Reading Time: 5 minutes

বাংলাদেশের প্রেক্ষাপটে রিয়েল এস্টেট সেবাকে প্রশংসনীয় একটি পর্যায়ে নিয়ে এসেছে বিপ্রপার্টি। বাসা ভাড়া নেয়া বা ক্রয়, বিক্রয়ের মত জটিল আর সময়সাপেক্ষ বিষয়গুলো এখন কেবল সহজই হচ্ছে না বরং এসেছে ওয়েবসাইট আর অ্যাপের মাধ্যমে হাতের মুঠোয় আর এই সবকিছুই হয়েছে বিপ্রপার্টির কল্যাণে। ঘরে বসেও যে প্রপার্টি ভিউ কিংবা খবরাখবর নেওয়া যায় এমন কনসেপ্টের সাথে সাধারণ মানুষকে পরিচিত করিয়েছে গ্লোবাল রিয়েল এস্টেট কোম্পানি বিপ্রপার্টি। যারা অনলাইনে সেবা নিতে স্বাচ্ছন্দ্যবোধ করে না তাদের জন্য তৈরি করা হয়েছে ২টি অফিস ও ৮টি মার্কেটপ্লেস, যেখানে আপনি প্রপার্টি সংক্রান্ত সকল সার্ভিস একসাথেই পাবেন। আর এই অফিস ও মার্কেটপ্লেস গুলো ঢাকা বা ঢাকার বাইরে কোথায় আছে সেই তথ্য জানাতে আজকের ব্লগ লেখা।  বিপ্রপার্টি অফিস ও মার্কেটপ্লেসের ঠিকানা জানতে পড়তে থাকুন। 

হেড অফিস 

হেড অফিস
প্রপার্টি সার্ভিসের পাশাপাশি প্রপার্টি সংক্রান্ত সকল কাজ এখান থেকে নিয়মিত পরিচালিত হয়

গুলশান ১ এর লোটাস কামাল টাওয়ারে রয়েছে বিপ্রপার্টির কর্পোরেট অফিস। বিপ্রপার্টির প্রধান কার্যালয় এটি। এই অফিস থেকে বিপ্রপার্টির দাপ্তরিক কাজগুলো পরিচালিত হয়। রয়েছে হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, অ্যাকাউন্টস এন্ড ফাইনান্স, মার্কেটিং, অপারেশন ও কাস্টমার কেয়ার সার্ভিস এর মত আরও গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্টগুলো।  এখানেই এই সমস্ত ডিপার্টমেন্টের দাপ্তরিক কাজগুলো পরিচালিত হয়। প্রপার্টি সার্ভিসের পাশাপাশি প্রপার্টি সংক্রান্ত সকল কাজ এখান থেকে নিয়মিত পরিচালিত হয়। এখানে রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯.৩০ থেকে সন্ধ্যা ৬.৩০ মিনিট পর্যন্ত চলে দাপ্তরিক সকল কাজ।  

ঠিকানা –
বিপ্রপার্টি হেড অফিস
লোটাস কামাল টাওয়ার টু
লেভেল- ১২, প্লটঃ ৫৯ ও ৬১
গুলশান সাউথ এভিনিউ
গুলশান ১, ঢাকা – ১২১২। 

চট্টগ্রাম অফিস

চট্টগ্রাম অফিস
চট্টগ্রাম অফিস

ঢাকা শহরের গন্ডি পেরিয়ে বিপ্রপার্টি ছড়িয়ে যেতে চায় সারা দেশ জুড়ে। দেশের প্রতিটি শহরে বিপ্রপার্টির অপারেশন বলবত করার লক্ষ্যেই ঢাকার বাইরে প্রথম অফিস প্রতিষ্ঠা করা হয়েছে চট্টগ্রাম শহরে। সেই ২০১৯ সাল থেকে বিপ্রপার্টি অফিসের অনবদ্য এগিয়ে চলা। কমবেশি সব এলাকাতেই প্রপার্টি সেবা পৌঁছে দিচ্ছে বিপ্রপার্টি। রিয়েল এস্টেট সেবাকে আরও সহজ করতে, অফিস পরিসরে বিপ্রপার্টির উপস্থিতি গ্রাহকদের প্রপার্টি সেবা নিতে আরও আগ্রহী করেছে। অনলাইন প্ল্যাটফর্মের পাশাপাশি এখন সকল আগ্রহী গ্রাহকরা যেকোন সময় যোগাযোগ করতে পারেন জাকির হোসেন রোডের চট্টগ্রাম অফিসে। এই অফিস থেকে প্রপার্টি ভাড়া, ক্রয় ও বিক্রয়ের মত সময়সাপেক্ষ বিষয়গুলো সহজেই সমাধান করতে পারছেন।     

ঠিকানা
চট্টগ্রাম অফিস
রুবিয়া হাইটস, চতুর্থ তলা
রোড -৩, জাকির হোসেন রোড
দক্ষিণ খুলশী চট্টগ্রাম
৭/এ/১ চট্টগ্রাম ৪০০০, বিডি।   

ধানমন্ডি মার্কেটপ্লেস

ধানমন্ডি মার্কেটপ্লেস
ধানমন্ডি মার্কেটপ্লেস

ঢাকার অন্যতম প্রাণকেন্দ্র ধানমন্ডি। ছিমছাম আবাসিক এলাকা হিসেবে পরিচিত ধানমন্ডির বাণিজ্যিক দিক থেকেও রয়েছে সমান চাহিদা। বেশ অল্প সময়ের ভেতরই গড়ে উঠেছে অসংখ্য কর্মাশিয়াল বিল্ডিং। কী নেই এই এলাকায়! নাম করা সব মার্কেট আর উন্নতমানের ফিটনেস সেন্টার যেন এখানেই আছে। যে এলাকাতে এত সব নাগরিক সুবিধা থাকে সেখানে নিশ্চয়ই প্রপার্টির চাহিদাও বেশি? এ কারণেই, বিপ্রপার্টির মার্কেটপ্লেস ওপেন করা হয়েছে ধানমন্ডিতেও। এই মার্কেটপ্লেসে গেলে আপনি ধানমন্ডির এলাকার পাশাপাশি অন্যান্য যে এলাকাগুলোতে সার্ভিস পাবে সেগুলো হচ্ছে,  সদরঘাট, বংশাল, কোতোয়ালি, ডেমরা, ধানমন্ডি, হাজারীবাগ, ইস্কাটন, ফরাশগঞ্জ, হাতিরপুল, শাহবাগ, নিউমার্কেট, যাত্রাবাড়ি, কামরাঙ্গীরচর, বাংলামোটর, পরিবাগ, কলাবাগান, কাঁঠালবাগান, কেরানীগঞ্জ, লালবাগ, লালমাটিয়া, তেজগাঁও, জাফরাবাদ, মুন্সিহাটি, শ্যামপুর ও সূত্রাপুর।

ঠিকানা –
ধানমন্ডি মার্কেটপ্লেস
বে’স পার্ক হাইটস
সি – ৫, প্লট নং ৫২২ (পুরাতন) ২ (নতুন)
রোড নং- ৪ (পুরাতন) ৯ (নতুন)
ধানমন্ডি, ঢাকা ১২০৫। 

মোহাম্মদপুর মার্কেটপ্লেস

মোহাম্মদপুর মার্কেটপ্লেস
মোহাম্মদপুর মার্কেটপ্লেস

শহরের অন্যতম সাশ্রয়ী এবং সুবিধাজনক এলাকার একটি হচ্ছে মোহাম্মদপুর। এখানে সব রকম বাজেটের মধ্যেই প্রপার্টি রয়েছে সেটা হোক কেনা-বেচা বা ভাড়া। মোহাম্মদপুর মার্কেটপ্লেসে এলে আপনি এই এলাকার পাশাপাশি অন্যান্য যে এলাকাসমূহের সার্ভিস এখান থেকে সরাসরি পাবেন সেগুলো হচ্ছে – আদাবর, চাঁদ উদ্দান। মোহাম্মদপুর, নবীনগর হাউজিং ও শ্যামলী। 

ঠিকানা
মোহাম্মদপুর মার্কেটপ্লেস
শাহাবুদ্দিন প্লাজা – তৃতীয় তলা
জনতা কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিঃ
রোড নং -১, রিং রোড আদাবর
ঢাকা – ১২০৭। 

রামপুরা মার্কেটপ্লেস

রামপুরা মার্কেটপ্লেস
রামপুরা মার্কেটপ্লেস

প্রপার্টি সংক্রান্ত যেকোন সেবা আপনি সহজেই পেয়ে যাবেন এই রামপুরা মার্কেটপ্লেস থেকে। অনলাইন প্ল্যাটফর্ম থেকে অনেকেই প্রপার্টি সেবা নিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না, তারা চাইলে নিকটবর্তী যেকোন মার্কেটপ্লেসে ঘুরে আসতে পারেন। রামপুরা মার্কেটপ্লেসে গেলে আপনি অন্যান্য এলাকার প্রপার্টির খোঁজও পেয়ে যাবেন। সেই এলাকাসমূহ হচ্ছে- আফতাবনগর, বাড্ডা, বনশ্রী, বৃহত্তর বাসাবো, খিলগাঁও, মগবাজার, মালিবাগ, মানিকনগর, মুগদাপাড়া, রামপুরা, শাহজাহানপুর, শান্তিনগর, সেগুনবাগিচা, কাকরাইল, সিদ্ধেশ্বরী। 

ঠিকানা
রামপুরা মার্কেটপ্লেস
রামপুরা (ইসলাম টাওয়ার)
লেভেল ৫, ৪/এইচ ডিআইটি রোড রামপুরা
হাতিরঝিল, ঢাকা ১২১৯।

উত্তরা রেন্টাল মার্কেটপ্লেস

উত্তরা রেন্টাল মার্কেটপ্লেস
উত্তরা রেন্টাল মার্কেটপ্লেস

ঢাকা শহরে সুপরিকল্পিত আবাসিক এলাকার কথা উঠলে সেখানে বাধ্যতামূলকভাবে আসবে উত্তরার কথা। শুধু ঢাকা তো বটেই, বরং সারাদেশেই এমন চমৎকারভাবে পরিকল্পনা করে গড়ে উঠা প্ল্যানড এরিয়া মোটামুটি হাতে গোনা। তাই এই এলাকায় প্রপার্টির চাহিদা বরাবরই বেশি। 

ঠিকানা
উত্তরা রেন্টাল মার্কেটপ্লেস
নন্দন দীপ্তি
প্লট – ৫, সেক্টর-৩
রবীন্দ্র সরণি, ১ম তলা
উত্তরা। ঢাকা-১২৩০।

উত্তরা মার্কেটপ্লেস

উত্তরা মার্কেটপ্লেস
উত্তরা মার্কেটপ্লেস

বাসা বাড়ির মান থেকে শুরু করে জীবনযাত্রার মান এই উত্তরায় সবসময়ই ভালো। নিরিবিলি প্রকৃতির মাঝে থাকার জন্য উত্তরা চমৎকার একটি এলাকা। রয়েছে সুপরিকল্পিত সেক্টর। রাজউকের তত্ত্বাবধানে পরিকল্পিত একটি এলাকা হওয়াতে উত্তরার সেক্টরের ভেতরে চাইলেই যেখানে সেখানে কোন দোকান বা কমার্শিয়াল স্পেস নির্মাণ করা যায় না। এই সমস্ত বিষয়গুলোই উত্তরাকে করে তুলেছে আকর্ষণীয়। দক্ষিণ খান, উত্তর খান, ধামরাই, গাজীপুর সদর উপজেলা, খিলক্ষেত, নিকুঞ্জ, সাভার, তুরাগ এই সমস্ত এলাকার প্রপার্টির সম্বন্ধে জানতে ও সেবা গ্রহণ করতে আপনি ঘুরে যেতে পারেন উত্তরা মার্কেটপ্লেস থেকে। 

ঠিকানা
উত্তরা মার্কেটপ্লেস
খান টাওয়ার (তৃতীয় তলা)
১৪ এবং ১৬ সোনারগাঁ জনপথ, সেক্টর ১১
উত্তরা মডেল টাউন, ঢাকা ১২৩০। 

মিরপুর মার্কেটপ্লেস

মিরপুর মার্কেটপ্লেস
মিরপুর মার্কেটপ্লেস

আগারগাঁও, সেনানিবাস, ইব্রাহিমপুর, কচুক্ষেত, কাফরুল, মিরপুর, সেনপাড়া পার্বতা, তালতলা ইত্যাদি এলাকায় প্রপার্টি ক্রয়, বিক্রয় ও ভাড়া নিয়ে চাইলে আপনি সরাসরি চলে যেতে পারেন মিরপুর মার্কেটপ্লেসে। প্রপার্টি সংক্রান্ত যেকোন সেবা এখানে সরাসরি পেয়ে যাচ্ছেন। দৈনন্দিন জীবনের সব চাহিদার যোগান মেলে মিরপুরের মত সয়ংসম্পূর্ণ এলাকায়। 

ঠিকানা
মিরপুর মার্কেটপ্লেস
গ্রিন এভিনিউ পার্ক (চতুর্থ তলা)
প্লট-১, রোড-৩, ব্লক এ, সেকশন- ৬
মিরপুর, ঢাকা-১২১৬।

বনানী মার্কেটপ্লেস

বনানী মার্কেটপ্লেস
বনানী মার্কেটপ্লেস

অনলাইন কিংবা অফলাইন, যে কেউ দেশের সেরা রিয়েল এস্টেট এক্সপেরিয়েন্স পেতে পারেন একমাত্র বিপ্রপার্টিতেই।  প্রপটেক-এর সর্বোচ্চ মানের ব্যবহারে বিপ্রপার্টির আছে দেশের সবচেয়ে ফাস্ট প্রপার্টি ওয়েবসাইট আর অ্যাপ। যেখানে লিস্টেড আছে ভাড়া বা বিক্রির জন্য হাজারো আবাসিক ও বাণিজ্যিক প্রপার্টি। অন্যদিকে বনানীতেও আছে বিপ্রপার্টির সরব উপস্থিতি। 

ঠিকানা
বনানী মার্কেটপ্লেস
প্লট ৭৪, রোড ১১
ব্লক ডি, বনানী
ঢাকা- ১২১৩।

বসুন্ধরা মার্কেটপ্লেস

বসুন্ধরা মার্কেটপ্লেস
বসুন্ধরা মার্কেটপ্লেস

অসংখ্য প্রপার্টিতে সয়লাব বিপ্রপার্টির ওয়েবসাইট। এছাড়াও, যে কাজটি বিপ্রপার্টিকে ক্লায়েন্টেদের কাছে আরও এক ধাপ নিয়ে গেছে সেটা হচ্ছে, ঢাকা ও চট্টগ্রাম জুড়ে অসংখ্য মার্কেটপ্লেস এবং অফিস। এই অফিসগুলোর মাধ্যমে ক্লায়েন্টরা সরাসরি প্রপার্টি অ্যাডভাইজারদের সাথে কথা বলতে পারছে এবং প্রপার্টি ক্রয়, বিক্রয় এবং ভাড়াসহ প্রপার্টির সকল সমাধান সরাসরি গ্রহণ করতে পারছে। যা সম্ভব করছে রিয়েল এস্টেট সংক্রান্ত সকল অসম্ভবকে। বসুন্ধরা মার্কেটপ্লেস ওপেন হয়েছে বেশ কিছুদিন, তবে ইতিমধ্যেই এখানে মানুষের ভিড় লক্ষ্য করার মত।  

ঠিকানা
বসুন্ধরা মার্কেটপ্লেস
৫ম তলা, বাড়ি নং ২৩৬
রোড নং ২, ব্লক বি
বসুন্ধরা আবাসিক এলাকা। 

প্রপার্টি সেবা নিতে এখন অফলাইন প্ল্যাটফর্মের সহায়তা নিতে পারেন, ভিজিট করতে পারেন বিপ্রপার্টির অফিস বা মার্কেটপ্লেস। এছাড়াও বিপ্রপার্টি অফিস ও মার্কেটপ্লেসের ঠিকানা গুগল ম্যাপসহ ব্লগে রয়েছে লিংকে ক্লিক করে সুবিধামত চলে যেতে পারেন যেকোন দিন।  

Write A Comment