Reading Time: 4 minutes

বাংলাদেশের প্রেক্ষাপটে সকল চাহিদা মিটিয়ে মনের মত একটি বাসা খুঁজে বের করা কোন সহজ কাজ নয়। মানুষ মাসের পর মাস ধরে খুঁজেও মনের মত বাসা খুঁজে পায় না। এবং এরপরেও একদম পারফেক্ট একটি বাসা খুঁজে পেতে লাগে ভাগ্যের সহায়তা, এতটাই কঠিন অল্প সময়ের মাঝে ঢাকা শহরে একটি বাসা খুঁজে পাওয়া! অর্থাৎ নতুন বাড়ি খুঁজে বের করার শারীরিক এবং মানুসিক ঝক্কি,উভয়ই অনেক বেশি। তবে বাংলাদেশের একমাত্র পূর্ণাঙ্গ প্রপার্টি সল্যুশন প্রোভাইডার বিপ্রপার্টির কল্যাণে প্রপার্টি খুঁজে বের করার এই ক্লান্তিকর যাত্রা অনেকটাই সহজ হয়ে উঠেছে। বিপ্রপার্টি ওয়েবসাইটে লিস্টেড আছে অসংখ্য প্রপার্টি যেখান থেকে বেছে নেয়া সম্ভব নিজের প্রয়োজনমত। আর সম্প্রতি রিলিজ হওয়া বিপ্রপার্টি অ্যাপ সমগ্র ব্যাপারকেই নিয়ে এসেছে হাতের মুঠোয়। কী কী সুবিধা পাওয়া দেবে এই বিপ্রপার্টি অ্যাপ ? চলুন জেনে নেয়া যাক এর কিছু উল্লেখযোগ্য ফিচার সম্পর্কে। 

কাস্টম সার্চ করার অপশন

Bproperty app search

ধরুন আপনার সামনে সম্ভাব্য প্রপার্টি আছে কয়েক হাজার। কিন্তু যদি প্রয়োজনমাফিক সঠিকভাবে সার্চ করারই অপশন না থাকে তাহলে বিষয়টি আরও ক্লান্তিকর। বিপ্রপার্টি অ্যাপ দিচ্ছে আপনার প্রপার্টি সার্চের উপর সম্পূর্ণ স্বাধীনতা। প্রপার্টির দাম বা ভাড়া থেকে শুরু করে লোকেশন, সাইজ কিংবা কয় বেডের এমনকি কত বাথের বাসা প্রয়োজন, সবই আপনি চাইলে বেঁছে নিতে পারেন এই সহজবোধ্য সার্চ ফিল্টার ব্যবহার করে। তাই চাহিদা হোক বাসা ক্রয় কিংবা ভাড়া, বিপ্রপার্টি অ্যাপ দিয়ে কাস্টোমাইজড সার্চ অপশন। এমনকি অ্যাপ থেকে শুধু প্রপার্টির বিভিন্ন সুযোগসুবিধা সম্পর্কেই নয়, আপনি জেনে নিতে পারবেন এর আশেপাশের এলাকা সহ দরকারী প্রতিষ্ঠান যেমন স্কুল, কলেজ, হাসপাতাল, রেস্টুরেন্ট কী কী আছে তা সম্পর্কেও। 

মর্টগেজ ক্যালকুলেটর

Mortgage calculator

বিপ্রপার্টি অ্যাপের ভেতরেই বিল্ট-ইন হিসেবে থাকছে লোন বা মর্টগেজ ক্যালকুলেটর। বাড়ি বা প্রপার্টি ক্রয়ের সময় হোম লোনের কথা বিবেচনা করা স্বাভাবিক একটি প্রক্রিয়া। আর বিপ্রপার্টি অ্যাপ থেকেই হিসাব করা সম্ভব ডাউনপেমেন্ট, লোনের মেয়দ, সুদের হার সহ কোন লোনের বিস্তারিত সকল বিষয়। প্রতিটি প্রপার্টি লিস্টিং পেজেই আছে এই মর্টগেজ ক্যালকুলেটরের উপস্থিতি। ফলে এটি ব্যবহার করে বিপ্রপার্টির যে কোন লিস্টিং এর ফাইনান্সিয়াল সাপোর্ট সম্পর্কে ধারণা করা যাবে। কেননা একটি পূর্ণাঙ্গ প্রপার্টি স্যলুশন প্রোভাইডার হিসেবে বিপ্রপার্টি শুধু প্রপার্টি ক্রয় বিক্রয়ই নয় বরং লিগ্যাল অ্যাডভাইজ, ফিন্যান্সিয়াল অ্যাডভাইজ ইত্যাদি বিষয়েও বিপ্রপার্টি  সাপোর্ট দিয়ে থাকে।

প্রপার্টি যোগ করার সুবিধা

Add property

বিপ্রপার্টি অ্যাপ শুধুমাত্র ভাড়াটিয়া বা ক্রেতাদের জন্যই নয় বরং বাড়ির মালিক বা বিক্রেতাদের জন্যও এক দারুণ প্ল্যাটফর্ম। যদি বিক্রি বা ভাড়ার জন্য আপনি আপনার প্রপার্টি লিস্ট করতে চান তাহলে তা খুব সহজেই করা সম্ভব বিপ্রপার্টি অ্যাপ ব্যবহার করেই। অ্যাপের উপরে বাম কোণায় রয়েছে মেনু অপশন, যেখানে ট্যাপ করলেই সম্পূর্ণ মেনু চলে আসবে। এর ভেতরে থাকা “প্রপার্টি যোগ করুন” অপশনে কিলিক করলেই নতুন একটি পেজে ওপেন হবে একটি ফরম। কয়েক মিনিট সময় নিয়ে এই ফরমে বিস্তারিত তথ্য পূরণ করে জমা দিলেই আপনার কাজ শেষ। আমাদের এজেন্ট আপনার সাথে যোগাযোগ করে বাকি প্রসেস শেষ করে প্রপার্টি লিস্ট করে দেবেন যেন তা প্রপার্টির খোঁজে থাকা সকলের কাছে পৌঁছে যায়।

নতুন প্রজেক্ট দেখার সুবিধা

New project

বিপ্রপার্টি অ্যাপে আরও আছে “নতুন প্রজেক্ট” নামে একটি অপশন। এখান থেকে আপনি বিপ্রপার্টির অফারকৃত সকল এক্সক্লুসিভ প্রজেক্ট সম্পর্কে ধারণা পেতে পারবেন। এখানে একটি সার্চ প্যানেলও থাকবে যার মাধ্যমে আপনি কোন শহরে কী ধরণের প্রপার্টি খুঁজছেন সে বিষয়টি ফিল্টার-আউট করতে পারবেন। দাম থেকে শুরু করে ফ্লোর প্ল্যান এমনকি এই প্রজেক্টের নির্মাতা সম্পর্কেও তথ্য পাবেন আপনি এখানে। প্রয়োজনে অ্যাপের বাইরে থাকা যে কোন তথ্যর জন্যও আপনি অনুরোধ করতে পারেন। সেক্ষেত্রে আমাদের সাথে  কল, ইমেইল কিংবা এসএমএসের মাধ্যমে যোগাযোগ করার সুযোগও থাকছে আপনার জন্য।

এরিয়া গাইড ও অন্যান্য গাইডসমূহ

Area guide

বাংলাদেশের জনপ্রিয় শহরগুলোর বিভিন্ন এলাকা সম্পর্কে আলাদাভাবে ধারণা দেবার লক্ষ্য নিয়ে বিপ্রপার্টির ডাটাবেইজে প্রতিনিয়ত যুক্ত হচ্ছে এরিয়া গাইড। কোন এলাকায় আপনার বাসা কিংবা ব্যবসা বদল করতে চাইলে সবার আগে প্রয়োজন পড়ে সেখানকার সম্পর্কে বিভিন্ন খোঁজখবর নেয়া। আর সেটি যেন আপয়ান্র হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমেই সম্ভব হয় সেজন্যই এই এরিয়া গাইডের প্রবর্তন। 

এছাড়াও আমাদের অ্যাপে থাকছে বিভিন্ন ধরণের স্টেপ বাই স্টেপ গাইড যাতে বিপ্রার্টির মাধ্যমে একটি প্রপার্টি ক্রয় বা বিক্রয় করতে চাইলে কী কী করতে হবে তার বিস্তারিত বর্ণনা রয়েছে। 

বিপ্রপার্টি ব্লগ

Bproperty blog

এবং এসবের বাইরেও, বিপ্রপার্টি অ্যাপের ভেতরেই আপনি পাবেন একটি বিশ্বমানের ব্লগ যেখানে রিয়েলে এস্টেট খাত, লাইফস্টাইল বা অর্থনীতি নিয়ে সুপাঠ্য এবং তথ্যসমৃদ্ধ বিভিন্ন আর্টিকেল পাওয়া যাবে বাংলা ও ইংরেজিতে লেখা। তাই এসব নিয়ে আপডেটেড থাকতে চাইলে এই বিপ্রপার্টি ব্লগ হতে পারে চমৎকার একটি ঠিকানা। যা খুব সহজেই খুঁজে পাওয়া যাবে বিপ্রপার্টি অ্যাপের মেনু থেকে। 

ভবিষ্যৎ সর্বদাই গতিশীলতার দিকে ধাবমান। যুগের সাথে তাল মিলিয়ে চলতে তাই সবকিছুকেই আধুনিক এবং অধিক কর্মক্ষম হয়ে উঠতে হচ্ছে। সেজন্য এই দ্রুতবর্ধনশীল খাতের অংশ হয়ে থাকতে প্রয়োজন বিপ্রপার্টি অ্যাপের মত আধুনিক সমাধানের। বিপ্রপার্টি অ্যাপ ডাউনলোড করুন এখনই! 

Write A Comment