Reading Time: 3 minutes

সারা ঢাকার মধ্যে একটি অন্যতম সাজানো গোছানো, অভিজাত, আবাসিক এলাকা হল বসুন্ধরা আবাসিক এলাকা। অনেকেই স্বপ্ন দেখেন এমন একটি এলাকায় বসবাসের। তবে আবাসিক এলাকার লেবেল ছাড়িয়ে দিনদিন বসুন্ধরা হয়ে উঠছে এক সম্ভাবনাময় বাণিজ্যিক এলাকাও। এয়ারপোর্ট, উত্তরা, গুলশান বনানী, বাড্ডা রামপুরা কিংবা হালের পূর্বাচল, সব এলাকার ঠিক যেন মধ্যমণি হয়ে আছে এলাকাটি। আর ঠিক এ কারণেই ভবিষ্যতের কমার্শিয়াল জোন হিসেবে যেন এলাকাটি ধীরে ধীরে হয়ে উঠছে হট কেক। এই সম্ভাবনাকে মাথায় রেখেই ইউনিয়ন প্রপার্টিজ লিমিটেড নির্মাণ করতে যাচ্ছে ইউনিয়ন টাওয়ার নামের এক বিশাল প্রকল্প। প্রায় ৩৭ কাঠা জায়গার উপরে গড়ে উঠতে থাকা ১৮ ফ্লোরের এই টাওয়ারটি সম্পূর্ণ বাণিজ্যিক যেখানে হবে নানান রিটেইল ও করপোরেট অফিসের ঠিকানা। কিছু মুহূর্তের জন্য চলুন ঘুরে আসি অপার সম্ভাবনাময় ইউনিয়ন টাওয়ার থেকে।

কমার্শিয়াল স্পেসের জন্য কেন বসুন্ধরা সম্ভাবনাময়

 দিনেদিনে ঢাকা যত সম্প্রসারিত হচ্ছে পরিবর্তিত হচ্ছে এর দৃশ্যপট। একসময় মতিঝিল ছিল ঢাকার বাণিজ্যিক কেন্দ্র আর উত্তর দিকে মোটামুটি বনানীর পরই ঢাকা শেষ হয়ে যেত। তবে গত ২ দশকে এ দিকটায় হয়ছে অভূতপূর্ব উন্নয়ন। নতুন বাণিজ্যিক হাব হিসেবে গড়ে উঠেছে গুলশান, বনানী ও আশপাশের এলাকা। ঢাকা শহর এখন উত্তরা ছাড়িয়ে প্রায় আশুলিয়া টঙ্গী পর্যন্ত চলে গিয়েছে। এর সাথে যুক্ত হয়েছে ভবিষ্যতের ঢাকা পূর্বাচলের ধীরে ধীরে আত্মপ্রকাশ। তাই বাণিজ্যিক এলাকা হিসেবে এর কদর বাড়ছেই। এশিয়ার অন্যতম বৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্ক এখানেই অবস্থিত। দেশের টেলিকমিউনিকেশন জায়ান্ট গ্রামীনফোনের করপোরেট অফিস জিপি হাউজও এখানে। আছে দেশের সেরা হাসপাতালের একটি এভারকেয়ার হসপিটাল (পূর্বের অ্যাপোলো হসপিটাল)। সব মিলিয়ে এই এলাকার কমার্শিয়াল পটেনশিয়াল অনে হাই। আর সেই সম্ভাবনার একটি দরজাই যেন খুলে দিতে যাচ্ছে ইউনিয়ন টাওয়ার নামের প্রকল্পটি।  

একনজরে ইউনিয়ন টাওয়ার

ইউনিয়ন টাওয়ার এন্ট্রেস
ইউনিয়ন টাওয়ার প্রবেশপথ

ইউনিয়ন টাওয়ার আপনার বিজনেসকে নিয়ে যেতে পারে এক অনন্য উচ্চতায়। একনজরে দেখে নিন ৩৬.৫৫ কাঠার বিশাল জায়গা জুড়ে নির্মিয়মান এই প্রকল্পের কিছু উল্লেখযোগ্য দিক। 

প্রকল্পের নাম ইউনিয়ন টাওয়ার
ডেভেলপার ইউনিয়ন প্রপার্টিজ লিমিটেড
লোকেশন বসুন্ধরা আবাসিক এলাকা
প্রকল্পের ধরণ কমার্শিয়াল (রিটেইল ও কর্পোরেট)
ভবন সংখ্যা ১টি
জমির পরিমাণ কাঠা
ফ্লোর সংখ্যা ১৮ টি (৪টি বেজমেন্ট + গ্রাউন্ড ফ্লোর + ১৩টি)
মোট
ফ্লোরের আয়তন (বর্গফুটে)
১৮১২৯ বর্গফুট
লিফট সংখ্যা ৬ টি (হাই স্পিড এলিভেটর)
প্রকল্পটি উত্তরমুখী ও পূর্বমুখী
ইলেক্ট্রিসিটি ব্যাকআপ ফুল লোড অটো ব্যাকআপ জেনারেটর 
মোট পার্কিং ১২৫টি
ওয়েস্ট ডিজপোজাল ব্যবস্থা রয়েছে
পানি বিশুদ্ধিকরণ ব্যবস্থা রয়েছে
লিড (LEED) সার্টিফিকেশন লিড গোল্ড সার্টিফাইড

লোকেশন

রাতের ইউনিয়ন টাওয়ার
রাতের ইউনিয়ন টাওয়ার (নকশাকারীর কল্পনায়)

একটি কমার্শিয়াল রিয়েল এস্টেট প্রজেক্টের সফল হতে হলে কী প্রয়োজন? প্রথমেই আসে চমৎকার যোগাযোগের ব্যাপারটি। ঢাকার অন্যতম ব্যস্ত রাস্তা প্রগতি সরনী বা রামপুরা – বাড্ডা রোড থেকে এর দূরত্ব ১২০০ মিটার। পূর্বাচলের সাথে ঢাকার লাইফলাইন ৩০০ ফিট হাইওয়ে আছে ইউনিয়ন টাওয়ার থেকে ১৮০০ মিটার দূরে। দেশের ব্যস্ততম এয়ারপোর্ট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দূরত্ব সাথে ছয় কিলোর সামান্য বেশি। এরপর আসে লেনদেনের বিষয়টি। ইতোমধ্যেই ব্যাংক এশিয়া, সোশ্যাল ইসলামি ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা আছে ইউনিয়ন টাওয়ার থেকে ১ কিলো রেডিয়াসের মধ্যে। এছাড়া আছে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা, এয়ারকেয়ার হসপিটালের মত স্থাপনা। আগে আলোচিত আগামী ঢাকার মিডল পয়েন্ট হয়ে উঠার সম্ভাবনা তো থাকেই। সব মিলিয়ে লোকেশন হিসেবে এ এক অনবদ্য কমার্শিয়াল হাব যেন ইউনিয়ন টাওয়ারের লোকেশন। এক নজরে দেখে নিন বিভিন্ন উল্লেখযোগ্য স্থান থেকে দূরত্ব

লোকেশন দূরত্ব
ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা ১৪০ মিটার
এয়ারকেয়ার হসপিটাল ১৭০  মিটার
ব্যাংক এশিয়া ৩০০  মিটার
সোশ্যাল ইসলামি ব্যাংক ৪০০ মিটার
ট্রাস্ট ব্যাংক ৫০০  মিটার
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ৬৫০  মিটার
প্রগতি সরনী ১.২ কিলোমিটার
৩০০ ফিট হাইওয়ে ১.৮  কিলোমিটার
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ৬.৬  কিলোমিটার

ফ্লোর প্ল্যান ও বিভিন্ন আনুসাঙ্গিক সুবিধাদি

ইউনিয়ন টাওয়ার
ইউনিয়ন টাওয়ার

এই বাণিজ্যিক ভবনে আছে ১২৫টি গাড়ি একসাথে পার্কিং করার সুবিধা। এ জন্য ব্যবহৃত হবে বেজমেন্টের একটি বিশাল অংশ। এছাড়া রিটেইল শপের বা বিজনেসের জন্য থাকছে ১ম ও ২য় ফ্লোর যার সম্মিলিত আয়তন প্রায় ১২ হাজার স্কয়ার ফুট। আর মূলে যে উদ্দেশ্য সেই করপোরেট অফিসস্পেস থাকছে ৫ম থেকে ১৩তম ফ্লোর পর্যন্ত, বিশাল ১৮হাজার+ বর্গফুট স্পেস নিয়ে।

তাই, যেসব সুযোগসুবিধাদি আপনি পাচ্ছেন ইউনিয়ন টাওয়ারে তা হল

  • ৬টি হাই স্পিড এলিভেটর
  • সুসজ্জিত, চোখধাঁধানো প্রবেশপথ
  • একাধিন গাড়ি প্রবেশ ও বাহির পথ
  • ২৪ ঘন্টা নিশ্ছিদ্র সিকিউরিটি
  • অত্যাধুনিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থা
  • ফুড কোর্ট
  • ডিলাক্স করপোরেট অফিসস্পেস
  • রুফটপ হেলিপ্যাড 

এবং আরও অনেক

তাই, ভবিষ্যতের কমার্শিয়াল স্পেসে বিনিয়োগ হোক আর আপনার লাক্সারিয়াস অফিসের জন্যই হোক, ইউনিয়ন টাওয়ার হতে পারে সেই কাঙ্ক্ষিত গন্তব্য। রিটেইল এবং অফিস স্পেস, দুইই অ্যাভেইলেবল থাকায় এবং অসংখ্য সেট অফ দ্যি আর্থ সুযোগ সুবিধার কারণে কমার্শিয়াল প্রজেক্ট হিসেবে এটি অনন্য। ইউনিয়ন টাওয়ারের এক্সক্লুসিভ মার্কেটিং এর দায়িত্বে আছে দেশ সেরা বিপ্রপার্টি ডট কম। আপনার স্পেসটি বুকিং দিতে কল করুন এখনই ৯৬১২৪৫১৩৫৫ নাম্বারে! 

Write A Comment