Reading Time: 5 minutes

শীতকাল প্রায় চলেই এসেছে। ঠাণ্ডা ঠাণ্ডা এই আবহাওয়ার মধ্যে তাই অনেকেই  ঘুরতে যেতে পছন্দ করেন। পাহাড়, হ্রদ, সমুদ্র ঘোরাঘুরির জন্য একেকজনের পছন্দ একেক ধরনের জায়গা। তবে শীতের সময় ঘোরাঘুরির জন্য বাংলাদেশের বেশ কয়েকটি মনোমুগ্ধকর জায়গা এর মধ্যে কক্সবাজার অন্যতম। এ সময় বাংলাদেশের পর্যটন গন্তব্যগুলো যেন উৎসবের আমেজে সাজে এবং পর্যটকদের বিভিন্ন গন্তব্যে যাওয়ার আমন্ত্রণ জানায়। আর তাই আবহাওয়া যতই ঠাণ্ডা হোক না কেন, ভ্রমণকারীরা তাদের পরিবার বা প্রিয়জনদের নিয়ে ঘুরে বেড়ান দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। সারা বছর জুড়ে ভ্রমণকারীরা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে বেড়ালেও, বাংলাদেশে পর্যটন মৌসুম শুরু হয় নভেম্বর থেকে যা চলে মার্চ পর্যন্ত। আর এ সময় সমুদ্র ভ্রমণের জন্য বাংলাদেশের পর্যটকদের কাছে অন্যতম জনপ্রিয় একটি গন্তব্য হল কক্সবাজার ভ্রমণ। দারুণ সব অফার এবং বিশেষ ছাড়ে, কক্সবাজারের বিলাসবহুল হোটেল এ ঘুরতে যাওয়ার পরিকল্পনা করার আগে তাই চলুন জেনে নেই কোন কোন হোটেল রয়েছে বিলাসবহুলের হোটেল এর তালিকায় এবং এর সুযোগ-সুবিধা সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য।  

ওশান প্যারাডাইস হোটেল ও রিসোর্ট, কক্সবাজার  

ওশান প্যারাডাইস হোটেল ও রিসোর্ট, কক্সবাজার
ছবি সংগ্রহ- ওশান প্যারাডাইস হোটেল এর ওয়েবসাইট থেকে

২ একর জমির উপর নির্মিত, ওশান প্যারাডাইস হোটেল এবং রিসোর্ট উন্নতমানের সার্ভিস প্রদান এবং মানের দিক থেকে রয়েছে শীর্ষে। কক্সবাজারের বিলাসবহুল হোটেল এর তালিকায় দীর্ঘ সময় ধরে এই খ্যাতি ধরে রাখার তালিকায় ওশান প্যারাডাইস হোটেল অন্যতম। এই হোটেলের অভ্যন্তরে প্রবেশের মুখে এর সুপ্রসস্থ খোলা জায়গাটি হোটেলটিকে আর বিলাসবহুল করে তুলে। তাই  হোটেলে প্রবেশ করা মাত্রই আপনি এর পরিবেশ এবং আতিথেয়তায় মুগ্ধ হয়ে যাবেন। রিসেপশন এরিয়ায় সমস্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পাশাপাশি আপনাকে ওয়েলকাম ড্রিঙ্ক দিয়ে ওশান প্যারাডাইস হোটেল ও রিসোর্টে অভ্যর্থনা জানানো হবে।

ওশান প্যারাডাইসে আপনি পাবেন ফ্রি ওয়াইফাই, ২৪ ঘণ্টা রুম সার্ভিস সহ জ্যাকুজি, কমপ্লিমেন্টারি বুফে ব্রেকফাস্ট এবং  অন্যান্ আরও অনেক সুবিধা সমূহ। চমৎকার এই হোটেলের ২য় তলায় আপনি পাবেন কারি লিফ রেস্টুরেন্ট, যেখানে খাঁটি এবং সুস্বাদু খাবার উপভোগ করার দারুণ অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। আর এসব বিলাসবহুল অভিজ্ঞতা উপভোগ করতে, আপনাকে প্রতি রাতে ৮,০০০ টাকা থেকে ১৭,০০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে।

সায়মান বিচ রিসোর্ট, কক্সবাজার  

সায়মান বিচ রিসোর্ট, কক্সবাজার
ছবি সংগ্রহ- সায়মান বিচ রিসোর্ট এর ওয়েবসাইট থেকে

আপনি যদি কক্সবাজারের বিলাসবহুল হোটেল এ থাকার সেরা অভিজ্ঞতা পেতে চান, তবে কোন রকমের চিন্তাভাবনা না করা ছাড়াই বেছে নিতে পারেন সায়মান বিচ রিসোর্ট। ট্রিপঅ্যাডভাইজর এর রেটিং-এ, এই হোটেলটিকে বিলাসবহুল হোটেল এর তালিকায় সংজ্ঞায়িত করা হয়েছে। আর হবেই বা না কেন, সায়মান বিচ রিসোর্ট থেকে কক্সবাজারের সমুদ্র সৈকতের সবচেয়ে মনোরম দৃশ্য উপভোগ করা যায়। আর সুযোগ-সুবিধার মধ্যে রয়েছে প্রয়োজনীয় আসবাবসহ আরামদায়ক বিছানা, আধুনিক ফিটিংসে করা ডিজাইনড বাথরুম, চমৎকার ইন্টেরিয়র সহ সব ধরনের সুযোগ-সুবিধা। আর তাই যারা আরামদায়ক ভ্রমণ পছন্দ করেন, তাদের ক্ষেত্রে পছন্দের তালিকার শীর্ষে থাকে সায়মান বিচ রিসোর্ট। 

কোলাতলী বিচ-এর মেরিন ড্রাইভে অবস্থিত এই হোটেলটিতে রয়েছে ২২৮টি বিলাসবহুল রুম। এর মধ্যে ১৬টি প্যানোরামা ওশেন স্যুট, ৩৬টি ডিলাক্স স্যুট এবং ১৭৬টি সী ভিউ রুম। আরামদায়কতা নিশ্চিত করতে আছে সেন্ট্রাল এসি, ফ্রি ওয়াইফাই, জিম এবং সুইমিং পুল ব্যবহারের সকল সুবিধা৷ তবে এসবের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় দিকটি হচ্ছে এই হোটেলের প্রায় সব রুম থেকেই আপনি সমুদ্রের অপরূপ দৃশ্য উপভোগ করতে পারবেন। আর তাই শুধু বিলাসিতাই নয়, সায়মান বিচ রিসোর্ট এখানে আগত অতিথিদের জন্য সেরা অভিজ্ঞতা নিশ্চিত করার বিষয়ে বদ্ধপরিকর থাকে। এমনকি প্রতি সন্ধ্যায় এই হোটেলে একদল সুফি গায়ক অতিথিদের জন্য লবিতে গান পরিবেশনও করে থাকেন। আর তাই এসব কিছু মিলিয়ে কক্সবাজারের বিলাসবহুল হোটেল এর মধ্যে সায়মান বিচ রিসোর্ট সবার কাছে বেশ জনপ্রিয়।  

খরচের দিক থেকে, এখানে থাকার জন্য আপনার প্রতি রাতে ১০,০০০ টাকা থেকে ৪৪,০০০ টাকা পর্যন্ত খরচ করা লাগতে পারে। তবে সময় এবং পরিস্থিতি অনুযায়ী এই টাকার অংকে কিছুটা তারতম্যও হতে পারে।

লং বিচ হোটেল, কক্সবাজার  

লং বিচ হোটেল, কক্সবাজার
ছবি সংগ্রহ- লং বিচ হোটেল এর ওয়েবসাইট থেকে

বাংলাদেশের অভ্যন্তরীণ বিমানবন্দর গুলোর মধ্যে বেশ ব্যস্ততম একটি কক্সবাজার বিমানবন্দর। অভ্যন্তরীণ এই বিমানবন্দর থেকে মাত্র ২.৫ কিলোমিটার দূরে অবস্থিত লং বিচ হোটেল, যা কক্সবাজারের বিলাসবহুল হোটেল এর মধ্যে জনপ্রিয় একটি হোটেল। কক্সবাজারের সৈকত থেকে হেঁটে গেলে মাত্র ৫ মিনিটের দূরত্বে অবস্থিত এই হোটেল এর সবচেয়ে বড় সুবিধা হল এটি সমুদ্র সৈকতের খুব কাছে অবস্থিত। তাই আপনি চাইলে যেকোনো সময়ই সৈকতের পাড়ে যেতে পারেন। আর তাই আপনি যদি কক্সবাজারে আরামদায়ক কিছু মুহূর্ত কাটাতে চান অথবা হানিমুনের জন্য চমৎকার কোন হোটেলের খোঁজে থাকেন, তবে উন্নতমানের এবং বিলাসবহুল এই হোটেলটি রাখতে পারেন তালিকার মধ্যে। 

ফ্রি ওয়াইফাই, টিভি, জিম, স্পা, সুইমিং পুলের ব্যবস্থা এবং বুফে ব্রেকফাস্ট এখানে ঘুরতে আসা অতিথিদের কাছে, বিশেষ করে যারা এই হোটেলে রাত কাটানোর পরিকল্পনা করেন, তাদের কাছে অন্যতম আরেক আকর্ষণ। এমনকি বাড়ি ফেরার সময়, আপনি আপনার প্রিয়জনদের জন্য এই হোটেলে অবস্থিত গিফট শপ গুলো থেকে স্যুভেনিয়রও কিনতে পারবেন। 

এই হোটেলের রুমের ভাড়া পড়বে ৬,৫০০ টাকা থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত, তবে বিভিন্ন ধরনের সিজনাল অফার সম্পর্কে জানতে আপনাকে অবশ্যই লং বিচ হোটেল এর ফেসবুক পেজ ঘুরে দেখতে হবে এবং আপডেটেড থাকতে হবে।    

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট ও স্পা, কক্সবাজার 

রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট ও স্পা, কক্সবাজার
রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্টে শুধুমাত্র মহিলাদের জন্য আলাদা একটি সুইমিং পুল রয়েছে

কক্সবাজারের বিলাসবহুল হোটেল এর মধ্যে অন্যতম আরেকটি হোটেল রয়েল টিউলিপ সী পার্ল বিচ রিসোর্ট ও স্পা, যা অবস্থিত ইনানী সমুদ্র সৈকতে। রিসোর্ট এর পূর্ব দিক থেকে দৃশ্যমান সবুজ পাহাড় এবং পশ্চিমে অন্তহীন সমুদ্রের ক্যানভাস যেন বঙ্গোপসাগরের মনোরম দৃশ্যকে আরও চমৎকারভাবে তুলে ধরে। পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের ঠিক পাশে প্রকৃতির মাঝে গড়ে ওঠা এই রিসোর্টটি ১৫ একর জমি জুড়ে বিস্তৃত। যা কক্সবাজার শহর থেকে ৪০ মিনিটের দূরত্বে অবস্থিত। নির্মাণ শেষে খুব অল্প সময়ের মধ্যেই এই হোটেলটি পর্যটকদের কাছে বেশ জনপ্রিয় একটি হোটেলে পরিণত হয়।

বিলাসবহুল রুম এবং স্যুট এর পাশাপাশি, এখানে দুইটি সুইমিং পুল রয়েছে, যার একটি শুধুমাত্র মহিলাদের জন্য। এছাড়া রিসোর্টটিতে প্রাপ্তবয়স্ক এবং বাচ্চা উভয়ের জন্যই ইনডোর এবং আউটডোর অ্যাক্টিভিটির ব্যবস্থা রয়েছে। এর মধ্যে আন্তর্জাতিকভাবে প্রশংসিত একটি ওয়াটার পার্ক, টেনিস এবং ব্যাডমিন্টন কোর্ট, থ্রিডি মুভি হল, বিলিয়ার্ড, বিলাসবহুল স্পা ও একটি সুসজ্জিত জিম অন্যতম।

এসব কিছু ছাড়াও কক্সবাজারের  রয়েল টিউলিপে বেশ উন্নতমানের রেস্টুরেন্ট, বার রয়েছে। এখানে আছে ৫টি বিশেষ ধরনের রেস্টুরেন্ট, ইনডোর এবং আউটডরে বসার ব্যবস্থা সহ একটি মাল্টি-কুজিন রেস্টুরেন্ট, ২টি বার এবং লাউঞ্জ, একটি আইসক্রিম পার্লার এবং একটি জুস বার। কক্সবাজারের বিলাসবহুল হোটেল এর মধ্যে বেশ জনপ্রিয় এই হোটেলে থাকতে আপনার প্রতি রাতে খরচ পড়তে পারে ১২,০০০ টাকা থেকে ১,১৮,০০০ টাকা পর্যন্ত, যা হোটেলের বিভিন্ন বাজেটের রুম এবং এর সুযোগ-সুবিধার উপর নির্ভর করবে।

শীত শুরুর এই সময়ে আমরা অনেকেই প্রিয়জনের সাথে কোথাও ঘুরতে যাওয়া এবং দারুণ কিছু মুহূর্ত কাটানোর জন্য বিভিন্ন পরিকল্পনাই করে থাকি। আর এ ধরনের পরিকল্পনায় যারা সমুদ্র ভালোবাসেন, তাদের পছন্দের তালিকায় সবার প্রথমই উঠে আসে কক্সবাজারের নাম। আর তাই আপনি যদি কক্সবাজারে বিলাসবহুল হোটেলে থাকার কথা ভেবে থাকেন, তবে উপরে উল্লেখিত তালিকা থেকে বেছে নিতে পারেন কক্সবাজারের বিলাসবহুল হোটেলের মধ্যে আপনার পছন্দের যেকোনোটি। 

কমপ্লিট প্রপার্টি সল্যুশন খুঁজছেন? এখনই ডাউনলোড করুন বিপ্রপার্টি অ্যাপ
অ্যান্ড্রয়েড এর জন্য: www.tinyurl.com/bpropertyapp
আইওএস এর জন্য: www.tinyurl.com/57kj4dnw

Write A Comment

Author