Reading Time: 3 minutes

দেশের সবচেয়ে পুরাতন পরিকল্পিত আবাসিক এলাকাটি হল ধানমন্ডি। স্বাধীনতারও আগে সেই ৫০-এর দশক থেকেই ধানমন্ডিকে একটি আবাসিক এলাকা হিসাবে গড়ে তোলার পরিকল্পনা করা হয়। কালের বিবর্তনে এখন সে এলাকায় অসংখ্য ব্যাংক, বীমা, বাণিজ্যিক প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, হাসপাতাল, শপিং মল বা রেস্টুরেন্ট রয়েছে। এ যেন শহরের ভেতর আরেকটি শহর যেখানে নিজের একটি মাথা গোজার ঠাই পেতে চায় সবাই। আর দেশের সবচেয়ে পুরাতন এই আবাসিক এলাকায় বিলাসবহুল অ্যাপার্টমেন্টের নেই কোন অভাব। তেমনি একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের নাম র‍্যান্স রোমেনা । র‍্যান্স রিয়েল এস্টেট লিমিটেডের তত্ত্বাবধানে নির্মিত এই ১২ তলা ভবনটি যেন বদলে দিচ্ছে আয়েসী জীবনের সকল সংজ্ঞা! ধানমন্ডি আবাসিক এলাকায় থাকা এই প্রকল্পের বিস্তারিত নিয়েই আমাদের আজকের আয়োজন।

প্রজেক্টের আদ্যাপান্ত

র‍্যান্স রোমেনা ধানমন্ডি আবাসিক এলাকায় ২০ কাঠা জমির উপরে নির্মিয়মান। আবাসিক এ প্রক্লপটি উত্তরমুখী এবং এর সামনে আছে ৩০ ফুট প্রশস্থ রাস্তা। ১২ তলা এ প্রকল্পে আছে বেইজমেন্ট এবং গ্রাউন্ডফ্লোর। আছে বৈদ্যুতিক ব্যাক আপ সুবিধা, ২টি লিফট এবং একসাথে ৬৬ গাড়ি  পার্ক করার সুবিধা।   

প্রকল্পের নাম র‍্যান্স রোমেনা
নির্মাতা র‍্যান্স রিয়েল এস্টেট লিমিটেড
অবস্থান ধানমন্ডি আবাসিক এলাকা
জমির পরিমাণ ২০ কাঠা
সর্বমোট ফ্লোর ৩টি বেইজমেন্ট + গ্রাউন্ড ফ্লোর + ১২তলা
প্রবেশমুখে আছে ৩০ ফুট প্রশস্থ রাস্তা
প্রকল্পের ধরণ আবাসিক
খোলা জায়গা ৫০%
প্রকল্পটি উত্তরমুখী
প্রতি তলায় ইউনিট ৩টি
সর্বমোট ইউনিট ৩৩টি
ইউনিট সাইজ টাইপ এ – ২৮১৪ বর্গফুট

টাইপ বি – ২৯৬৫ বর্গফুট

টাইপ সি – ২৭৫৯ বর্গফুট

বৈদ্যুতিক সংযোগ রয়েছে
বৈদ্যুতিক ব্যাক আপ ব্যবস্থা অত্যাধুনিক জেনারেটর
মোট লিফট ২টি
পার্কিং করা যাবে ৬৬টি গাড়ি

প্রজেক্টের অবস্থান সম্পর্কে 

আর সব এলাকা থেকে ধানমন্ডি আলাদা হয় এর আকর্ষণীয় লোকেশনের কারণে। একে ঢাকা শহরের একটি বিশেষ কেন্দ্র বলা যায়। সব ধরণের স্কুল, কলেজ, শপিং মলসহ অন্যান্য প্রতিষ্ঠান আছে একে কেন্দ্র করেই। র‍্যান্স রোমেরা এসকল সুবিধার সবগুলোই ভোগ করে। জনপ্রিয় ইংলিশ মিডিয়াম স্কুল, মারি কুরি স্কুল আছে এই প্রকল্প থেকে হাঁটা দুরত্বে। ঢাকার বিখ্যাত আরেকটি স্কুল মাস্টারমাইন্ডও আছে কাছেই। মাত্র ৭০০ মিটার দুরত্বে রয়েছে ঢাকা সিটি কলেজ।
র‍্যান্স রোমেনা এর আশপাশের এলাকা শপিঙের গন্তব্যও বটে। জনপ্রিয় সীমান্ত স্কয়ার আছে কাছেই। এছাড়া ঢিল ছোঁড়া দুরত্বে আছে ধানমন্ডি লেক, যা পুরো এলাকার প্রাণ কেন্দ্র। সকালের জগিং হোক কিংবা বিকালের সময় কাটানো, ধানমন্ডি লেকের মনোরম পরিবেশ আর চমৎকার ওয়াকওয়েগুলো আপনাকে মুগ্ধ করবেই। 

এছাড়া এই ধানমন্ডি লেকেই আছে সবার প্রিয় রবীন্দ্র সরোবর।  

বিভিন্ন বিলাসবহুল সুযোগসুবিধা

Gym

আধুনিক নিরাপদ জীবনের সকল সুযোগসুবিধাই পাবেন র‍্যান্স রোমেনাতে। ভবনে ঢুকতেই চোখে পড়বে সুবিশাল রিসেপশন এরিয়ার। এটি গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত। এই ভবনের একটি বিশেষ দিক হল এর বেইজমেন্ট নিচে তিন তলা পর্যন্ত বিস্তৃত। অর্থ্যাৎ গাড়ি রাখার স্থান নিয়ে চিন্তার কোন কারণই নেই। সুবিশাল পার্কিং স্পেসে রাখা যাবে একসাথে ৬৬টি গাড়ি। মোট ৩৩টি ইউনিট থাকা, প্রতিটি ইউনিটের জন্য পাচ্ছেন দুটি করে পার্কিং এর সুবিধা। অতিরিক্ত নিরাপত্তার জন্য বেইজমেন্ট পার্কিং এর সাথে থাকছে স্মোক ডিটেক্টরের ব্যবস্থা।

অন্যান্য বিলাসবহুল সুবিধার মধ্যে থাকছে জিম, কমিউনিটি হল, সুপ্রশস্থ লন, ছাদে বাগান করার সুবিধা ওয়াকওয়ে, বাচ্চাদের আলাদা খেলার জায়গা ইত্যাদি। ভবনের নিচে আছে দুটো বিশাল পানির রিজার্ভার। একটি দৈনন্দিন কাজে ব্যবহার্য পানির জন্য, অন্যটি অগ্নিকান্ডের মত ইমার্জেন্সি সময়ে সাপোর্টের জন্য। সব মিলিয়ে বিলাসবহুল জীবন এবং নিরাপত্তা, দুটোই একসাথে নিশ্চিত করে র‍্যান্স রোমেনা ।

বিস্তারিত ফ্লোরপ্ল্যান

Bedroom

যেহেতু ২০ কাঠা জমির উপর নির্মিত, এই ১২তলা ভবনের প্রতিটি ইউনিটই হবে অনেক বড় এবং খোলামেলা। এখানে তিন ধরণের ইউনিট আছে, ইউনিট এ – ২৮১৪ বর্গফুট, বি – ২৯৬৫ বর্গফুট

এবং সি – ২৭৫৯ বর্গফুট।  আপনার এবং আপনার পরিবারকে নিয়ে রাজসিকভাবে থাকার জন্যই এই ইউনিটগুলো নির্মিত। পর্যাপ্ত খালি জায়গার সাথে সাথে পাচ্ছেন ৪টি বেডরুম, কয়েকটি বারান্দা,  ৫টি বাথরুম, একটি ড্রয়িং রুম, ডাইনিং রুম, বিশাল একটি রান্নাঘর। আছে আলাদা সার্ভেন্ট বেড এবং বাথরুমও। আর প্রতিটি ইউনিটের সাথে নিচে ২টি করে গাড়ি পার্কিং সুবিধা তো থাকছেই।

সবমিলিয়ে র‍্যান্স রোমেনা সে সকল সুযোগসুবিধা দিচ্চেহতা আপনার পরিবারের জন্য পরম আরাধ্য। তাই এই প্রকল্পে কোন ইউনিট বুকিং দিতে চাইলে এখনই প্রপার্টি এক্সপার্টদের কল দিন ০৯৬১২৪৫১৩৫০ এই নম্বরে। চাইলে বিপ্রপার্টির ওয়েবসাইটও ভিজিট করতে পারেন ধানমন্ডিতে বিক্রির জন্য কেমন ফ্ল্যাট আছে তা জানতে।

Write A Comment