Reading Time: 4 minutes

আগের সেই সময়টা এখন আর নেই! আগে সবাই  স্বাস্থ্যকর খাবার খেতো আর সামান্য শারীরিক কসরতই যথেষ্ট ছিল একটা স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য। কিন্তু এখনের দৃশ্যপট যেন ভিষণ আলাদা। দৈনন্দিন জীবনে আমাদের সময়সূচীর গড়মিলের জন্য হয়ে ওঠে নানান সমস্যা। না ঘুমের ঠিক আছে না খাদ্যের। ঘরের খাবারের থেকে বাইরের খাবারই আমাদের কাছে প্রাধান্য পায় বেশি। বাইরের খাবারের পাশাপাশি পার্ক আর খেলার মাঠের স্বল্পতাও চোখে পড়ার মত। তাহলে শারীরিক সুস্থতা নিশ্চিত করতে আপনাকে অবশ্যই বেছে নিতে হবে বিকল্প কোন উপায়। তা হচ্ছে ফিটনেস সেন্টার । যারা ধানমন্ডির বাসিন্দা তাদের জন্য আজকের এই ব্লগ। ধানমন্ডির শীর্ষ ৪ টি ফিটনেস সেন্টার সম্বন্ধে জানা যাক। 

রুসলান’স স্টুডিও ধানমন্ডি 

Ruslan's Studio Dhanmondi

চমৎকার এই স্টুডিওটি কেবল ধানমন্ডিতেই অবস্থিত। এর আর কোন ব্রাঞ্চ নেই। এই ফিটনেস সেন্টারের মিস বাংলাদেশ খ্যাত মডেল পিয়া জান্নাতুল সহ আরও নামীদামী অনেকেই এখানেই জিম করে থাকেন। বরেণ্য অনেকেরই ফিটনেস সেন্টার এটা। এখানে প্রত্যেকের ফিটনেস লক্ষ্য অনুযায়ী কাস্টমাইজ করা হয় ব্যায়াম। জিমটি বিশ্বমানের যন্ত্রপাতি, হাইটেক সরঞ্জাম এবং অত্যাধুনিক সুযোগ-সুবিধা দিয়ে সজ্জিত। এদের আছে পেশাদার প্রশিক্ষক রয়েছে যারা কেবল জিম ওয়ার্কআউটই করে থাকেন না বরং আরও আধুনিক বেশ কিছু ব্যায়ামে অভিজ্ঞ। 

মেম্বারশিপ প্ল্যান

১ মাসের সদস্যপদ: ৭০০০/ – টাকা
৩ মাসের সদস্যপদ ১৮,০০০ / – টাকা
৬ মাসের সদস্যপদ: ৩০,০০০ / – টাকা

অপারেটিং সময়: সকাল ৭ টা – ১১ টা
অবস্থান: ধানমন্ডি সীমান্ত সম্ভার, ১৫ /এ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ৫ম তলা, ১২০৯ ঢাকা।  

ম্যাসল ম্যানিয়া জিম

Muscle Mania

২০০৭ সালে যাত্রা শুরু করা ধানমন্ডির প্রাচীনতম জিমনেসিয়ামগুলোর মধ্যে  ম্যাসল ম্যানিয়া অন্যতম একটি জিম। আবদুর রহমান রাজীব এবং দেবাশীষ ঘোষের এই জিমটি তাসকিন আহমেদ, মোহাম্মদ আশরাফুলসহ আরও অনেকের খেলার মাঠ। এখানে ব্যায়াম করা সময় কাটানোসহ সবকিছুই এখানে করে থাকে। প্রশিক্ষণের জন্য হাই-গ্রেড সরঞ্জামগুলি এখানে সুন্দর সুশৃঙ্খলভাবে সাজিয়ে রাখা হয়েছে। ডায়েট, পুষ্টি পরামর্শ, স্ট্রেচিং এরিয়া, কার্ডিও সরঞ্জাম, কার্ডিওভাসকুলার প্রশিক্ষণ, স্পিন সাইক্লিং স্টুডিও, লকার এবং শাওয়ার সুবিধাসহ আরও বেশ কিছু সুযোগ সুবিধা এখানে পাওয়া যায়। ওজন বৃদ্ধি এবং ওজন হ্রাস প্রোগ্রাম অভিজ্ঞ এবং প্রত্যয়িত প্রশিক্ষকদের কাছ থেকে পাওয়া যায়। এমনকি ব্যক্তিগত প্রশিক্ষণও পাওয়া যায়। 

এক্সপ্রেস  সদস্যপদ:

দৈনিক: ৯০০ / -টাকা
১ সপ্তাহ: ২,৫০০ / -টাকা
২ সপ্তাহ: ৪,০০০ / -টাকা
১ মাসের সদস্যপদ: ৭,০০০ / -টাকা
২ মাসের সদস্যপদ: ৮,৫০০ / -টাকা
৩ মাসের সদস্যপদ: ১২,০০০ / – টাকা
৬ মাসের সদস্যপদ: ১৭,০০০ / – টাকা
বার্ষিক সদস্যপদ: ৩০,০০০ / -টাকা

পাওয়ার  সদস্যপদ:

প্রতিদিন: ৭০০ / -টাকা
১ সপ্তাহ: ২,০০০/ -টাকা
২ সপ্তাহ: ৩,০০০ / -টাকা
১ মাসের সদস্যপদ: ৪,০০০ / -টাকা
২ মাসের সদস্যপদ: ৬,৫০০ / -টাকা
৩ মাসের সদস্যপদ: ৯,০০০ / – টাকা
৬ মাসের সদস্যপদ: ১৪,০০০ / – টাকা
বার্ষিক সদস্যপদ: ২৫,০০০ / -টাকা

অপারেটিং সময়: সকাল ৬.৩০ টা – ১০.৩০ টা
অবস্থান: বাড়ি নম্বর: ৩৩ / বি, রোড নং: ৪, ধানমন্ডি ১২০৫ ঢাকা, বাংলাদেশ।

ব্লেড সিক্স পার্সেন্ট ফিটনেস স্টুডিও

Blade 6% Fitness Studio

বর্তমানে ধানমন্ডির বৃহত্তম জিমগুলোর মধ্যে একটি এটি। সুসজ্জিত এই ফিটনেস সেন্টারটি ইন্টেরিয়রে বেশ আধুনিক। জিমটির পরিবেশ বেশ ওয়েলকামিং স্বাচ্ছন্দ্যে আপনি বেশ কিছুক্ষণ কাটাতে পারবেন। এই কারণেই বিদ্যা সিনহা সাহা মিমসহ অনেক সেলিব্রিটি তাদের নিয়মিত ওয়ার্কআউটের জায়গা হিসাবে এই জিমটিকে বেছে নেয়। 

এই ফিটনেস স্টুডিও হ’ল একটি স্পেন ফিটনেস অভিজ্ঞ প্রশিক্ষক এবং ডায়েটিশিয়ানরা দ্বারা পরিচালিত। বিশ্বের বিখ্যাত এবং নামীদামী সরঞ্জাম দিয়ে সজ্জিত। ব্যক্তিগত প্রশিক্ষণ প্রোগ্রামও আছে তাদের মডিউলে। এখানের সদস্যপদ বেশ অর্থবহুল। 

মেম্বারশীপ প্ল্যান

দৈনিক বেসিক ২০০০/ – টাকা (প্রতিদিন)
১ মাসের সদস্যপদ: ৭০০০ / -টাকা
৩ মাসের সদস্যপদ ১৮,০০০ / – টাকা
৬ মাসের সদস্যপদ: ৩০,০০০ / – টাকা
বার্ষিক সদস্যপদ: ৫৫,০০০ / – টাকা
কোন ভর্তি চার্জ নেই। 

অপারেটিং সময়: সকাল ৮ টা – ১১ টা
অবস্থান: ২৩ / সি জিগাতলা, প্রধান সড়ক, ধানমন্ডি, ড্রিম ওয়ার্ল্ড, ষষ্ঠ তলা, ১২০৯ , ঢাকা, বাংলাদেশ।

ফিটনেস পেট্রোল জিম এবং হেলথ ক্লাব

Fitness Petrol Gym and Health Club

ফিটনেস পেট্রোল জিম এবং হেলথ ক্লাবের মূল মন্ত্রই হচ্ছে প্রতিদিনের জন্য ফিটনেস মেইন্টেইন করতে হবে মাসে কিংবা বছরে নয়। এখানে অনেকেই ভিড় জমান ফিটনেস নিয়ে সঠিক দিক নির্দেশনার জন্য। অনেকেই আছে ফিটনেস-সম্পর্কিত ভুল নির্দেশনা দিয়ে থাকে। এই ফিটনেস সেন্টার এ অন্যদের মতো চকচকে টপ-অফ-লাইন সরঞ্জাম নাও থাকতে পারে তবে তারা ক্লায়েন্টদের যথাযথ পরামর্শ প্রদান করে এবং নিশ্চিত করে সঠিক ফিটনেস প্ল্যান। সব মিলে এটা নিঃসন্দেহে ভালো জিমগুলোর একটি।  

মেম্বারশীপ প্ল্যান

১ মাসের সদস্যপদ: ৫০০০ / -টাকা
৩ মাসের সদস্যপদ ১৩,০০০ / – টাকা
৬ মাসের সদস্যপদ: ২৪,০০০ / – টাকা
বার্ষিক সদস্যপদ: ৪৫,০০০ / –
কোন ভর্তি চার্জ নেই! 

অপারেটিং সময়: সকাল ৭ টা – ১১ টা
অবস্থান: মেহের প্লাজা (৫ ম তলা), বাড়ি # ১৩ / এ রোড ৫, ধানমন্ডি (ল্যাবএইড হাসপাতালের বিপরীতে) ১২০৫ ঢাকা বাংলাদেশ। 

ধানমন্ডিতে প্রচুর ফিটনেস সেন্টার রয়েছে। তবে যদি সেরাদের খবর জানতে চান তাহলে এই কয়টি নিঃসন্দেহে বেস্ট। সুতরাং আপনি যদি এমন একটি শীর্ষস্থানীয় জিমের সাথে যুক্ত হওয়ার কথা ভাবছেন যা ফিটনেসকে আরও শক্তিশালী করে তুলবে তাহলে এই কয়টি নাম আপনাকে বেশ যাহায্য করবে।  

Write A Comment