Reading Time: 4 minutes

বাংলাদেশের এক মাত্র প্রপার্টি স্যলুশন প্রোভাইডার বিপ্রপার্টি রিয়েল এস্টেট খাতে ইতিমধ্যে তাদের দ্যুতি ছড়িয়েছে। রিয়েল এস্টেট প্রপার্টি স্যলুশনের পাশাপাশি এবার ঘরের ইন্টেরিয়র নিয়েও সেই একই পারদর্শিতার চিহ্ন রাখতে বিপ্রপার্টি ইন্টেরিয়র তার যাত্রা শুরু করেছে। কমার্শিয়াল বা রেসিডেনশিয়াল যেকোন ধরণের প্রপার্টিতে ইন্টেরিয়র ডিজাইনের গুরুত্ব এবং প্রাধান্য সম্বন্ধে আমরা সবাই জানি। ফার্নিচার সেট আপ, ডিসটেম্পারিংয়ের পাশাপাশি ঘরের জন্য থিম বাছাই করা সবকিছুই আপনার জন্য করবে বিপ্রপার্টি ইন্টেরিয়র।

বিপ্রপার্টি ইন্টেরিয়র

model of interior
বিপ্রপার্টি ইন্টেরিয়র

নিজের স্পেসটা নিজের মত করে সাজিয়ে নেওয়া যেন আরও সহজ হয়ে উঠলো। বিপ্রপার্টি ইন্টেরিয়র আপনার ক্রয় করা বা ভাড়ায় নেয়া সকল প্রপার্টি একদম আপনার মনের মত করে সাজিয়ে দিবে। যেমন আপনি স্বপ্নে ভেবেছিলেন। এছাড়াও, অফিস বা বাসার পুরনো ডেকোর বদলে ফেলতে চাচ্ছেন? নতুন একটা আঙ্গিকে নিজের ঘরকে দেখতে চাচ্ছেন? বিপ্রপার্টি ইন্টেরিয়র এখানে আপনাকে সম্পূর্ণভাবে গাইড করবে। কমার্শিয়াল বা রেসিডেনশিয়াল দুই ক্ষেত্রেই আপনি বিপ্রপার্টি ইন্টেরিয়র এর সার্ভিসগুলো পেয়ে যাবেন। কিভাবে আরও জানতে পড়তে থাকুন।   

রেসিডেনশিয়াল ইন্টেরিয়র ডিজাইন 

interior of a home
রেসিডেনশিয়াল ইন্টেরিয়র ডিজাইন

অনেকের কাছে হোম, অনেকের কাছে বাসা বা বাড়ি। জায়গাটার নাম হয়তো একেক জনের কাছে একেক রকম কিন্তু, সময় যেখানে চোখের পলকে পেড়িয়ে যায় সেটাই তো সবার কাছে আরামের জায়গা! নিজের ঘর বা বাসা। বিপ্রপার্টি ইন্টেরিয়র এর সার্ভিসগুলো ঐ ভাবেই তৈরি করা হয়েছে যেখানে আপনার স্বপ্নের বাড়িটিকে বাস্তবে রুপান্তরিত করা যায়। চোখ বুজলে যে বাড়িটির ছবি ভেসে ওঠে সেটা যেন বিপ্রপার্টি ইন্টেরিয়র সত্যি করতে পারে সেই লক্ষ্যেই কাজ করে যাওয়া আমাদের। যে বেডরুমে আপনি নিজের সত্ত্বাকে খুঁজে পান সে বেডরুমটা ঠিক আপনার মনের মত করেই সাজিয়ে দিবে বিপ্রপার্টি ইন্টেরিয়র। শুধু কি বেডরুম? মোটেও নয়! ইন্টেরিয়র ডিজাইনে ডেকোর এর পাশাপাশি ফাংশানালিটি আর একটি গুরুত্বপূর্ণ বিষয়। সেই জন্যেই আমরা ডেকোর আর ফাংশানালিটিকে এক সাথে মিলিয়ে কাজ করতে ভালোবাসি। সহজ করে বলতে গেলে, নানন্দিকতা আর ফাংশানালিটির সংমিশ্রণই বিপ্রপার্টি ইন্টেরিয়র। আর যেখানে নানন্দিকতাকে ফাংশানালিটির আদলে মোড়ানো হবে সেখানে স্বাচ্ছন্দ্য অবশ্যই খুঁজে পাওয়া যাবে।  

কমার্শিয়াল ইন্টেরিয়র ডিজাইন 

restaurant
কমার্শিয়াল ইন্টেরিয়র ডিজাইন

কমার্শিয়াল স্পেসের ক্ষেত্রে সবসময়ই আগে দর্শনদারী তারপর গুণবিচারী। অফিসে পা রাখার সাথে সাথে একটা ইতিবাচক ধারণা মনের ভেতর থাকলেই কেবল আপনার ভিজিটর আপনার সম্বন্ধে একটা ভালো ধারণা রাখবে। যেকোন ব্যবসায়  আপনার ব্র্যান্ডের পরিচয় উপস্থাপন করা সত্যিই গুরুত্বপূর্ণ। এবং এটা অর্জন করার সবচেয়ে কার্যকরী উপায় হ’ল আপনার কমার্শিয়াল স্পেসকে চমৎকারভাবে ইন্টেরিয়র ডিজাইন করানো। একটি সুসজ্জিত স্পেস আপনার ব্রান্ডের পরিচয় উপস্থাপন করার পাশাপাশি কর্মচারী এবং ভিজিটরদের কাছে আপনার অবস্থান বোঝাতে সাহায্য করবে। বিপ্রপার্টি ইন্টেরিয়র একটি কার্যকরী পরিবেশ তৈরি করার মাধ্যমে ফাংশানালিটিকেও উপস্থাপিত করার পাশাপাশি আপনার ব্র্যান্ডকে স্বচ্ছভাবে উপস্থাপন করে। 

প্যাকেজসমূহ

কাস্টমারদের জন্য সহজ করে তোলার জন্য বিপ্রপার্টি ইন্টেরিয়ররের ৩ টি লাভজনক প্যাকেজ রয়েছে। 

বেসিক বান্ডেল – বেসিক ডিজাইন, ফ্লোর প্ল্যান, বেসিক ভিজ্যুয়ালাইজেশন ( একটি স্কেচ বা থ্রি ডি রিপ্রেজেনটেশন)। এছাড়া গ্রাহকদের জন্য একটি ধারণামূলক বিল এবং কোয়ান্টিটি তালিকা তৈরি করা হবে।  

স্ট্যান্ডার্ড প্যাকেজ – বেসিক প্যাকেজের সমস্ত ফিচারের সাথে যোগ হবে, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, প্লাম্বিং ফাংশন এবং আরও অনেক কিছু! 

প্রিমিয়াম প্যাকেজ – এই প্যাকেজে থাকছে আপনার প্রয়োজনের সবকয়টি উপাদান যা  আপনার নিজের স্পেসকে মনের মত করে তুলতে প্রয়োজন। এছাড়াও, থাকছে অ্যানিমেশন বা ভার্চুয়াল ওয়াকথ্রু। 

এই সার্ভিসগুলো আপনার প্রয়োজনে কম বেশি হতে পারে। তা সম্পূর্ণ নির্ভর করবে আপনার বাজেট, সময় এবং অন্যান্য প্রয়োজনের উপর। 

সার্ভিস সমূহ 

ভিজ্যুয়ালাইজেশন

sketch
ইন্টেরিয়র ডিজাইনে  ক্ষেত্রে ভিজ্যুয়ালাইজেশন অন্যতম মূল উপাদান

ইন্টেরিয়র ডিজাইনে  ক্ষেত্রে ভিজ্যুয়ালাইজেশন অন্যতম মূল উপাদান। টেক্সচার, প্যাটার্ন এবং লাইটিংয়ের মতো এই সমস্ত উপকরণগুলো বাস্তবে কেমন দেখাবে সে সম্বন্ধে আগে একটা ধারণা থাকলে আপনি অনেকটা স্বস্তি খুঁজে পাবেন। ক্লায়েন্টরা তাদের স্পেসের সম্ভাব্য ফলাফল প্রাথমিকভাবে দেখতে স্কেচ, থ্রি ডি অ্যানিমেশন / ওয়াকথ্রু এর মাধ্যমে দেখতে পারবেন।

প্লাম্বিং

Plumbing
বিপ্রপার্টি প্লাম্বিং সার্ভিস

আপনার রেসিডেনশিয়াল বা কমার্শিয়াল স্পেসে প্লাম্বিং হোক বা স্যানিটারি ফিটিংস ইনস্টল করা সব কাজ বিপ্রপার্টি ইন্টেরিয়র আপনার জন্য করে থাকবে। 

ইলেকট্রিক্যাল

multimeter
ইলেকট্রিক্যাল ওয়্যারিং থেকে শুরু করে হোম আপ্লায়েন্সের সংযোগ সবই পাচ্ছেন বিপ্রপার্টি ইন্টেরিয়রে

ইলেকট্রিক্যাল ওয়্যারিং থেকে শুরু করে হোম আপ্লায়েন্সের সংযোগ, সিলিং এর লাইট ইনস্টলেশনসহ সম্পূর্ণ সার্ভিস আপনি পেয়ে যাচ্ছেন বিপ্রপার্টি ইন্টেরিয়র এ।

ব্যয় 

calculator
ইন্টেরিয়রের কাজ সম্পন্ন হবার আগেই একটি বাজেট প্রস্তাব করা হয়ে থাকে

ক্লায়েন্টের প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে এবং ইন্টেরিয়রের কাজ সম্পন্ন হবার আগেই একটি বাজেট প্রস্তাব করা হয়ে থাকে।  

তাছাড়াও, বিপ্রপার্টি ইন্টেরিয়র সার্ভিসে আর্কিটেকচারাল ফ্লোর প্ল্যানিং, ফার্নিচার লেআউট / মুড বোর্ড এবং ইনডাস্ট্রিয়াল ক্লিনিং থেকে শুরু করে আরও অনেক কিছুই থাকতে পারে তাদের প্যাকেজে। আপনার সুবিধা মত কাস্টমাইজ করে নেয়ার পূর্ণ সুযোগ রয়েছে। 

বিপ্রপার্টি ইন্টেরিয়র সার্ভিস টিমটি তৈরি হয়েছে এক গুচ্ছ পেশাদার, দক্ষ এবং অভিজ্ঞ সব সদস্য দ্বারা। এই সার্ভিস টিমটি আপনার চাহিদা অনুযায়ী সম্পূর্ণ স্পেস ডিজাইন করে দিতে দক্ষতা অর্জন করেছে। আপনার বাজেটে নান্দনিকতার সাথে কমার্শিয়াল, রেসিডেনশিয়াল স্পেস আধুনিক করে তোলাই আমাদের লক্ষ্য। 

Write A Comment