Reading Time: 3 minutes

সকলের কাছে পরিচিতি এবং ব্লগিং এর জন্য ইন্সটাগ্রাম এখন অত্যন্ত পরিচিত প্ল্যাটফর্ম। বিভিন্ন ফুড ব্লগার, ফুড রিভিউয়ার, ভ্লগার, বা প্রডাক্ট রিভিউয়ার, অনেকেই ইন্সটাগ্রাম ব্যবহার করেই প্রসার ঘটিয়েছেন তাঁদের ব্যবসার। আর এজন্যই তারা সবসময় এমন নতুন ও ভিন্নধর্মী জায়গার খোঁজে থাকেন যেখান থেকে তাঁদের নতুন কোন কন্টেন্ট বানানো যায়। আমাদের প্রিয় শহর ঢাকাতেও এমন কিছু ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্ট আছে যেগুলো সব কন্টেন্ট নির্মাতাদের পছন্দ হবে। এই লেখায় আমরা ঢাকা শহরের এমনই ৫টি ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্ট নিয়ে কথা বলব। চলুন শুরু করা যাক! 

পাইনউডঃ ক্যাফে + কিচেন

A restaurant with seating arrangement outdoors
টেরেসভিত্তিক ডায়নিং সিস্টেম। ছবিঃ পাইনউড ক্যাফে + কিচেন

ঢাকার ধানমন্ডি এবং বনানীতে পাইনউডঃ ক্যাফে + কিচেনের আউটলেট রয়েছে। চমৎকার ইন্টেরিয়রের সাথে সাথে এই রেস্টুরেন্টের প্রধান আকর্ষণ হল এর টেরেসভিত্তিক ডায়নিং সিস্টেম। সাজসজ্জার মূল উপাদান হিসেবে আছে  সবুজের ছোঁয়ার সাথে সাথে অন্যান্য প্রাকৃতিক এলিমেন্টের ছোঁয়া টোটাল ডেকরকে দিয়েছে একটি অনন্য মাত্রা। তাই শুধু জিভে জল আনা খাবারই নয়, বরং চমৎকার ইন্টেরিয়রে চমৎকার ছবি তোলার জন্য হলেও যে কেউ ভিজিট করতে পারেন এই ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্ট । আর তাই আমাদের ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্টের তালিকার শুরুতেই আছে এটি। 

ক্যাফে সয়৩

Cafe soi3 interior
মিনিমাল লাইটিং আর চমৎকার ইন্টেরিয়র। ছবিঃ ক্যাফে সয়৩

দেশের কয়েকটি টপ ফিউচারিস্টিক ডাইন-ইন স্পেসের কথা উঠলে সেখানে অবশ্যই থাকবে ক্যাফে সয়৩ এর নাম। তারাই প্রথম কম আলোকসজ্জার সাথে ভবিষ্যতের চিন্তাধারার আলোকে পোস্টমর্ডান স্ট্রাকচার নিয়ে সাজিয়ে তুলেছে তাঁদের জায়গাটি। বাঁশ, বেত, কাঠ এবং অন্যান্য প্রাকৃতিক বিভিন্ন উপাদান নিয়ে সাজানো এই ভিন্নমাত্রার রেস্টুরেন্টটি যে কোন ভ্লগার, ভিডিওগ্রাফার বা রিভিউয়ারের পছন্দের তালিকার উপর দিকে থাকবে। তাই এই নান্দনিক, ফিউচারিস্টিক ও ভিন্টেইজ রেস্টুরেন্টটি জায়গা করে নিয়েছে আমাদের তালিকায়।

দি আট্রিয়াম রেস্টুরেন্ট

The atrium restaurant
চাইনিজ খাবারের জন্য বিখ্যাত। ছবিঃ দ্যি আট্রিয়াম রেস্টুরেন্ট

পরিবার নিয়ে ফ্যামিলি ডায়নিং করার জন্য কোন চায়নিজ রেস্টুরেন্টের খোঁজে থাকলে এই দি আট্রিয়াম রেস্টুরেন্ট হতে পারে পারফেক্ট গন্তব্য। বারিধারায় অবস্থিত এই চমৎকার রেস্টুরেন্টের সম্পূর্ণ বাহিরের দিকটি গোল্ডেন ফেয়ারি লাইট দিয়ে সজ্জিত। প্রবেশমুখেই আছে একটি “ফেং সুই” স্টাইলের গেট যা চীনা স্থাপত্যর নিদর্শন। ইন্টেরিয়রও মনোমুগ্ধকর উপায়ে সজ্জিত, আছে ওপেন স্পেস এবং গর্জিয়াস একটি ব্যাংকোয়েট হল। তাই একে অনেকেই ঢাকার বেস্ট ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্ট হিসেবে আখ্যায়িত করে থাকেন। 

থাই এমারাল্ড

Thai Emerald
অভিজাতদের গন্তব্য। ছবিঃ থাই এমারাল্ড

গুলশানের একটি অভিজাত রেস্টুরেন্টের নাম থাই এমারান্ড। মিনিমাল ডেকোর এবং আর্টিফ্যাক্ট দিয়ে রাজসিকভাবে সাজানো এই জায়গাটি। চমৎকার বোহেমিয়ান ডেকোর স্টাইল এবং স্নিগ্ধ “ই পেং” লাইট শেড এই জায়গাটিকে দেয় একটি কোজি আবহাওয়া। নিঃসন্দেহে এটি ইন্সটাগ্রামারদের জন্য একটি প্রিয় গন্তব্য।  

রাফিনাতো রিস্তোরান্তে ইতালিয়ানো

a colosseum replica in a restaurant
রাফিনাতো রিস্তোরান্তে ইতালিয়ানো্র আছে চমৎকার ইন্টেরিয়র ডেকর। ছবিঃ দি ডেইলি স্টার

নাম শুনেই বোঝা যাচ্ছে এটি একটি ইতালিয়ান রেস্টুরেন্ট। আর সেরা ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্টের কথা উঠলে সেখানে রাফিনাতো রিস্তোরান্তে ইতালিয়ানো থাকবে না তা হতেই পারে না। রাফিনাতো একটি ইটালিয়ান শব্দ,এর অর্থ রিফাইন্ড বা পরিশুদ্ধ। নামের সাথে মিল রেখেই ইতালিয়ান খাবার এবং রুচির পরিশুদ্ধতার এক অপরূপ উদাহরণ এই রেস্টুরেন্টটি। সাজসজ্জার উপাদেয়ানের মধ্যে আছে রকোকো স্টাইল এবং রেনেসাঁয় উদ্বুদ্ধ বিভিন্ন আর্ট আর স্থাপত্য। আছে বিভিন্ন আইকনিক পেইন্টিং এর রেপ্লিকা, এবং অন্যান্য অসংখ্য চমৎকার শো-পিস যা এই রেস্টুরেন্টের ইন্টেরিয়রকে করে তুলেছে অতুলনীয়।

এই ছিল ঢাকার সেরা ৫টি ইন্সটাগ্রাম ফ্রেন্ডলি রেস্টুরেন্ট নিয়ে আমাদের লিস্ট। ব্লগ, ভ্লগ কিংবা ফটোশুটের জন্য কোন জায়গা খুঁজলে দেখতে পারেন এই রেস্টুরেন্টগুলোকে।

Write A Comment