। এছাড়াও, আপনি যদি ৩ বেডরুমের বাসা ভাড়া নিতে চান তাহলে ১৬,১২৮ টাকার মধ্যে সহজেই পেয়ে যাবেন। সুতরাং অন্যান্য প্রয়োজনীয় সুযোগ সুবিধার কোনও ঘাটতি নেই এখানে। সব মিলিয়ে চাঁদগাঁও এ অ্যাপার্টমেন্ট ভাড়া নেওয়ার জন্য চমৎকার। যারা নতুন জীবন শুরু করতে যাচ্ছেন তাদের জন্য তো এই এলাকাটি আসলেই সেরা। ভাড়া ও সুযোগ-সুবিধার সামঞ্জস্যে ঢাকার সেরা এলাকা গুলোর মধ্যে এই এলাকাটি নিঃসন্দেহে জায়গা করে নেয়। 

দক্ষিণ কাট্টলি ওয়ার্ড

দক্ষিণ কাট্টলি ওয়ার্ড
এই এলাকায় থাকা অবশ্যই ভালো সিদ্ধান্ত

একদিকে সুন্দর উপকূলীয় অঞ্চল এবং অন্যদিকে সব ধরণের সুযোগ-সুবিধাসহ সমৃদ্ধ আবাসন এলাকা। দক্ষিণ কাট্টলি এলাকাটি আসলেই মনের মত সুন্দর। এলাকাটি চট্টগ্রামের দুটি প্রধান সড়কের সাথে সংযুক্ত এবং বাকি শহরের সব এলাকার সাথে বেশ সুগম সংযুক্ত রক্ষা করে এই এলাকাটি। এই এলাকায় থাকা অবশ্যই ভালো সিদ্ধান্ত। ১০,৫১৯ টাকায় দক্ষিণ কাট্টালী এলাকায় অসংখ্য বাসা খুঁজে পাবেন আর আপনি চাইলে ৩ বেডরুমের অ্যাপার্টমেন্ট পাবেন ১৭,০০০ টাকায়। 

মনের মত বাড়ি খুঁজে পাওয়া সহজ কোন কাজ নয়। তবুও, বিপ্রপার্টি আপনাকে সুযোগ করে দিচ্ছে সেই সব চমৎকার প্রপার্টিগুলোর সাথে যুক্ত হবার। নিজের চাহিদামত প্রপার্টি বেছে নিন। নিঃসন্দেহে ভাড়া নেয়ার জন্য চট্টগ্রামের সেরা এলাকা হিসেবে এগুলোর জুড়ি নেই। 

বিপ্রপার্টির ডেটাবেজ অনুযায়ী ব্লগে উল্লিখিত সমস্ত দাম সময়ের সাথে সাথে পরিবর্তিত হতে পারে। সুতরাং, প্রপার্টির দাম বা লোকেশন সম্বন্ধে আরও জানতে ঘুরে আসুন বিপ্রপার্টির ওয়েবসাইট থেকে।

Write A Comment