Reading Time: 4 minutes

নীলচে পাহাড়, বিস্তৃত জলরাশি, সুবিশাল সমুদ্র আর সবুজ চা বাগানে সাজানো বাংলাদেশ। আর প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য উপভোগ করতে হলে দেশের যেসব জায়গায় যেতে হবে, সেগুলোতে এখন আছে দারুণ সব হোটেল ও  রিসোর্ট। এগুলোতে আপনি বিলাসবহুল আয়োজন যেমন পাবেন, তেমনি প্রকৃতির সান্নিধ্যও পাবেন। এই ব্লগে বলছি তেমনই কিছু রিসোর্টের কথা। 

দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা, মৌলভীবাজার 

দুসাই রিসোর্ট অ্যান্ড স্পা
বুটিক ভিলা জাতীয় দুসাই রিসোর্টে পাবেন পাঁচতারকা সেবা

মৌলভীবাজারের গিয়াসনগর জঙ্গলের ভেতরে নির্মিত বুটিক ভিলা জাতীয় এ রিসোর্টটি বিশ্বমানের পাঁচ তারকা রিসোর্টও বটে। এর দক্ষিণে ১০০০ ফিট লম্বা সর্পিল লেক আছে আর উত্তরে পাবেন দুটো পুকুর। এছারা পুরো রিসোর্টটি সবুজ গাছ-গাছালিতে সাজানো, পাশেই আছে বিস্তৃত চাবাগান। দুসাইতে পাবেন বিলাসবহুল নানা সুবিধা। ইনফিনিটি-এজড সুইমিং পুল থেকে শুরু করে পারসোনাল বাটলার, গাজেবো থেকে শুরু করে স্পা – বিলাসিতায় অবসর যাপনের সব রকম আয়োজন আছে এখানে।  

দুসাইতে স্পোর্টস অ্যাক্টিভিটিসও আছে অনেক। কায়েকিং, সাইক্লিং, টেবিল টেনিস, ব্যাডমিন্টন খেলার সুব্যবস্থা আছে। রিসোর্টের ব্যবস্থাপনায় মাধবপুর লেক ও মণিপুরী গ্রাম ঘুরতেও যেতে পারেন আপনি। মোট কথা, প্রকৃতির সংস্পর্শ ও বিলাসী ভ্রমণ দুটোই যারা চাইছেন তারা বাংলাদেশের সেরা রিসোর্ট গুলোর  মধ্য থেকে দুসাই রিসোর্ট অ্যান্দ স্পাকে বেছে নিতে পারেন সহজেই।  

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ, শ্রীমংগল 

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ
প্রকৃতির সান্নিধ্যে বিলাসবহুল সব আয়োজন পাওয়াই গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফের মূল আকর্ষণ

বাংলাদেশের সেরা রিসোর্ট গুলোর তালিকায় কেন গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ থাকবে, তার উত্তরে বলতে হয় এর পাঁচ তারকা মানের সেবা, রেস্তোরাঁ, রুম ও স্যুট গুলোর কথা। মৌলভিবাজারের সবচেয়ে সুন্দর জায়গা শ্রীমঙ্গল আর শ্রীমঙ্গলের ঠিক প্রাণকেন্দ্রে অবস্থিত এই এই রিসোর্টটি। 

পুরো রিসোর্টটিতেই রয়েছে বেশ কিছু চাবাগান ও টিলা। ফলে প্রকৃতির সান্নিধ্যে বিলাসবহুল সব আয়োজন পাওয়াই এখানকার মূল আকর্ষণ। ককটেল গ্লাস হাতে সুইমিং পুলে সময় কাটাতে পারবেন এখানে, আবার চাবাগানে সান্ধ্যভ্রমনে অভিজ্ঞতাও হবে। 

অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে আউটডোর পুল, নাইন হোল গলফ কোর্স, বিলিয়ার্ড ও খেলার মাঠ। শহুরে জীবন থেকে ছুটি নিয়ে সবুজে হারিয়ে যাওয়া যাদের নেশা, তারা বাংলাদেশের সেরা রিসোর্টগুলোর মধ্যে অন্যতম গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফে যেতে পারেন।

দ্য প্যালেস লাক্সারি রিসোর্ট, হবিগঞ্জ 

দ্য প্যালেস লাক্সারি রিসোর্ট
প্যালেস লাক্সারি রিসোর্টে আছে হেলিপ্যাড এবং রেসিং ট্র্যাকও

হবিগঞ্জের এ রিসোর্টটি বাংলাদেশের সেরা রিসোর্টগুলোর মধে অন্যতম। প্রবেশপথ থেকে সবকিছুই মনোরমভাবে সাজানো। প্রথমেই আপনাকে মুগ্ধ করবে কৃত্তিম জলপ্রপাতটি। সেখান থেকে রিসোর্টের একজন সহযোগী আপনাকে ২২টি ভিলা এবং ১০৭ টি রুমের মধ্য থেকে আপনার বুকিং করা আবাসে নিয়ে যাবে। পুরো রিসোর্টটি এত বড় যে মাঝে মাঝে মনে হয় প্যালেস লাক্সারি রিসোর্ট নিজেই একটি গ্রাম। এমনকি বিলাসের নতুন সংজ্ঞায়ন করতে এই রিসোর্টে রাখা হয়েছে হেলিপ্যাড এবং রেসিং ট্র্যাকও। 

এছাড়া ইনডোর গেম জোনে টেবিল টেনিস, পুল, বিলিয়ার্ড, ফুসবল, এয়ার হকি খেলার ব্যবস্থা আছে। অ্যাডভেঞ্চারাসদের জন্য রয়েছে একটি গোলকধাঁধা বা মেইজ। মিনিয়েচার রেস কার নিয়ে রেসিং ট্র্যাকে একটি প্রতিযোগিতাও করতে পারেন বন্ধুরা মিলে। ইনফিনিটি প্যুল আর আয়ুর্বেদিক স্পা’র কথা তো এখানে না বললেই নয়! এভাবেই বিলাসবহুল ভ্রমণ ও বিনোদনকে প্যালেস লাক্সারি রিসোর্ট নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়। এমন চমৎকার সব আয়োজন আছে যেখানে সেটি তো নিঃসন্দেহে বাংলাদেশের সেরা রিসোর্ট গুলোর তালিকায় থাকবেই। 

সাইরু হিল রিসোর্ট 

সাইরু হিল রিসোর্ট
বিলাসবহুল সেবা ও সুবিধাও দারুণভাবে নিশ্চিত করেছে সাইরু হিল রিসোর্ট

মাত্র কিছুদিন আগে যাত্রা শুরু করলেও সাইরু হিল রিসোর্ট দ্রুতই বাংলাদেশের সেরা রিসোর্ট গুলোর মধ্যে একটি হয়ে উঠেছে। বান্দরবানের অদূরে ১২ একর বনভূমি নিয়ে মেঘ-রৌদ্রের লুকোচুরি দেখার ব্যবস্থা করে দিয়েছে সাইরু। এর পূর্বে সাঙ্গু নদী এবং মায়ানমারের সীমানা, পশ্চিমে পাবেন বঙ্গোপসাগর; যা রিসোর্ট থেকে মাত্র চল্লিশ কিলোমিটার দূরে। ভালো আবহাওয়ায় সাইরু থেকে বঙ্গোপসাগরও দেখা যায়।   

বিলাসবহুল সেবা ও সুবিধাও দারুণভাবে নিশ্চিত করেছে সাইরু হিল রিসোর্ট। রেস্তোরাঁ, ক্লাব, বার, কিওস্ক, ইনফিনিটি সুইমিং পুল, ১০০ গাড়ির পার্কিং ও ড্রাইভারদের থাকার সুব্যবস্থা আছে এখানে। প্রশান্তিময় ও বিলাসী অবকাশ যাপনের জন্য সাইরু হিল রিসোর্ট অনন্য। 

ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা 

ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা
ভাওয়াল রিসোর্টের গঠনশৈলীতে কটেজ স্টাইলের প্রাবল্য দেখা যায়

যারা ঢাকার কাছেই বিলাসবহুল রিসোর্টে থাকতে চাইছেন, তাদের জন্য গাজীপুরের রেইনফরেস্টে অবস্থিত ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা দারুন উপযোগী। এর সবচেয়ে বড় সুবিধা হলো এর অবস্থান। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এর দূরত্ব মাত্র ৩৯ কিলোমিটার এবং রিসোর্ট থেকে মাত্র ৭ কিলোমিটার দূরেই পাবেন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক।

ভাওয়াল রিসোর্টের গঠনশৈলীতে কটেজ স্টাইলের প্রাবল্য দেখা যায়। পুরো রিসোর্টটিই সুপরিকল্পিত। আর এর প্রাণকেন্দ্রে রয়েছে সুবিশাল সুইমিং প্যুল। এর সুইমিং প্যুলের সৌন্দর্য ও বিশালত্ব একে অন্যান্য রিসোর্ট থেকে আলাদা করে দিয়েছে। এছারা রয়েছে ওপেন এয়ার স্পা, বিশ্বমানের ফিটনেস সেন্টার, আউটডোর পুল এবং হট টাব। ঢাকার কাছেই ভিন্ন আবহে ছুটি কাটাতে চাইলে বাংলাদেশের সেরা রিসোর্ট গুলোর তালিকায় থাকা ভাওয়াল রিসোর্ট অ্যান্ড স্পা বেছে নিতে পারেন আপনি। 

এই ব্লগে উল্লিখিত প্রতিটি রিসোর্টেরই আছে স্বাতন্ত্র বৈশিষ্ট্য। সবগুলোই পেয়েছে উন্নত সেবা ও বিশ্বমানের সুবিধার আয়োজন করায় বিভিন্ন অ্যাওয়ার্ড। অবকাশের মূহুর্তগুলোকে পুরপুরি উপভোগ করতে বাংলাদেশের সেরা রিসোর্ট গুলোর তালিকা থেকে যেকোনো একটি বেছে নিতে পারেন আপনি। 

Write A Comment