Reading Time: 3 minutes

হোম ডেকোরে অনুপ্রেরণা হতে পারে যে কোনো কিছু। অনেকে তাদের প্রিয় সেলিব্রেটির হোম ট্যুর থেকে অনুপ্রেরণা পায়, অনেকের অনুপ্রেরণা হতে পারে ভ্রমণ বা ট্রাভেলিং। তবে বর্তমানে যে কোনো টিপস নেয়ার জন্য সবচেয়ে জনপ্রিয় জায়গাটি হচ্ছে সোশ্যাল মিডিয়া, বিশেষত টিকটক। ১ বিলিয়নেরও বেশি অ্যাক্টিভ ইউজার সমৃদ্ধ এই অ্যাপটিতে আপনি চাইলেই হোম ডেকোরের দারুণ সব টিপস পেয়ে যাবেন। ডিআইওয়াই টিপস থেকে শুরু করে কোন দোকানে হোম ডেকোর এর প্রয়োজনীয় উপকরণ পাবেন, এ সবকিছু নিয়েই টিকটকে দেখা মেলে দারুণ সব ভিডিও। যা থেকে আপনিও সহজে ও বাজেটের মধ্যে করে নিতে পারেন আপনার ঘরের সাজসজ্জা। যে কারণে টিকটক এর হোম ডেকোর টিপস বিশ্বজুড়ে পেয়েছে ব্যাপক জনপ্রিয়তা।

আর জনপ্রিয় এসব টিপস থেকে, চমৎকার ৫টি টিকটক এর হোম ডেকোর টিপস নিয়ে কথা হবে আজকের আর্টিকেলে। 

হোম ডেকোরে মই এর ব্যবহার  

আমাদের প্রায় সকলের বাড়িতেই কিন্তু মই থাকে, যা আমাদের হরহামেশা ব্যবহার করা হয় না। সিঁড়ির মত এই মইকেই কীভাবে চমৎকারভাবে ঘর সাজানোর উপকরণ হিসেবে কাজে লাগানো যায় সে সম্পর্কে দারুণ টিপস দিয়েছে টিকটক অ্যাকাউন্ট @m_h_interiordesign। এজন্য কিছু প্লাস্টিকের ঝোলানো পাত্র নিন এবং সেগুলোকে সিমেট্রিকাল ভাবে মইটির সাথে ঝুলিয়ে দিন। পাত্রগুলোতে আপনার পছন্দ অনুযায়ী ইনডোর প্ল্যান্ট রাখুন। এবার মইটিকে বাড়ির এমন একটি কোণে রাখুন, যেখানে সহজেই আলো প্রবেশ করে। বাড়তি নান্দনিকতা আনতে নিজের হাতের ছোঁয়ায় মই বা পাত্রগুলোকে পেইন্ট করে নিন পছন্দের মোটিফ বা ডিজাইনে। এভাবে ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে টিকটক এর হোম ডেকোর টিপসটি কাজে লাগাতে পারলে আপনার বাড়ির পুরো সাজসজ্জায় আলাদা মাত্রা যোগ হবে। 

@m_h_interiordesign

#blanketladder #decorhacks #homedecorideas #tipsandtricks #lookbook #planttiktok #happyspring #busythinkingabout

♬ Dreams – shawty 🌙

টেলিভিশনের সাথে এলইডি লাইট এর ব্যবহার  

অনেকেই ভাবেন, টিকটক এর হোম ডেকোর টিপস গুলো কাজে লাগিয়ে ঘর সাজানো হয়তো আমাদের দেশের প্রেক্ষাপটে সম্ভব নয়। তবে, এটা একদমই ভুল ধারনা। যেমন ধরুন, টিকটক পেইজ  @the_avantgarde এ বাড়ি সাজানোর জন্য খুব সহজ একটি টিপস রয়েছে যা খুব সহজেই আপনি কাজে লাগাতে পারবেন। এজন্য আপনার শুধুমাত্র কয়েকটি এলইডি লাইটের প্রয়োজন হবে। আপনার লিভিং রুমে থাকা টেলিভিশনের পিছন দিকে লাইটগুলো যোগ করে ঘরে নিয়ে আসতে পারেন ভিন্ন একটি আবহ। আর এই লাইটগুলো কিন্তু যেকোন অনলাইন পেইজে সহজেই পাওয়া যায় এবং আপনি যেভাবে চান ঠিক সেইভাবে লাইটের কালারগুলো কাস্টমাইজ করে নিতে পারেন।

@the_avantgarde

#homedecor #decortips #hometips

♬ Seaside_demo by SEB – SEB

মাস্টার গ্যালারি ওয়াল তৈরি  

আপনি যদি ঘরের দেয়াল সাজাতে টিকটক এর হোম ডেকোর টিপস ব্যবহার করতে চান তাহলে এই আইডিয়াটি আপনার জন্য। কারণ টিকটকের @the_adantgarde অ্যাকাউন্টটি শেয়ার করেছে পারফেক্ট গ্যালারি ওয়াল তৈরি করার দারুণ একটি টিপস। গ্যালারি ওয়ালটি তৈরির জন্য প্রথমেই একটি ফ্রেম দিয়ে এর কেন্দ্রবিন্দু নির্ধারণ করে নিন। তারপর ওয়াল টেপ ব্যবহার করে উপরে এবং নীচে একটি আর্ক তৈরি করুন। এই টেপগুলোই আপনাকে গাইড করবে গ্যালারির ফ্রেমগুলোকে পর পর সেট আপ করতে।  গ্যালারি ওয়াল তৈরি করা এতো সহজ এটা হয়তো আমাদের ধারনাতেও ছিল না। কিন্তু  টিকটক এর হোম ডেকোর টিপস থেকে এভাবেই খুব সহজেই করা সম্ভব ঘরের জন্য পারফেক্ট মাস্টার গ্যালারি ওয়াল। 

@the_avantgarde

#homedecor #hometips #decortips #wallart

♬ A-Punk – Vampire Weekend

সঠিক সাইজের ঝাড়বাতি বা শ্যান্ডেলিয়ার বাছাই  

হোম ডেকোর এর জন্য নান্দনিক একটি ঝাড়বাতি বা শ্যান্ডেলিয়ার কে না পছন্দ করেন? তবে পারফেক্ট একটি শ্যান্ডেলিয়ার বাছাই করাও কিন্তু খুব একটা সহজ কাজ নয়। অনেক সময় তো, ঠিক সাইজের ও পছন্দের ডিজাইনের শ্যান্ডেলিয়ার না খুঁজে পাওয়ার কারণে খুঁত থেকে যায় আমাদের হোম ডেকোরে। তবে আর চিন্তার কোনো কারণ নেই। টিকটক পেইজ @the_avantgarde-এ আপনার ডাইনিং রুমের জন্য নিখুঁত আকারের ঝাড়বাতি বেছে নেওয়ার জন্য একটি দুর্দান্ত টিপস রয়েছে। টিপস অনুযায়ী প্রথমেই আপনি আপনার ডাইনিং টেবিলের দৈর্ঘ্য পরিমাপ করে নিন। এবার পারফেক্ট ঝাড়বাতি বাছাই করতে টেবিলের দৈর্ঘ্যের ৫০-৬০% হবে এমন এমন সাইজের একটি শ্যান্ডেলিয়ার বাছাই করুন। এবং এটিকে আপনার ডাইনিং টেবিলের ৩০ থেকে ৪০ ইঞ্চি উপরে ঝুলিয়ে দিন। এটিই আপনার ডাইনিং রুম ডেকোরে নিয়ে আসবে একটি অন্য রকম আবহ। 

@the_avantgarde

#hometips #homedecor #decortips #lighting

♬ Sex and the City (Main Theme) – TV Sounds Unlimited

সঠিকভাবে আয়না ঝুলানো 

ঘর সাজানোর জন্য আয়না একটি চমৎকার অনুষঙ্গ। যদি সঠিকভাবে ও সঠিক জায়গায় এটি না রাখা হয়, তাহলে কিন্তু পুরো হোম ডেকোরেই থেকে যেতে পারে অসামঞ্জস্যতা। সম্ভবত এই অসুবিধাকে কাটিয়ে উঠে ঘরের ডেকোর ডিজাইনে সামঞ্জস্যতা ফিরিয়ে আনতেই @beingtheblooms টিকটক অ্যাকাউন্টটি তাঁদের প্রায় ১.৭ মিলিয়ন ফলোয়ার এর সাথে শেয়ার করেছে সঠিকভাবে আয়না ঝুলানোর দারুণ কিছু টিপস। এজন্য প্রথমে মাস্কিং টেপ দিয়ে আয়নার পিছনের মাঝ বরাবর ঢেকে দিন। তারপর যে কেন্দ্র থেকে আয়নাটিকে ঝুলাতে চান, সেখানে ছিদ্র করুন। তারপর টেপটি খুলে ফেলুন এবং পছন্দের দেয়ালে আয়নাটি ঝুলিয়ে দিন। এরপর ছিদ্র অনুসরণ করে দেয়ালে পেরেক ঢোকান এবং তারপর আয়নাটিকে নিখুঁতভাবে ঝুলিয়ে দিন।

@beingtheblooms

This is how I hang my #mirror and heavy paintings. Really heavy they make 100lb ones. Leaves an easily patched hole! #renterfriendly #nopowertools #diy #homedecor #interiordesign #decortips

♬ Landslide (2017 Remaster) – Fleetwood Mac

এই টিপসগুলো ছাড়াও, টিকটক এর হোম ডেকোর টিপস হিসেবে আপনি খুঁজে পাবেন অসংখ্য আইডিয়া যা খুব সহজেই আপনি রিক্রিয়েট করতে পারবেন। কমেন্টে জানান, টিকটক এর হোম ডেকোর টিপস গুলোর মধ্য থেকে আপনি কোনটি আপনার ঘরের জন্য রিক্রিয়েট করতে চান।   

Write A Comment

Author