Reading Time: 4 minutes

যে কারো জীবনের অন্যতম একটি পদক্ষেপ হচ্ছে বিয়ে। বিয়ে মানেই অনেকগুলো নতুন পরিবর্তন সেইসাথে নতুন জীবনের সাথে নতুনভাবে খাপ খাইয়ে নেয়া।  এক্ষেত্রে এই নতুন জীবনটি কোথায় শুরু করবেন সেই সিদ্ধান্ত নেওয়াও গুরুত্বপূর্ণ একটি বিষয়।  তবে, সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন বাছাই করা খুব একটা সহজ বিষয় নয়। কারণ এর সাথে যুক্ত রয়েছে বাজেট, জীবনযাত্রার মান, লোকেশন, যাতায়াতসহ দৈনন্দিন প্রয়োজনীয় আরো অসংখ্য বিষয়। এ সব বিষয়গুলো বিবেচনায় নিয়ে, ঢাকার সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন বাছাই করতে, বেশ কিছু এলাকা তালিকাভুক্ত করেছি আমরা। যেখান থেকে সদ্য বিবাহিতরা সহজেই সিদ্ধান্ত নিতে পারবেন তাদের নতুন জীবনের প্রথম বাড়িটির জন্য। 

মোহাম্মদপুর 

Check out the most affordable residential areas for newlyweds in Dhaka.
উন্নত ও আধুনিক হয়ে উঠায়, মোহাম্মদপুরের প্রতি আগ্রহী হয়ে উঠছেন অসংখ্য মানুষ

শহরের সাশ্রয়ী মূল্যের আবাসিক এলাকার তালিকা করলে একাবারে শুরুর দিকেই রাখতে হবে মোহাম্মদপুরের নাম।  সাম্প্রতিক সময়ে এই এলাকাটি উন্নত ও আধুনিক হয়ে উঠায়, মোহাম্মদপুরের প্রতি আগ্রহী মানুষের সংখ্যা নেহাতই কম নয়।  হাতের কাছেই সুপার শপ, নামীদামী ব্রান্ডের আউটলেট এবং বেশ কয়েকটি মার্কেট ও শপিংমল থাকায়, প্রতিদিনের সমস্ত প্রয়োজন নিজ এলাকা থেকেই মেটাতে পারবেন আপনি। নামকরা স্কুল, হাসপাতাল, মসজিদ কিংবা মন্দির, এই এলাকাটি তার প্রতিটি বাসিন্দার জন্যই স্পেশাল কিছু না কিছু অফার করছে। তাজমহল রোড, আদাবর, নূরজাহান রোড, ইকবাল রোডের মতো পরিপাটি এলাকাগুলোতে  সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন খুঁজে নেয়া বেশ সহজ।  

বাড্ডা 

One of the best residential areas for newlyweds in Dhaka.
কর্মজীবী ​​দম্পতিদের জন্য বাড্ডা সেরা এলাকার একটি

বাড্ডা আজকের তালিকার অন্যান্য লোকেশনগুলোর মতো সম্পূর্ণ আবাসিক এলাকা না হলেও, সাম্প্রতিক সময়ে বাড্ডা এর অবস্থান ও আবাসনের সহজলভ্যতার কারণে বাসিন্দাদের মধ্যে প্রচুর জনপ্রিয়তা পেয়েছে।  নগরীর বেশিরভাগ অফিস গুলশান-বনানীতে অবস্থিত হওয়ায় কর্মজীবী ​​দম্পতিদের জন্য বাড্ডা সেরা এলাকার একটি হয়ে উঠেছে। গুলশান, বনানী অথবা মহাখালীতে যাদের অফিস, ১০ থেকে ১৫ মিনিটের মধ্যেই তারা পৌঁছে যেতে পারেন নিজের গন্তব্যে। তাই,  দূরত্বে আপনি যদি যথেষ্ট ভাগ্যবান হন তবে আপনার বাড়ি থেকে আপনার অফিসে পৌঁছতে ১০ মিনিটের মতোই লাগবে। সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন খুঁজে নিতে এই এলাকাটিও রাখতে পারেন আপনার লোকেশন লিস্টে।  

উত্তরা 

Finding the best residential areas for newlyweds is now easier than ever
সেন্ট্রালাইজড হাউজিং সেক্টর সিস্টেম উত্তরাকে বাকি সব এলাকা থেকে আলাদা করেছে

উত্তরা, এমন একটি এলাকা, যা বহু বছর ধরে পরিবর্তিত হয়েছে এবং  ও অভিজাত এলাকা হিসেবে দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠেছে বাসিন্দাদের কাছে।  পরিকল্পিত এই এলাকাটিতে স্বনামধন্য স্থপতিদের হাত ধরে গড়ে উঠেছে বিলাসবহুল ভবন এবং প্রশস্ত রাস্তা। পুরো এলাকাকে ভাগ করা হয়েছে অনেকগুলো সেক্টরে এবং প্রতিটি সেক্টরে বাসিন্দাদের জন্য গড়ে তোলা হয়েছে সবুজ পার্ক, হাসপাতাল, শপিং সেন্টার সহ নাগরিক জীবনের সকল সুবিধাদি।  এরকম একটি সেন্ট্রালাইজড হাউজিং সেক্টর সিস্টেম কেবলমাত্র উত্তরাকে বাকি সব এলাকা থেকে আলাদা করেছে তাই নয়,  বরং শহরের সেরা কমিউনিটি হিসাবে পরিচিত হয়ে উঠছে এখানকার বাড়ির মালিকদের বিশাল কমিউনিটি। সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন এর তালিকা থেকে আপনি যদি উত্তরাকেই বেছে নেন, তবে পার্ক, রেস্তোঁরা কিংবা শপিং মল, কোনো কিছুর জন্যই আপনাকে উত্তরার বাইরে যেতে হবে না।  

বনশ্রী 

Banasree is one of the most affordable residential areas for newlyweds in Dhaka.
বনশ্রী হল একটি সুসংগঠিত কমিউনিটি, যা সাশ্রয় ও কমফোর্ট দুটোই নিশ্চিত করবে একসাথে

সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন খুঁজে নিতে আপনি বনশ্রীকে একদমই উপেক্ষা করতে পারবেন না। রামপুরার প্রান্তে অবস্থিত, বনশ্রী হল একটি সুসংগঠিত কমিউনিটি, যা সাশ্রয় ও কমফোর্ট দুটোই নিশ্চিত করবে একসাথে। যে সকল নবদম্পতি বাজেটের মধ্যে তাদের কাঙ্ক্ষিত বাড়িটি সন্ধান করছে তারা বনশ্রীকে বেছে নিতে পারে খুব সহজে। নামকরা শিক্ষাপ্রতিষ্ঠান, প্রতিটি ব্লকের সুপার শপ, আধুনিক চিকিৎসা সুবিধা; আপনার আরামদায়ক জীবনযাপন নিশিত করতে যা কিছু প্রয়োজন তার সবই আপনি এখানে খুঁজে পাবেন। হাতিরঝিল রাস্তার ঠিক ওপারে থাকায় বনশ্রী বাসিন্দারা দ্রুত এবং সহজেই শহরের যে কোনও জায়গায় ভ্রমণ করতে পারবেন।

বসুন্ধরা আবাসিক এলাকা 

Bashundhara RA offers affordable houses to newlyweds
শহরের ব্যস্ততা থেকে দূরে থাকতে, অনেক নবসম্পতিদের পছন্দের এলাকা বসুন্ধরা

সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন এর ক্ষেত্রে অনেকের লিস্টেই এগিয়ে থাকবে বসুন্ধরা আবাসিক এলাকাটি।  যদি প্রকৃতির কাছাকাছি থাকতে এবং শহরের ব্যস্ততা  থেকে দূরে থাকতে চান আপনি, তাহলে এই এলাকাটি প্রিয় হয়ে উঠবে আপনার কাছে। গুলশান, বনানী, উত্তরার মতো অভিজাত এলাকার কাছাকাছি থাকতে এই এলাকাটিকে বেছে নেয়া আদর্শ।  সহজ যাতায়াত ব্যবস্থা তো আছেই। সাথে সাশ্রয়ী মূল্যে বাসা ভাড়া নিতে বসুন্ধরার জি ব্লক এগিয়ে থাকবে অনেকখানি।  এশিয়ার অন্যতম বড় শপিং সেন্টার ‘যমুনা ফিউচার পার্ক’ বসুন্ধরার পাশেই হওয়ায় শপিং নিয়েও ভাবনা নেই এই এলাকার বাসিন্দাদের। 

মিরপুর ডিওএইচএস 

Check out the most affordable residential areas for newlyweds in Dhaka.
মিরপুরে নবদম্পতিরা বেশ সাশ্রয়ী মূল্যে খুঁজে পাবেন অসংখ্য আধুনিক আবাসন

ঢাকার প্রাণকেন্দ্রে, অন্যতম একটি পরিকল্পিত এলাকা হচ্ছে মিরপুর ডিওএইচএস। যেখানে নবদম্পতিরা বেশ সাশ্রয়ী মূল্যেই খুঁজে পাবেন অসংখ্য আধুনিক আবাসন।  শপিং মল থেকে শুরু করে পার্ক, রেস্টুরেন্ট, সবকিছুইই এখানে রয়েছে একদম হাতের নাগালে। নতুন জীবনের শুরুতে আপনি যদি, আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত ২ বেডরুমের চমৎকার একটি অ্যাপার্টমেন্ট খুঁজে নিতে চান, তাহলে এই এলাকাটি আপনার জন্য একদম পারফেক্ট। এছাড়া, পরিবহন সুবিধার কথা চিন্তা করলে মিরপুর রয়েছে একেবারে শীর্ষে। যে কারণে এই লোকেশনটি থেকে  খুব সহজে যাতায়াতও করতে পারবেন আপনি।

প্রিয়জনের সাথে নতুন জীবন শুরু করা, প্রত্যেকের জন্যই বহুদিনের লালিত স্বপ্ন।  কিন্তু সঠিক সিদ্ধান্ত না নিতে পারলে, সেই স্বপ্ন পূরণই দুঃসাধ্য বলে মনে হয়, জীবন হয়ে যায় দুর্বিষহ। তাই আপনি কী খুঁজছেন এবং কোথায় খুঁজছেন, এটি যদি বুঝে নিতে পারেন, তাহলে নতুন জীবনের সিদ্ধান্ত নেয়া হয়ে যায় অনেকখানি সহজ। তাই আপনার স্বপ্নপুরণের সিদ্ধান্তকে কিছুটা এগিয়ে নিতে আজকের ব্লগে আমরা রেখেছি সদ্য বিবাহিতদের জন্য সাশ্রয়ী মূল্যে সেরা আবাসন এর অনেকগুলো অপশন। এর মধ্যে কোন এলাকাটিতে আপনি আপনার নতুন জীবনের শুরুতে বেছে নিতে চান, জানান কমেন্টে।      

Write A Comment

Author