Reading Time: 5 minutes

রিয়েল এস্টেট খাত বাংলাদেশের অত্যন্ত সম্ভাবনাময় একটি খাত। তবে অন্যান্য খাতের তুলনায় এ খাতের আধুনিকায়ন হয়েছে কিছুটা ধীর লয়ে। বিপ্রপার্টি ডটকম দেশের রিয়েল এস্টেট খাতে আসার আগ পর্যন্ত, এ খাতের সব ধরনের লেনদেন হত সনাতন পদ্ধতিতে। বেশিরভাগ মানুষেরই প্রপার্টি ক্রয় বিক্রয়ের সময়ে বিভিন্ন অদক্ষ ব্রোকার বা দালারদের শরণাপন্ন হওয়া ভিন্ন পথ খোলা ছিল না। আর ঠিক এখানটাতেই বিপ্রপার্টি নিয়ে এসেছে বিশাল পরিবর্তন। নানাধরণের প্রযুক্তির প্রয়োগে এবং প্রফেশনাল সাপোর্টের মাধ্যমে দেশের সেরা রিয়েল এস্টেট সার্ভিস দিচ্ছে এখন বিপ্রপার্টি। এসব সার্ভিসের মধ্যে আছে প্রপ-টেক সার্ভিস, ডেডিকেটেড লিগ্যাল এবং ফিন্যান্সিয়াল টিমের সার্ভিস ইত্যাদি। আজকের লেখায় আমরা এমনই ৫টি রিয়েল এস্টেট সার্ভিস নিয়ে কথা বলব যা শুধুমাত্র বিপ্রপার্টির কাছেই পাওয়া সম্ভব।

বিপ্রপার্টির সার্ভিসসমূহ

রিয়েল এস্টেট গ্রাহকদের নানাধরনের আধুনিক রিয়েল এস্টেট সার্ভিস দিয়ে থাকে বিপ্রপার্টি। এরমধ্যে আছে প্রপার্টি ক্রয় বিক্রয় সম্পর্কিত সাপোর্ট, রেন্টাল সার্ভিস, লিগ্যাল সাপোর্ট ও সার্ভিস, অর্থনৈতিক পরামর্শ ও কনসাল্টেন্সি এবং অন্যান্য। চলুন বিপ্রপার্টির কাছে অ্যাভেইলেবল এমন ৫টি গুরুত্বপূর্ণ রিয়েল এস্টেট সার্ভিস সম্পর্কে দেখে নেয়া যাক।

ওয়ান-স্টপ সল্যুশন

Bproperty Banani Marketplace
বনানী মার্কেটপ্লেস

রিয়েলে এস্টেট সার্ভিসের ক্ষেত্রে ওয়ান-স্টপ সল্যুশন আসলে কী? ধরা যাক কোন একজন সম্ভাব্য ক্রেতা একটি প্রপার্টি কিনতে চান। দেশের প্রচলিত উপায়ে তিনি কী করবেন? যদি তিনি আবাসিক প্রপার্টির খোঁজে থাকেন প্রথমেই হয়ত তিনি একটি ফ্ল্যাট বা অ্যাপার্টমেন্ট খুঁজে বের করবেন। আর এটি করার জন্য স্বাভাবিকভাবে ব্রোকারবা দালালদের শরণাপন্ন হতে হবে যাদের সততা এবং বিশ্বাসযোগ্যতা অনেকক্ষেত্রেই থাকে প্রশ্নবিদ্ধ। এরপর প্রপার্টি পছন্দ হলে চেক করতে হবে এর আইনী দিকগুলো। আইনগতভাবে বিক্রেতা এই প্রপার্টি বিক্রি করতে পারেন কী না তা জানতে দ্বারস্থ হতে হবে অভিজ্ঞ আইনজীবীর যা বেশ খরুচে একটি বিষয়। আর খরচের কথাই যখন উঠল, এরপর আসে অর্থায়নের বিষয়টি। প্রপার্টি ক্রয়ের সময়ে ব্যাংক কিংবা কোন অর্থনৈতিক প্রতিষ্ঠান থেকে লোন নেয়া একটি স্বাভাবিক বিষয়। সেই ব্যাংক বা অন্য কোন প্রতিষ্ঠান থেকে লোন অ্যাপ্রুভাল করাও বেশ জটিল একটি কাজ। সব মিলিয়ে একটি প্রপার্টি ক্রয়ের চিন্তা থেকে শুরু করে এর মালিক হয়ে উঠা, পুরো পথটিই বিশাল ঝক্কির কাজ বলেই প্রতীয়মান।

আর ঠিক এখানেই বিপ্রপার্টির অনন্যতা। উপরে উল্লেখ করা প্রতিটি সার্ভিস আপনি পেতে পারেন এক ছাদের নিচেই, যদি সেই রিয়েল এস্টেট সার্ভিস প্রোভাইডারের নাম হয় বিপ্রপার্টি ডট কম। প্রপার্টি খুঁজছেন? আমাদের ওয়েবসাইট বিপ্রপার্টি ডট কম ভিজিট করুন যেখানে পাবেন হাজার হাজার প্রপার্টি লিস্টিং। প্রপার্টি কেনাবেচার জন্য লিগ্যাল সাপোর্ট প্রয়োজন? বিপ্রপার্টি আছে নিজস্ব ইন-হাউজ লিগ্যাল টিম। প্রপার্টির ফাইন্যান্সিং এর জন্য সাপোর্ট দরকার? দক্ষ প্রপার্টি অ্যাডভাইজার পারেন বিপ্রপার্টির পার্টার বিভিন্ন ব্যাংক বা ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশনের সাথে আপনা রপরিচিয় করিয়ে দিতে যেখান থেকে বিপ্রপার্টির গ্রাহক হিসেবে আপনি পাবেন স্পেশাল সুযোগসুবিধা। অর্থ্যাৎ আপনার রিয়েলে এস্টেট চাহিদা নিয়ে এদিক সেদিক না ঘুরে আপনি এক ছাদের নিচেই পেতে পারেন ওয়ান-স্টপ সল্যুশন

নিজস্ব লিগ্যাল টিমের দ্বারা প্রপার্টি ভেরিফিকেশন ও পূর্ণাঙ্গ লিগ্যাল সাপোর্ট

Law Books
বিপ্রপার্টির গ্রাহকদের জন্য আছে লিগ্যাল সাপোর্ট

আমাদের দেশের প্রেক্ষাপটে প্রপার্টি কেনার আগে সবচেয়ে বড় মাথাব্যাথার কারণ হয়ে দাঁড়ায় এর মালিকানা দলিলসহ অন্যান্য কাগজপত্রের বৈধতা যাচাই করার কাজটি। সেই ব্রিটিশ আমল থেকে শুরু করে আজ পর্যন্ত একটি জমি বা প্রপার্টির মালিকানা দলিল যাচাই করা চাট্টিখানি কথা নয়। যেজন্য প্রপার্টির মালিকানা দলিল বা ওনারশিপ ডকুমেন্ট মিলিয়ে দেখা বেশিরভাগ ক্ষেত্রেই সাধারণ কারো পক্ষে সম্ভব নয়, প্রয়োজন পড়ে একজন দক্ষ আইনজীবীর সাহায্য। বিপ্রপার্টি এ বিষয়েও অদ্বিতীয়। বিপ্রপার্টি আছে নিজস্ব লিগ্যাল টিম এবং দক্ষ লিগ্যাল এক্সপার্ট যারা বিপ্রপার্টির গ্রাহককে প্রপার্টি সংক্রান্ত যে কোন ধরণের আইনী সহায়তা দিতে বদ্ধপরিকর। এই লিগ্যাল সাপোর্টের বিষয়টি বর্তমানে দেশে থাকা অন্য যে কোন রিয়েল এস্টেট সার্ভিস প্রোভাইডার থেকে বিপ্রপার্টিকে করে তোলে আলাদা।   

টপ-ক্লাস প্রপার্টি মার্কেটিং

Bproperty Office
বিপ্রপার্টির প্রপার্টি এক্সপার্টদের কর্মব্যস্ত সময়

শুধু ক্রেতারাই নন বরং বিক্রেতারাও বিপ্রপার্টির সার্ভিস থেকে উপকৃত হতে পারেন অনেকাংশেই। কোন কিছু বিক্রি করতে হলে দরকার উপযুক্ত বিপণন বা মার্কেটিং এর। আর প্রপার্টি মার্কেটিং এর কথা উঠলে বিপ্রপার্টির রিয়েলে এস্টেট সার্ভিস অতুলনীয়। বিপ্রপার্টির মাধ্যমে প্রপার্টি বিক্রি করতে বা ভাড়া দিতে চাইলে প্রথমেই সেই প্রপার্টি আমাদের ওয়েবসাইটে লিস্ট করুন। আমাদের আধুনিক এবং অসংখ্য ফিচারসমৃদ্ধ ওয়েবসাইটে একবার প্রপার্টি লিস্টিং হয়ে গেলেই প্রপার্টি মার্কেটিং এর অনেক্টুকু শুরু হয়ে যায়। ওয়েবসাট থেকেই থাকছে ৩৬০ ডিগ্রি ভার্চুয়াল ট্যুরের সুবিধা। এরপর অন্যান্য মাধ্যমেও মার্কেটিং করা হয় যেমন আমাদের লাখো ফলোয়ার সমৃদ্ধ ফেইসবুক পেইজ থেকে আমরা নিয়মিত প্রপার্টি লাইভের আয়োজন করি। এছাড়া আমাদের দক্ষ ও অভিজ্ঞ সেলস টিমের ডেডিকেটেড সদস্যরা প্রপার্টি ভাড়া এবং বিক্রির জন্য সবসময় কাজ করতে থাকে। তাই এটি নিশ্চিত করেই বলা যায় যে বিপ্রপার্টি বিশাল মার্কেটিং এবং সেলস টিম একজন গ্রাহককে যে ধরণের রিয়েল এস্টেট সার্ভিস দিতে পারে তা আর কারো পক্ষে দেয়া সম্ভব নয়।   

ভাড়াটিয়া কিংবা ক্রেতার জন্য অসংখ্য প্রপার্টির খোঁজ

Bproperty Website Listing
বিপ্রপার্টির ওয়েবসাইটে আছে ভাড়া বা বিক্রির জন্য অসংখ্য প্রপার্টির খোঁজ

ভাড়া কিংবা ক্রয়, উদ্দেশ্য যাই হোক না কেন, নিজের পছন্দের বাসাটি খুঁজে পেতে বিপ্রপার্টির ওয়েবসাইটের চেয়ে চমৎকার জায়গা আর দুটি নেই। এই ওয়েবসাইটে যে শুধু শত শত অপশন আছে তাই নয়, বরং অত্যাধুনিক সার্চ ফিল্টার ব্যবহার করে নিজের দরকারী প্রপার্টি খুঁজে বের করার সুযোগও রয়েছে! ওয়েবসাইটে একবার আপনার পছন্দের লিস্টিং খুঁজে পেলে আপনি আমাদের সেলস এজেন্টের সাথে যোগাযোগ করলে তিনি আপনাকে সেই পছন্দের প্রপার্টি ভাড়া নিতে অথবা কিনে নিতে সবধরনের সহায়তা করবেন। প্রয়োজনে প্রপার্টি দেখতে নিয়ে যাওয়া কিংবা বিক্রেতার বা বাড়ির মালিকের সাথে আপনার পক্ষ হয়ে দরকষাকষিও করবেন প্রপার্টি অ্যাডভাইজার। প্রপার্টি ক্রয়ের জন্য অর্থনৈতিক সাপোর্টের প্রয়োজন পড়লে আছে বিপ্রপার্টির পার্টনার বিভিন্ন ব্যাংক এবং ফাইন্যান্সিং ইন্সটিটিউশন। সব মিলিয়ে ক্রেতা বা ভাড়াটিয়ার জন্য টপ ক্লাস রিয়েল এস্টেট সার্ভিস শুধুমাত্র বিপ্রপার্টিই দিতে পারে।

যে কোন স্থান থেকে রিয়েল এস্টেট সার্ভিস পাবার সুবিধা

Bproperty Website
বিপ্রপার্টির ওয়েবসাইট

ঘরে, বাইরে, অফিসে, রাস্তায় বা যে কোন জায়গা থেকেই আপনি বিপ্রপার্টির সার্ভিস উপভোগ করতে পারেন। প্রপার্টি ভিউয়িং, পারচেস বা রেন্টের জন্য বিভিন্ন সার্ভিস বিপ্রপার্টি অফার করে। আপনি তা উপভোগ করতে পারেন আমাদের অত্যাধুনিক, ফাস্ট এবং রেস্পন্সিভ ওয়েবসাইট থেকে। এখান থেকে রিমোটলি প্রপার্টি ভিউ করা সম্ভব আমাদের ৩৬০ ডিগ্রি ভার্চুয়াল ট্যুর অপশনটি ব্যবহার করে। যেখান থেকে সম্পূর্ণ প্রপার্টি একটি ভার্চুয়ার ট্যুরের মাধ্যমে ঘুরে ঘুরে দেখা সম্ভব। আরো আছে প্রপার্টি লিস্টিং ভিডিও। এসব কিছুই করা সম্ভব আমাদের ওয়াবসাইট ভিজিট করেই যা যে কোন স্থান থেকেই করা সম্ভব।

এসব এক্সক্লুসিভ সার্ভিসই বিপ্রপার্টিকে অন্য সবার থেকে আলাদা করে তোলে। বিপ্রপার্টি মার্কেটে আসার পর থেকেই বাংলাদেশের রিয়েল এস্টেট মার্কেট নানান পজিটিভ পরিবর্তন লক্ষ্য করছে। আর এই সেক্টরে এমন আরও অনেক পরিবর্তন নিয়ে আসতে বিপ্রপার্টি নিয়মিত কাজ করছে। এসব সম্পর্কে আপডেটেড  থাকতে আমাদের ব্লগের আফটার আওয়ারস সেকশনে কিংবা আমাদের ফেইসবুক পেইজে চোখ রাখতে পারেন। 

Write A Comment