Reading Time: 4 minutes

স্বাস্থ্যই সকল সুখের মূল এ কথাটি এখন আর শুধুমাত্র একটি প্রবাদই নয়। ইদানিং সময়ে স্বাস্থ্য সচেতনতা আমাদের লাইফস্টাইল এর একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে গিয়েছে। অনেকে বাড়িতেই তৈরি করে নিচ্ছেন হোম জিম। সঠিক ডায়েট মেনে চলা থেকে শুরু করে প্রতিদিন ১০ হাজার স্টেপ হাঁটা, ফিট থাকার জন্য আরও অনেক কিছুই থাকছে আমাদের প্রতিদিনের তালিকায়। তবে শরীর ফিট রাখতে প্রতিদিন জিমে যাওয়ারও যেন কোন বিকল্প নেই। জিম এর চাহিদা বেড়ে যাওয়ার কারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর এরিয়া সমূহ যেমন- উত্তরা, বনানী, গুলশান, ধানমন্ডি -তে গড়ে উঠেছে বেশ কয়েকটি জিম। যার মধ্যে মিরপুরের পপুলার জিম গুলো অন্যতম। আর তাই চলুন আজকের ব্লগ থেকে মিরপুরের পপুলার জিম গুলো সম্পর্কে আরও বিস্তারিত জেনে নেয়া যাক!     

স্পার্টান ফিটনেস বাংলাদেশ 

স্পার্টান ফিটনেস বাংলাদেশ
স্পার্টান ফিটনেস বাংলাদেশ জিমে রয়েছে উন্নতমানের মেশিনারি

২০১৯ সালে যাত্রা শুরু করা স্পার্টান ফিটনেস বাংলাদেশ খুব অল্প সময়ের মধ্যেই  মিরপুরের সেরা জিমগুলোর মধ্যে অন্যতম হয়ে ওঠে। মিরপুর ১১ এর সেকশন ৭ এ গেলে চোখে পড়বে স্পার্টান ফিটনেস বাংলাদেশ জিম, যা কিনা মিরপুর কেএফসি এর ঠিক পাশে অবস্থিত। এই জিমে আসলে আপনি পাচ্ছেন পার্সোনাল ট্রেইনার, নিউট্রিশন বিষয়ক কন্সাল্টেশন, ডায়েট প্ল্যান সহ বিভিন্ন ধরনের সার্ভিস। যারা ফিটনেস নিয়ে সচেতন তাদের প্রত্যেকের জন্যই এই জিম আলাদা আলাদা ভাবে সার্ভিস প্রদান করে থাকে। 

এই জিমে রয়েছে অনেক উন্নতমানের মেশিনারি, ব্যায়ামের জন্য বিশেষ যন্ত্রপাতি, সুপ্রশস্ত বাথরুম সহ আরও বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা। আর এ সকল সুযোগ-সুবিধামূলক ব্যবস্থা থাকার কারণে অনেক অল্প সময়ের ব্যবধানেই  মিরপুরবাসীর কাছে স্পার্টান ফিটনেস বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।   

মেম্বারশিপ প্ল্যান 

ভর্তি ফি – ২০০০ টাকা
মাসিক ফি – ১২০০ টাকা 

৩ মাসের প্যাকেজ – ৪৫০০ টাকা (ভর্তি ফি সহ)
৬ মাসের প্যাকেজ – ৬৫০০ টাকা (ভর্তি ফি নেই)

জিম খোলা রাখার সময়

শনিবার – বৃহস্পতিবার সকাল ৬.৩০ থেকে রাত ১১.৩০ পর্যন্ত
শুক্রবার – দুপুর ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত  

সুপার ফিট জিম 

সুপার ফিট জিম
সুপার ফিট জিম ঢাকা শহরের সবচেয়ে বড় জিম

শহরের সুন্দর ভিউ দেখতে দেখতে যদি ওয়ার্ক আউট করা যায়, তবে এর থেকে প্রশান্তির আর কী হতে পারে! মনিপুর উচ্চ বিদ্যালয় বালক শাখার ঠিক সামনে মিরপুর ২ নম্বর সড়কে অবস্থিত সুপার ফিট জিম।  ৯ হাজার স্কয়ার ফিট স্পেসের উপর গড়ে ওঠা সুপার ফিট জিম নিঃসন্দেহে ঢাকা শহরের সবচেয়ে বড় জিম। এই জিমে ট্রেইনার হিসেবে আপনি পাচ্ছেন তানভীর রুবায়েত এবং কাজী হোসেন কে যারা একটা সময় মিস্টার বাংলাদেশ শো এর প্রতিযোগী ছিলেন। ফিটনেস নিশ্চিত করতে তাদের প্রশিক্ষণ নিঃসন্দেহে উপকারী হবে। জুম্বা সেশন, লকার রুম এবং শাওয়ার এর ফ্যাসিলিটি, ওজন বাড়ানো এবং কমানো সহ বিভিন্ন ধরনের প্রোগ্রামের ব্যবস্থা আছে এই জিমে, যা নিঃসন্দেহে আপনার প্রয়োজন মেটাবে।     

মেম্বারশিপ প্ল্যান

ভর্তি ফি – ১০০০ টাকা
মাসিক ফি – ১০০০ টাকা 

৩ মাসের প্যাকেজ – 

ভর্তি ফি – ১০০০ টাকা
৩ মাসে – ৩০০০ টাকা 

৬ মাসের প্যাকেজ – 

ভর্তি ফি – ১০০০ টাকা
৬ মাসে – ৫০০০ টাকা 

জিম খোলা রাখার সময়

শনিবার – বৃহস্পতিবার সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত
শুক্রবার – বিকেল ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত  

ভাইকিংস জিম

ভাইকিংস জিম
ভাইকিংস জিমে বিভিন্ন ধরনের পার্সোনাল ট্রেইনিং প্রোগ্রাম এর ব্যবস্থা রয়েছে

ভাইকিংস জিম অবস্থিত মিরপুরের মাজার রোডে। এই জিমে আসলে আপনি পাচ্ছেন বিভিন্ন ধরনের স্টিম বাথ এর সুযোগ। এছাড়া লকার রুম এবং ডায়েটিশিয়ান এর পরামর্শ নেয়ার সুবিধা। এই জিমে আপনি পাচ্ছেন অত্যাধুনিক সব ট্রেনিং মেশিনারিজ। বিভিন্ন ধরনের পার্সোনাল ট্রেইনিং প্রোগ্রাম এর মধ্যে এখানে আপনি সেরা ফিটনেস সার্ভিসটি পাচ্ছেন, যা আপনার ফিট থাকার লক্ষ্যকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। আর একবার ট্রেনিং শুরু করার পর আপনি নিজেই বেশ উৎসাহের সাথে জিমে যাওয়ার ব্যাপারে আগ্রহী হয়ে উঠবেন। কেননা মিরপুরের পপুলার এই জিমে হেলথ এবং সেফটি গাইডলাইন খুব সুন্দরভাবে মেনে চলা হয়। জিমে যেন খুব বেশি ভিড় না হয় সেদিকেও ভাইকিংস জিম সবসময় খেয়াল রাখে। এই জিমের মেম্বারশীপ প্যাকেজ খুব বেশি মনে হলেও, জিমে ভর্তি হওয়ার জন্য এখানে আপনাকে কোন বাড়তি মেম্বারশীপ ফি দিতে হবে না।  

মেম্বারশিপ প্ল্যান

ভাইকিংস জিম এর ২টি ভিন্ন সেটের প্যাকেজ রয়েছে – ভাইকিংস নাইট এবং ভাইকিংস ওয়ারিয়র

ভাইকিংস নাইট 

মাসিক ফি– ৩৩০০ টাকা
৩ মাসের প্যাকেজ – ৯০০০ টাকা
৬ মাসের প্যাকেজ – ১৫০০০ টাকা 

ভাইকিংস ওয়ারিয়র

মাসিক ফি– ১৫০০ টাকা
৩ মাসের প্যাকেজ – ৪০০০ টাকা
৬ মাসের প্যাকেজ – ৭০০০ টাকা 

জিম খোলা রাখার সময়: 

শনিবার- বৃহস্পতিবার সকাল ৭টা থেকে রাত ১১টা পর্যন্ত
শুক্রবার – সাপ্তাহিক ছুটি  

সিবিসি 

সিবিসি
ছেলে এবং মেয়েদের জন্য এই জিমের পৃথক দুইটি শাখা রয়েছে

মিরপুরের আরেকটি সুপরিচিত জিম হচ্ছে সিবিসি জিম, যা ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয়। ছেলে এবং মেয়েদের জন্য এই জিমের পৃথক দুইটি শাখা রয়েছে। ছেলেদের শাখাটি অবস্থিত মিরপুর ১২ এর ব্লক এ তে, যা কিনা চৌরঙ্গী বাস স্ট্যান্ড এর পূর্ব দিকে অবস্থিত। অন্যদিকে মেয়েদের শাখাটি অবস্থিত মিরপুর ১২ এর পল্লবীতে, যা পল্লবী মাজেদুল ইসলাম মডেল উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে অবস্থিত। এই জিমে আপনি সবসময়ই একজন দায়িত্বপ্রাপ্ত ট্রেইনারকে পাবেন যিনি কিনা আপনাকে সেরা সার্ভিসটি দেয়ার জন্য সহায়তা করবে। রেগুলার ট্রেইনিং এর পাশাপাশি, এখানে মেয়েদের জন্য জুম্বা, ইয়োগা, এরোবিক্স প্রোগ্রাম এরও ব্যবস্থা রয়েছে।      

মেম্বারশিপ প্ল্যান – (ছেলেদের জন্য) 

ভর্তি ফি – ২০০০ টাকা
১ম মাসের ফি – ৫০০ টাকা
২য় মাসের ফি – ৫০০ টাকা
৩য় মাসের ফি – ৫০০ টাকা

৩য় মাস শেষে ফি হবে   

ট্রেডমিল সহ ১২০০ টাকা
ট্রেডমিল ছাড়া ১০০০ টাকা 

জিম খোলা রাখার সময়

প্রতিদিন সকাল ৬.৩০ থেকে রাত ১০টা পর্যন্ত 

মেম্বারশিপ প্ল্যান – (মেয়েদের জন্য) 

ভর্তি ফি – ২০০০ টাকা
১ম মাসের ফি – ৬০০ টাকা
২য় মাসের ফি – ৬০০ টাকা
৩য় মাসের ফি – ৬০০ টাকা

৩য় মাস শেষে ফি হবে

স্টিমবাথ সহ ১৫০০ টাকা
স্টিমবাথ ছাড়া ১২০০ টাকা 

জিম খোলা রাখার সময়

প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত 

সুস্থতার সাথে বেঁচে থাকতে আমাদের সবারই প্রয়োজন স্বাস্থ্য সচেতনতা এবং ফিটনেস নিয়ে গুরুত্বের সাথে কাজ করা। আর এজন্য পুরো ঢাকা শহর জুড়ে রয়েছে বেশ কিছু জিম এবং ফিটনেস সেন্টার। আর এরই ধারাবাহিকতায় মিরপুরের জিম এবং ফিটনেস সেন্টার গুলো অন্যতম। বিশেষ করে উপরে উল্লেখিত মিরপুরের পপুলার জিম গুলো সেরা সার্ভিস দেয়ার জন্য বেশ সুপরিচিত। আপনি যদি মিরপুরের বাসিন্দা হয়ে থাকেন, তবে আর দেরি কেন? সুবিধামত লোকেশনে পছন্দের যেকোনো জিমের মেম্বার হয়ে যান আজই!    

কমপ্লিট প্রপার্টি সল্যুশন খুঁজছেন? এখনই ডাউনলোড করুন বিপ্রপার্টি অ্যাপ
অ্যান্ড্রয়েড এর ক্ষেত্রে
: www.tinyurl.com/bpropertyapp
আইওএস এর ক্ষেত্রে: www.tinyurl.com/57kj4dnw 

Write A Comment

Author