Reading Time: 4 minutes

লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট আপনাকে উপহারে দিতে পারে গ্রীষ্মের পড়ন্ত দুপুর কিংবা শীতের সকাল। সাড়া জীবন পুষে রাখা যায় এমন হাজারো স্মৃতি আপনি খুঁজে পাবেন লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ। স্বপ্নের মত করে অ্যাপার্টমেন্ট সাজিয়ে গুছিয়ে নিলে বাকি জীবনই প্রকৃতির কাছে কাটবে। প্রকৃতির কাছে থাকার জন্য আপনার কেবল প্রয়োজন লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট। যদিও শহরের অরণ্যে এমন লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট খুঁজে পাওয়া কিছুটা কঠিন হতে পারে।, যদি কখনো এমন সুযোগ পাওয়া যায় লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট নিজের করে নেওয়ার জন্য তাহলে এই সুযোগ কেউই সম্ভবত হাত ছাড়া করবে না। যদি লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট কেনার সিদ্ধান্ত নিয়েই ফেলেন তার আগে লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার সুবিধা ও অসুবিধাগুলো সম্বন্ধে জেনে নিন!

লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার সুবিধা 

লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার সুবিধা ও অসুবিধাগুলোরমধ্যে আমরা প্রথমেই শুরু করতে যাচ্ছি সুবিধা দিয়ে। সাধারণত, লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট গুলো খুঁজে পেতে অনেক কষ্ট করতে হয়। সহজে কখনই এই লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট গুলো পাওয়া যায় না। আর এই ব্যপারটাই লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট কে বেশ এক্সক্লুসিভ প্রপার্টির আখ্যা দিয়েছে। আর কেনই বা এক্সক্লুসিভ হবে না, লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার অনেক সুবিধা রয়েছে বলেই কম বেশি সবাই এই ধরণের প্রপার্টি কিনে নিচ্ছেন। থাকার জন্য এমন চমৎকার পরিবেশ পাওয়া যায় বলেই সকলের কাছেই এটা একটা কাঙ্ক্ষিত আবাসন। শুধু বর্তমানের জন্য নয় ভবিষ্যৎ প্রজন্মের জন্যও এটি একটি উৎকৃষ্ট বিনিয়োগ এবং আবাসন হিসেবে চমৎকার জায়গা হতে পারে। 

প্রকৃতির কাছাকাছি থাকা যায়

প্রকৃতিপ্রেমী হলে তো আপনার জন্য লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট পারফেক্ট আবাসনের নাম। পৃথিবীর সকল প্রশান্তি সহজেই হার মেনে যায় ঘুম থেকে উঠেই লেকের দৃশ্য দেখার কাছে। কোকিল ডাকা ভোর কে আপনি খুঁজে পাবেন এই লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ। সূর্য উঠার দৃশ্য থেকে শুরু করে সূর্য ডোবার দৃশ্য সবকিছুই আপনি নিজেই উপভোগ করতে পারছেন। নিজের ঘরের ভেতর উঁকি দিবে সূর্যের আলো, চোখ বন্ধ করে মন ভরে উপভোগ করা যাবে প্রাকৃতিক বাতাস। ক্লান্ত দিনের সকল ভাবনা আপনার মন থেকে হারিয়ে যাবে নিমিষেই লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এর পারফেক্ট ভিউ পেয়ে।

স্বাস্থ্যসম্মত জীবনযাপন

জগিং
সকাল বিকাল অনায়াসে হাঁটাহাঁটি করতে পারছেন

লেকফ্রন্ট অ্যাপার্টমেন্টে থাকার ফলে আপনি নিজেকে উপহারে দিতে পারছেন স্বাস্থ্যসম্মত একটি লাইফস্টাইল। লেকের পাশে অ্যাপার্টমেন্ট থাকায় আপনি সকাল বিকাল অনায়াসে হাঁটাহাঁটি করতে পারছেন। প্রকৃতির মাঝে কিছুটা সময় কাটানোর সুযোগ পাচ্ছেন। প্রকৃতির মাঝে কাটানো কিছুটা সময় আপনাকে গোটা দিন অনুপ্রাণিত রাখতে পারে। আপনি যদি ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরের নিকটবর্তী কোন অ্যাপার্টমেন্ট ক্রয় করতে পারেন তাহলে কোন কথাই নেই। ছুটির দিনগুলো কাটবে নানান সাংস্কৃতিক ও খেলাধুলার প্রোগ্রামে। ঢাকার আর একটি অন্যতম লেক ভিউ এলাকা হচ্ছে হাতিরঝিল। এ শহরের বাসিন্দাদের জন্য প্রাকৃতিক উপহার এই হাতিরঝিল।  এছাড়াও রয়েছে গুলশান লেক। গুলশান লেকের উত্তর বাড্ডার দিকের দৃশ্য এতটাই সুন্দর সেখানে অ্যাপার্টমেন্ট খুঁজে পেলে সত্যি তা চমৎকার হবে।   

ভবিষ্যতের বিনিয়োগ

পিগি ব্যাংক
বিনিয়োগ করলে আপনি সব ভাবেই লাভবান হবেন

ভবিষ্যৎ এর বিনিয়োগের জন্য চমৎকার হতে পারে এই লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট । আমরা তো লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার সুবিধা অসুবিধা নিয়ে আলাপ করেছিই। দীর্ঘ মেয়াদী বিনিয়োগের জন্য লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট বেশ লাভজনক একটি উপায়। চোখের পলকে এই প্রপার্টির দাম বেড়ে যায়। লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ বিনিয়োগ করলে আপনি সব ভাবেই লাভবান হবেন, হোক তা প্রাইমারি প্রপার্টি বা সেকেন্ডারি প্রপার্টি। আপনি চাইলে পারিবারিক প্রপার্টি হিসেবেও ক্রয় করতে পারেন এতে করে আপনার ভবিষ্যতের প্রজন্মও বসবাস ও বিনিয়োগের জন্য ব্যবহার করতে পারবে।  

উন্নত চারপাশ

প্রকৃতির কাছে থাকা বর্তমান সময়ে কোন আশির্বাদের থেকে কম নয়। আমরা সবাই প্রকৃতির সাথে নিজেদের একটা টান খুঁজে পাই। অশান্ত হয়ে প্রকৃতির কাছে ছুটে গিয়ে মূহুর্তেই শান্ত হয়ে যাই। মানুষ প্রকৃতির প্রতি আকৃষ্ট তা নতুন কিছু নয়। প্রকৃতি সবসময়ই আপনাকে কাছে টানবে। তাই লেকফ্রন্ট অ্যাপার্টমেন্টগুলো সবসময়ই আপনাকে প্রকৃতির কাছে রাখবে। লেকভিউ অ্যাপার্টমেন্ট আপনাকে এনে দিবে এক টুকরো সবুজের সমাহার। 

লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এর কিছু অসুবিধা সমূহ 

লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার সুবিধা সম্বন্ধে আমরা ইতিমধ্যে যথেষ্ট জেনেছি এবার পালা লেকফ্রন্ট অ্যাপার্টমেন্টের অসুবিধাগুলো আলাপ করার। যেকোন কিছু কেনার আগে সে সম্বন্ধে আপনার বিস্তর জ্ঞান থাকা অতি প্রয়োজনীয় একটি ব্যাপার। লেকভিউ অ্যাপার্টমেন্ট নিয়ে বেশ কয়েকটি বিষয় রয়েছে যেগুলো প্রায়শই মাথায় ঘুরপাক খায়, সে বিষয়গুলো নিয়েই এখন জানতে পড়তে থাকুন! 

হাই মেইন্টেনেন্স  

লেকের কাছাকাছি বসবাস করলে বেশ কিছু ঝামেলার সম্মুখীন হতে হয় তার মধ্যে, ধুলো, অন্যান্য পোকামাকড় এবং মশার উপদ্রব খুব বেড়ে যায়। পানির কাছাকাছি বাসা হলে আর্দ্রতার মাত্রার বেড়ে যায় বলে ঘরের দেয়াল ও আসবাবের বেশ ক্ষতি হতে দেখা যায়। তাই স্যাঁতসেঁতে ভাব থেকে রক্ষা পাওয়ার জন্য আপনাকে সতর্ক থাকতে হবে। সাধারণত লেকসাইড অ্যাপার্টমেন্টগুলোতে দেয়াল ড্যাম এবং ছাঁচ পড়ে যাওয়ার সম্ভাবনা থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করা যেতে পারে স্প্রে এতে করে দেয়াল এবং আসবাব ছত্রাক মুক্ত থাকবে। 

দূষণ 

বোতল
লেকের সৌন্দর্য একদম নষ্ট করা হয়েছে

আমাদের দেশের জন্য পরিবেশ দূষণ একটি বড় সমস্যা। দুর্ভাগ্যক্রমে, লেকগুলো প্রায়শই ময়লা আবর্জনা ফেলার অঞ্চল হিসাবে ব্যবহৃত হয়। যার ফলে লেকের পানি নষ্ট হয়ে যাবার সাথে সাথে পরিবেশেও এর প্রভাব পরতে দেখা যায়। এমন অনেক ঘটনা রয়েছে যেখানে লেকের পাশে ময়লা ফেলে লেকের সৌন্দর্য একদম নষ্ট করা হয়েছে। লেকে ময়লা ফেলা ও পরিবেশের উপর এর প্রভাব, অনেকের জন্য লেকভিউ অ্যাপার্টমেন্ট এ বসবাসে নেতিবাচক ভাবনা এনে দিতে পারে।

ব্যয়বহুল

লিভিং রুম
এই প্রপার্টিগুলোর দাম বরাবরই উচ্চ রেঞ্জের ভেতর পড়ে

আগেই বলা আছে, লেকভিউ অ্যাপার্টমেন্টগুলো বেশ ব্যয়বহুল। সবার মধ্যে এই লেক ভিউ অ্যাপার্টমেন্ট কেনার একটা প্রবণতা থাকে বলেই এই প্রপার্টি গুলোর দাম বরাবরই উচ্চ রেঞ্জের ভেতর পড়ে। লেকভিউ অ্যাপার্টমেন্ট জনপ্রিয় হওয়াতে সকলের কাছে এর চাহিদা অনেক। তাই অনেকের কাছেই এর মূল্য ধরাছোঁয়ার বাইরে। 

লেকভিউ অ্যাপার্টমেন্ট এ শুধু বসবাসের জায়গা নয় এটা লাইফ স্টাইলের অংশ। একটু ব্যয়বহুল কিন্তু দিনশেষে যদি একটি সুন্দর জায়গায় বসবাস করতে চান তাহলে লেক ভিউ অ্যাপার্টমেন্ট সর্ব সেরা। লেকফ্রন্ট অ্যাপার্টমেন্ট এ থাকার সুবিধা ও অসুবিধাগুলো সব এখানেই বলার চেষ্টা করলাম। আপনি কতটা মত পোষণ করেন সেটা জানাতে কমেন্ট করুন! 

Write A Comment