Reading Time: 4 minutes

ডিসেম্বর মাস থেকে ফেব্রুয়ারি, বছরের এই সময়টা পিকনিকে যাওয়ার জন্য সবচেয়ে সেরা। ঢাকা শহরের কোলাহল থেকে দূরে গিয়ে গল্প-আড্ডা, বিশ্রাম, খাওয়া-দাওয়া এবং খেলাধুলায় সারাদিন কাটানোর জন্যই মূলত পিকনিকের এই আয়োজন। পরিবারের সবার সাথে কিংবা অফিস এর বাৎসরিক আয়োজন, বছর ঘুরে পিকনিকের প্ল্যান করার এই রীতি অনেক পুরনো। বেশিরভাগ ক্ষেত্রেই ঢাকা শহরের আশেপাশের এলাকাগুলোকেই বেছে নেয়া হয় পিকনিকের স্পট হিসেবে। আর এক্ষেত্রে গাজীপুরের রিসোর্টগুলো সবার কাছে খুব জনপ্রিয়। কেননা, গাড়ি বা বাস ভাড়া করে তুলনামূলকভাবে কম সময়ে গাজীপুর যাওয়া সম্ভব বিধায় বেশিরভাগ মানুষই পিকনিকের জায়গা হিসেবে গাজীপুরকে বেছে নেন। গাজীপুরের বিস্তৃত এলাকা জুড়ে গড়ে উঠেছে বেশ কয়েকটি চমৎকার রিসোর্ট। পরিবারের সাথে দারুণ একটি দিন কাটাতে কিংবা অফিসের পিকনিকের জন্য রিসোর্ট সিলেক্ট করার আগে তবে চলুন জেনে নেয়া যাক, সেরা ৪টি গাজীপুরের রিসোর্ট সম্পর্কে বিস্তারিত। 

ছুটি রিসোর্ট

ছুটি রিসোর্ট
ছবি সংগ্রহ- ছুটি রিসোর্ট এর ওয়েবসাইট থেকে

গাজীপুরের সুকুন্দি গ্রামে প্রায় ৫০ বিঘা জমির উপর গড়ে উঠেছে ছুটি রিসোর্ট। যেখানে নৌ ভ্রমণের পাশাপাশি তাঁবুতে থাকার ব্যবস্থাও রয়েছে। এই রিসোর্টটি গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যান এর পাশেই অবস্থিত। এই রিসোর্টে কটেজ, আধুনিক রেস্তোরাঁ, পিকনিক স্পট, গ্রামীণ পিঠার ব্যবস্থা, খেলার মাঠ এবং কিডস জোনের ব্যবস্থা রয়েছে। এছাড়া সুইমিংপুল এবং কর্পোরেট মিটিং এর জন্য কনফারেন্স রুমের ব্যবস্থাও এখানে আছে। 

আর তাই অফিসের কলিগদের সাথে কিংবা পরিবারের সাথে পিকনিক করতে বা একটা রাত কাটানোর জন্য এই রিসোর্ট হবে এক কথায় পারফেক্ট। কেননা, এখানে আপনি সব ধরনের ব্যবস্থা যেমন পাচ্ছেন, তেমনি অপরূপ আবহে ছুটির একটি দিন কাটানোর জন্য ছুটি রিসোর্ট আসলেই অসাধারণ!            

কিভাবে যাবেন- ছুটি রিসোর্টে যাওয়ার জন্য ঢাকা থেকে গাজীপুর চৌরাস্তা হয়ে যেতে হবে জয়দেবপুর সড়কের আমতলী বাজারে। আমতলী বাজার থেকে বাম দিকের সড়ক ধরে প্রায় এক কিলোমিটার গেলেই পৌঁছে যাবেন ছুটি রিসোর্টে। 

খরচ কত পড়বে- এই রিসোর্টে কটেজ ভাড়া নিতে খরচ হবে ৩,০০০ টাকা – ১০,০০০ টাকা পর্যন্ত। কনফারেন্স রুমের ভাড়া হবে ২০,০০০ টাকা – ৫০,০০০ টাকা পর্যন্ত। পিকনিকের জন্য ১০০ থেকে ২০০ জনের জন্য ভাড়া দিতে হবে ৯০,০০০ টাকা। 

যোগাযোগের নাম্বার – ০১৭৭৭১১৪৪৮৮, ০১৭৭৭১১৪৪৯৯ 

ওয়েবসাইটঃ http://www.chutiresort.com/ 

জলেশ্বরী রিসোর্ট 

জলেশ্বরী রিসোর্ট
ছবি সংগ্রহ- জলেশ্বরী রিসোর্ট এর পেজ থেকে

গাজীপুর জেলার রাজেন্দ্রপুর এর ফাউগানে অবস্থিত জলেশ্বরী রিসোর্ট। পরিবার, বন্ধুবান্ধব কিংবা অফিসের কলিগদের সাথে সবুজে ঘেরা প্রকৃতির মাঝে চমৎকার একটি দিন কাটাতে ঘুরে আসতে পারেন গাজীপুরের রিসোর্ট জলেশ্বরী থেকে। ঢাকার খুব কাছাকাছি অবস্থিত এই রিসোর্টটি প্রায় ১০০ বিঘা জমির উপর নির্মিত। নিরিবিলি পরিবেশে গড়ে ওঠা এই রিসোর্টে রয়েছে ৩টি ভবন, সুইমিংপুল, রেস্টুরেন্ট, বেশ বড় খেলার মাঠ, পুকুর এবং ইনডোর-আউটডোর গেমসের সুব্যবস্থা। 

কিভাবে যাবেন- নিজস্ব পরিবহনে কিংবা বাসে করে জলেশ্বরী রিসোর্টে যেতে প্রথমে গাজীপুরের রাজেন্দ্রপুর চৌরাস্তা পার করে রাজেন্দ্রপুর বাজারে আসতে হবে। বাজার থেকে অটো ভাড়া করে ফাউগান বাজার পার করে কিছুদূর এগিয়ে গেলেই পৌঁছে যাবেন জলেশ্বরী রিসোর্ট।  

খরচ- পিকনিকের জন্য ১০ জনের গ্রুপ প্যাকেজ জনপ্রতি ১,৭৫০ টাকা। গ্রুপ প্যাকেজে অন্তর্ভুক্ত থাকে সকাল, দুপুর এবং বিকেলের খাবার। এছাড়া দিনব্যাপী প্যাকেজের মূল্য ৫,৫০০ টাকা থেকে শুরু করে ৬,৫০০ টাকা এর মধ্যে হবে। 

যোগাযোগের নম্বর – ০১৯৭৩০৮৭০৭১, ০১৬৮৪৭৮৮৯৩৭ 

পেজ লিংক – https://www.facebook.com/jolesworiresort/ 

সারাহ রিসোর্ট

সারাহ রিসোর্ট
ছবি সংগ্রহ- সারাহ রিসোর্ট এর ওয়েবসাইট থেকে

গাজীপুরের রাজবাড়িতে অবস্থিত সারাহ রিসোর্টটি ঢাকার খুব কাছেই অবস্থিত। আর তাই পরিবারের সাথে ডে লং কোন ট্রিপ প্ল্যান করার ক্ষেত্রে সারাহ রিসোর্ট হতে পারে দারুণ এক অপশন। ২০০ বিঘা জমির উপর গড়ে ওঠা এই রিসোর্টে রয়েছে ৬টি বাংলো, সুইমিংপুল, ইনডোর-আউটডোর গেইমের ব্যবস্থা, মুভি থিয়েটার, জিম সহ আরও অনেক কিছু।  থাকার জন্য এখানে বিভিন্ন ধরনের ভিলা, ওয়াটার লজ, মাড হাউজ সহ আরও অনেক অপশন রয়েছে, যার খরচও ভিলা ভেদে একেকটার ক্ষেত্রে একেক রকম।  

কিভাবে যাবেন- সারাহ রিসোর্টে যেতে ঢাকা থেকে গাজীপুর চৌরাস্তা হয়ে ঢাকা-কাপাসিয়া সড়কের পাবুররাস্তায় প্রথমে পৌঁছাতে হবে। সেখান থেকে ডানের রাস্তা ধরে এক কিলোমিটার ভেতরে গেলেই পাবেন সারাহ রিসোর্ট। 

খরচ- এই রিসোর্টে সারাদিনের জন্য প্রবেশ করলে দুপুরের খাবার-সহ জনপ্রতি খরচ হবে ৩,০০০ টাকা। আর রাতে থাকতে চাইলে ভিলা, কটেজ ও রুমভেদে প্রতিরাতের জন্য ভাড়া পড়বে ৮,০০০-৬০,০০০ টাকা পর্যন্ত। 

ফোন- +৮৮০১৯৮০০০৩০০০ 

ওয়েবসাইট- http://www.sarahresort.com 

নক্ষত্রবাড়ি  রিসোর্ট

নক্ষত্রবাড়ি রিসোর্ট
ছবি সংগ্রহ- নক্ষত্রবাড়ি রিসোর্ট এর ওয়েবসাইট থেকে

গাজীপুর জেলার রাজেন্দ্রপুরে প্রায় ২৫ বিঘা জমির উপর নির্মিত সবুজে ঘেরা অসাধারণ সুন্দর এই রিসোর্টটি নাট্য দম্পতি তৌকির আহমেদ এবং বিপাশা হায়াত ২০১১ সালে নির্মাণ করেন। প্রকৃতির অপরূপ সৌন্দর্যে ঘেরা গাজীপুরের রিসোর্ট এর মধ্যে নক্ষত্রবাড়ি রিসোর্টে রয়েছে দীঘি, কৃত্রিম ঝর্ণা, কনফারেন্স হল এবং সুইমিংপুল। আর তাই পরিবারের বা অফিসের কলিগদের সাথে পিকনিকে যেতে নক্ষত্রবাড়ি রিসোর্টটি হবে এককথায় পারফেক্ট।  

কিভাবে যাবেন- নক্ষত্রবাড়ি রিসোর্টে যাওয়ার জন্য প্রথমে আপনাকে  ঢাকা থেকে গাজীপুর চৌরাস্তায় আসতে হবে। এবার চৌরাস্তা থেকে ময়মনসিংহ রোড ধরে যেতে হবে রাজেন্দ্রপুরের রাজাবাড়িতে। রাজাবাড়ি বাজার থেকে ডান দিকে দুই কিলোমিটার এগিয়ে গেলেই চিনাশুখানিয়া গ্রামে পেয়ে যাবেন নক্ষত্রবাড়ি রিসোর্ট। 

খরচ কত পড়বে- এই রিসোর্টের প্রবেশ মূল্য হিসেবে দিতে হবে ৫০০ টাকা। 

হোটেল ও কটেজ ভাড়া বাবদ খরচ হবে ৬,৯৫৮ টাকা থেকে ২৭,৮৩০ টাকা। কনফারেন্স হল ভাড়া- ৩০,০০০ টাকা। 

এছাড়া ভাড়া সংক্রান্ত আরও বিস্তারিত জানতে কল করতে পারেন -০১৭৭২২২৪২৮১, ০১৯৭৭৩৫৬১৬৫ 

ওয়েবসাইট- http://nokkhottrobari.com/ 

উপরে উল্লেখিত এই রিসোর্ট গুলো ছাড়াও গাজীপুরে রয়েছে আরও বেশ কিছু রিসোর্ট। আপনি যদি বাজেটের মধ্যে গাজীপুরের চমৎকার কিছু রিসোর্ট এর সন্ধানে থাকেন, তবে জল ও জঙ্গলের কাব্য, রিভারি হলিডে রিসোর্ট, রাজেন্দ্র ইকো রিসোর্ট ইত্যাদি সম্পর্কেও ধারণা নিতে পারেন। আর তাই নগরের কোলাহল থেকে দূরে সবুজের মাঝে চমৎকার কিছু মুহূর্ত কাটাতে ঘুরে আসতে পারেন গাজীপুরের রিসোর্ট গুলো থেকে। 

Write A Comment

Author