Reading Time: 4 minutes

বছরের পর বছর, ইন্টেরিয়র ডিজাইন স্টাইলগুলো দ্রুত পরিবর্তন হতে দেখা গিয়েছে। ঐতিহ্যবাহী ভিক্টোরিয়ান ডিজাইন থেকে শুরু করে মিনিমালিস্টিক মডার্ন ডিজাইন প্রতিটি ডেকোর স্টাইলে এসেছে আরও আধুনিকতা এবং কার্যকারিতা। এক রঙা রং বা নিউট্রাল কালার প্যালেটের জন্য অনেকের কাছেই মডার্ন ইন্টেরিয়র ডেকোরটা বেশ সাদামাটা এবং শীতল মনে হয়। তবে বেশ কিছু উজ্জ্বল রং ব্যবহারের ফলে ঘরের চেহারা নিমিষেই বদলে যেতে পারে। আপনি চাইলেই ঘরে এই সমস্ত রং ব্যবহার করে ঘরের পাশাপাশি নিজের জীবনকেও রঙিন করে নিতে পারেন। হোম ডেকোরে বোল্ড রং গুলো কেমন জাদু ছড়াতে পারে সে সম্বন্ধে জানুন এখানে।

হলুদ

হলুদ সোফা
উজ্জ্বল রঙের ভেতর হলুদ রংটা বেশ জনপ্রিয়

হলুদ একটি আনন্দের রং! এই রং দেখলেই উচ্ছ্বাস এবং সুখ মনের ভেতর নাড়া দেয়। এই রঙটা আমাদের কাছে বেশ পরিচিত। দৈনন্দিন জীবনে এই রঙটি সবসময়ই আনন্দ এনে দিয়েছে মনে। কখনো পাকা লেবুর মিষ্টি হুলুদ রং দেখে চোখ জুড়িয়ে যায় আবার কখনো ফুলের মিষ্টি রঙে মন ভরে যায়। হলুদের এত চমৎকার চমৎকার শেড রয়েছে যা আপনাকে প্রতি মূহুর্তে অবাক করবে। তাছাড়াও, সোনালি রোদের কথা তো বলতে ভুলেই যাওয়া হল। এমন ঘর আলো করা হলুদ রং ভালোবাসে না এমন কেউ নেই। উজ্জ্বল রঙের ভেতর হলুদ রংটা বেশ জনপ্রিয়। আপনি চাইলে  হালকা হলুদ রং ঘরের ভেতরে ব্যবহার করতে পারেন। হালকা রং গুলো দেখতে হালকা হলেও ঘরে উজ্জ্বল ভাব এনে দিবে নিমিষেই! নিয়ন হলুদ ব্যবহার করে ঘরের ভেতরে স্টাইল স্টেটমেন্ট তৈরি করা যায় মডার্ন ইন্টেরিয়রে বেশ সুন্দর করে মানিয়ে যায় এটি। এমনকি ডেকোরে টুকরো টুকরো হলুদও চাইলে ছড়িয়ে দিতে পারেন। ড্রয়িং রুমের হলুদ সোফা কিংবা বেডরুমের হলুদ বেডশীট এভাবেও ডেকোরে হলুদ ছড়িয়ে দিতে পারেন। আর হালকা হলুদ রং দেয়ালে ব্যবহার করা যেতে পারে। চাইলে পর্দায়ও হালকা হলুদ ব্যবহার করতে পারেন। ঘরের ভেতর চাঙ্গা ভাব আনতে হলুদ বা হলুদের নানান শেডের জুড়ি নেই। 

লাল

রেড ডেকোর
ডেকোরে রেট্রো ভাইব যুক্ত করতে লাল ব্যবহার করা যেতে পারে

আবেগ আর আত্মবিশ্বাস জাগিয়ে তোলে এমন একটি রং এই লাল! ঘরের ডেকোরে এটা প্রধান রং হিসেবে ব্যবহার করা একটু সাহসী পদক্ষেপ হলেও অন্যান্য অনুষঙ্গে এই রংকে বেশ সুন্দর করেই ব্যবহার করা যায়। বিভিন্ন ঘরের ডেকোর সেট আপে লাল ব্যবহার করলে ঘর অল্পতেই উজ্জ্বল হয়ে ওঠে। লিভিং রুম হোক কিংবা বেডরুম লালের ছোঁয়ায় ঘরের ভেতর উজ্জ্বলতা বিরাজ করে। সোফার কুশনটা লাল রঙের হতে পারে কিংবা শোপিসটায় থাকতে পারে লালের ছোঁয়া। এছাড়াও, সাদার সাথে লাল রঙের ব্যবহারও বেশ সুন্দর লাগবে হোম ডেকোরে। এমনকি ডেকোরে রেট্রো ভাইব যুক্ত করতে লাল ব্যবহার করা যেতে পারে। তাছাড়া আপনি রং নিয়ে যদি সাহসী কিছু করতে চান এক্ষেত্রে লাল রঙের টাইলস ব্যবহার করা যেতে পারে, চাইলে আসবাবেও রাখতে পারেন লাল রঙের ছোঁয়া। 

নীল

লিভিং রুম
নীল রঙের কুশন বা নীল রঙের বেডশীটও ব্যবহার করা যেতে পারে

এই রঙটি বহুরূপী। এই শীতল একটা অনুভূতি এনে দিবে আবার এই আপনার মন আলো করবে। এই রঙের ব্যবহারও বহুরূপী। নীল কখনো ঘরের ভেতর শিতলতা আনে আবার কখনো উষ্ণ অনুভবও আনে। নির্ভর করে আপনি কীভাবে এই রংটিকে ব্যবহার করছেন। হোম ডেকোরে বোল্ড রং এর কথা বলতে গেলেই নীল রঙের কথা প্রথমেই মাথায় আসবে। যে কোন ঘরে সাদার সাথে নীল মিলিয়ে ব্যবহার করা যায়। এছাড়াও, নীল রঙের ফুলদানি  বা দেয়ালে নীল রঙের ক্যানভাস সব ভাবেই নীল রঙটি ঘরের ভেতর উজ্জ্বলতা ছড়িয়ে দিতে পারবে। এমনকি অ্যাকসেন্ট ওয়ালেও নিউট্রাল রঙের সাথে নীলকে ব্যবহার করলে বেশ অন্যরকম একটা ডেকোর হয়ে উঠবে। এছাড়াও, নীল রঙের কুশন বা নীল রঙের বেডশীটও ব্যবহার করা যেতে পারে। দেয়ালের কথা বললে, কেবল একটি দেয়ালে নীল রং করলে কিন্তু পুরো ঘরে ডেকোরটাই নতুন হয়ে উঠবে।

সবুজ 

সবুজ ডেকোর
এই রঙের ব্যবহার ঘরের ভেতর ক্লাসিকভাব এনে দেয়

এই রং কমবেশি সবার যেমন প্রিয় তেমনি পরিচিত। প্রকৃতির সুবাদে এই রংকে খুঁজে পাওয়া, সেই মর্মে প্রকৃতিকে ধন্যবাদ না দিলেই নয়। এই রঙটি স্বভাবে বহুমুখী বলে আধুনিক হোক বা ট্র্যাডিশনাল ডেকোর সবকিছুতেই মানিয়ে যায়। সবুজ হোম ডেকোরে বোল্ড রং না হলেও এই রঙের ব্যবহার ঘরের ভেতর ক্লাসিভাব এনে দেয়। আসবাবগুলো বেছে নিতে পারেন মেটালিক গোল্ড রঙের তাহলে ঘরের ভেতর বিলাসবহুল একটা আমেজ মূহুর্তেই ফুটে উঠবে। ফরেস্ট গ্রিন বা পাতা সবুজটা যে কোন ডেকোরে দুর্দান্তভাবে ফুটে ওঠে। ঘর দেখতেই অনেক উজ্জ্বল লাগে।

গোলাপি 

পিংক ফ্লোরাল
ফ্লোরাল পিংক লিভিং রুমের জন্য বেছে নিতে পারেন

এই রঙটি যেকোন ঘরে ব্যবহার করা হয়ে থাকে মেয়েলি ভাব আনার জন্য। হোম ডেকোরে বোল্ড রং হিসেবে গোলাপির রয়েছে নানারকম শেডস। যেমন, বেবি পিংক, হট পিংক এবং ফ্লোরাল পিংক। বেবি পিংক যেকোন মেয়ের ঘরে ফেমিনিন একটা আবহ তৈরি করতে পারে। এক্ষেত্রে হট পিংক সোফাগুলো ব্যবহার করা যেতে পারে। ফ্লোরাল পিংক লিভিং রুমের জন্য বেছে নিতে পারেন। হালকা শেডের গোলাপি রং উষ্ণ আবহ তৈরি করতে পারে। ঘরটা আলোকিত দেখায় বলে ওয়েলকামিং একটা আমেজ বিরাজ করে থাকে। 

হোম ডেকোরে বোল্ড রং হিসেবে এই সবগুলো রঙই আপনাকে এনে দেবে নতুনত্ব। উজ্জ্বলতা বাড়িয়ে তুলবে বহুগুণে। রঙের একেকটি শেড আপনাকে এনে দেবে একেক রকমের আমেজ। আপনি যদি এমন কিছু আপনাকে বাসায়ও করাতে চাচ্ছেন? এক্ষেত্রে বিপ্রপার্টিকে যোগাযোগ করেই দেখুন না! একদম আপনার মনের মত করে সাজিয়ে তুলবে আপনার ঘরটি। যোগাযোগ করুন এখনই! 

কলঃ ০৯৬১২১১০০১১
ইমেইলঃ  interior@bproperty.com
ভিজিট করুন  https://my.bproperty.com/interior 

Write A Comment